Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শেষ মিনিটের গোলে রিয়ালের রক্ষা

স্পোর্টস ডেস্ক
১২ অক্টোবর ২০২২ ০৭:২১

ম্যাচের তখন নির্ধারিত সময় শেষে অতিরিক্ত সময়ের খেলা চলছিল। মৌসুমের প্রথম পরাজয়ের দিকেই এগোচ্ছিল লস রিয়াল মাদ্রিদ। তবে তখনও নাটকীয়তার অনেক বাকি। টনি ক্রুসের দুর্দান্ত এক ক্রসে হেড করে লক্ষ্যভেদ করলেন তারই জার্মান সতীর্থ অ্যান্টোনিও রুডিগার। এতেই শেষ সময়ে এসে শেষ রক্ষা লস ব্ল্যাঙ্কোসদের।

এর আগে পোল্যান্ডের রাজধানী ওয়ারশতে চ্যাম্পিয়নস লিগে ১-১ গোলে ড্র হয়েছে। প্রথমে ম্যাচের ৪৬ মিনিটে ওলেক্সান্ডার জাবকোভের গোলে লিড নেয় শাখতার। এরপর ৯৫তম মিনিটে অ্যান্টোনিও রুডিগারের গোলে কোনো রকমে ড্র করে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

বিজ্ঞাপন

এই ম্যাচে জয় পেলেই পরের রাউন্ড নিশ্চিত রিয়াল মাদ্রিদের। এমন সমীকরণকে সামনে রেখে দলের প্রধান একাদশের চার খেলোয়াড়কে বিশ্রাম দেয় রিয়াল। তবে মূল একাদশের সেরা খেলোয়াড়দের বিশ্রাম দিয়ে ছন্নছাড়া খেলতে শুরু করে লস ব্ল্যাঙ্কোসরা। প্রথমার্ধে আক্রমণে তেমন সুবিধা করতে পারেনি কোনো দলই।

তবে দৃশ্যপট পাল্টে যায় ম্যাচের দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটেই। বিরতিত থেকে ফিরে ম্যাচের ৩৫ সেকেন্ডে মাথায় বাঁ দিক থেকে সতীর্থের ক্রসে ডি বক্সে হেডে লক্ষ্যভেদ করেন ওলেক্সান্ডার জাভকোভ। প্রথম দেখায়ও দলের একমাত্র গোলটি করেছিলেন তিনি। এরপরেই ৫৭তম মিনিটে জোড়া পরিবর্তন আনেন আনচেলত্তি। এডেন হ্যাজার্ড এবং অরেলিয়েন চুয়ামেনিকে তুলে নিয়ে ভিনিসিয়াস জুনিয়র এবং লুকা মদ্রিচকে মাঠে নামান রিয়াল কোচ।

এরপরও ম্যাচের নিয়ন্ত্রণ নিতে পারেনি লস ব্ল্যাঙ্কোসরা। উল্টো ম্যাচের ৬৪তম মিনিটে গোল হজম করতে বসেছিল। জাভকোভের থ্রু বলে লাসিনা ট্রাওরে সামনে একমাত্র বাধা ছিল গোলরক্ষক। লুনিন এগিয়ে এসে তাকে রুখে দিলেও বিপদমুক্ত করতে পারেননি। ট্রাওরের শট ক্রসবারের ওপরে পড়ে বাইরে যায়। এতেই রক্ষা পায় রিয়াল।

বিজ্ঞাপন

সুযোগ আসে রিয়ালের কাছেও। ৭৬তম মিনিটে ভিনিসিয়াসের ক্রস ডি বক্সে ছুটে গিয়ে বলের নাগাল পাননি মার্কো অ্যাসেন্সিও। নির্ধারিত সময়ের তিন মিনিট বাকি থাকতে সুযোগ এসে যায় ভিনিসিয়াসের সামনে। তবে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের হেড ক্রসবারের সামান্য ওপর দিয়ে চলে গেলে সে সময় আর সমতায় ফেরা হয়নি রিয়ালের।

যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে রুডিগারের হেড যায় বাইরে দিয়ে। এরপর ৯৫তম মিনিটে টনি ক্রুসের ক্রস থেকে দারুণ এক হেডে লক্ষ্যভেদ করেন রুডিগারই। হেডের সময় প্রতিপক্ষের গোলরক্ষকের সঙ্গে সংঘর্ষে আঘাত পেয়ে রক্তাক্তও হন এই জার্মান ডিফেন্ডার। মাঠে চিকিৎসা নিয়ে দুজনই আবার উঠে দাঁড়ান। আর তাতেই ১-১ গোলের সমতা নিয়ে মাঠ ছাড়ে বর্তমান চ্যাম্পিয়নরা।

চার ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে আছে রিয়াল। আরেক ম্যাচে সেল্টিকের বিপক্ষে ২-০ গোলে জেতা লাইপজিগ ৬ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে। শাখতারের পয়েন্ট ৫, সেল্টিকের ১।

এদিকে গ্রুপ ই’র ম্যাচে এসি মিলানের বিপক্ষে ২-০ গোলের সহজ জয় পেয়েছে চেলসি। ম্যাচের ১৮ মিনিটে মিলান ডিফেন্ডার ফিকায়ো তোমোরি লাল কার্ড দেখায় বাকি সময়ে ১০ জন নিয়ে খেলেছে মিলান। এরপর পেনাল্টি থেকে গোল করে চেলসিকে এগিয়ে নেন জর্জিনহো। ৩৪ মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুণ করেন অবামেয়ং। চার ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে চেলসি আছে গ্রুপের শীর্ষে। ৬ পয়েন্ট নিয়ে দুইয়ে সালসবুর্ক। সমান ৪ পয়েন্ট করে নিয়ে পরের দুটি স্থানে মিলান ও ডায়নামো জাগরেব।

ইউরোপিয়ান ফুটবলের শীর্ষ লিগ ইংলিশ প্রিমিয়ার লিগ (ইপিএল), স্প্যানিশ লা লিগা, ইতালিয়ান সিরি আ’র খেলা এবার একসঙ্গে দেখা যাবে দেশের জনপ্রিয় ওটিটি (ওভার দ্য টপ) প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলে

সারাবাংলা/এসএস

অ্যান্টোনিও রুডিগার উয়েয়া চ্যাম্পিয়নস লিগ টপ নিউজ শাখতার দোনেস্ক বনাম রিয়াল মাদ্রিদ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর