Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সৌরভকে সরিয়ে ভারতীয় বোর্ডের সভাপতি হচ্ছেন বিনি

স্পোর্টস ডেস্ক
১২ অক্টোবর ২০২২ ০৮:৩৮

ভারতীয় ক্রিকেট বোর্ডে (বিসিসিআই) শেষ হতে যাচ্ছে সৌরভ গাঙ্গুলি যুগের। বেশ কয়েকদিন ধরেই এই গুঞ্জন ভারতের ক্রিকেট পাড়ায়। শোনা যাচ্ছিল বোর্ডটির বর্তমান সচিব জয় শাহ-ই হচ্ছেন নতুন সভাপতি। কিন্তু না জয় শাহ নয় ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন সভাপতি হতে যাচ্ছেন ১৯৮৩ সালে ভারতের বিশ্বকাপজয়ী দলের সদস্য রজার বিনি।

মঙ্গলবার (১১ অক্টোবর) এই খবর নিশ্চিত করে ইএসপিএন ক্রিকইনফো। রজার বিনি ভারতের সাবেক অলরাউন্ডার। ১৯৮৩ বিশ্বকাপজয়ী দলের নায়ক। বর্তমানে তার বয়স ৬৭ বছর।

বিজ্ঞাপন

আগামী ১৮ অক্টোবর ভারতীয় ক্রিকেট বোর্ডের নির্বাচন। তবে এখন এই নির্বাচন কেবলই নিয়মরক্ষার। রজার বিনির বোর্ড সভাপতি হওয়া নিশ্চিত এক প্রকার। তিনি বর্তমানে কর্ণাটক ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতির দায়িত্ব পালন করছেন।

ভারতের গণমাধ্যম জি ২৪ জানায়, সৌরভকে সরিয়ে দেওয়া হয়েছে এটা নিশ্চিত। আর তা হলে বিনি হবেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি পদে বসা তৃতীয় টেস্ট ক্রিকেটার।

ভারতের শীর্ষ সব গণমাধ্যম সূত্রে খবর, সৌরভকে সরিয়ে দেওয়ার মধ্যে রয়েছে রাজনীতি। ক্ষমতাসীন বিজেপির নির্দেশেই সরে যেতে হয়েছে সৌরভকে।

এদিকে আরও এক মেয়াদের জন্য সচিব পদেই থেকে যাচ্ছেন জয় শাজ। আর সহ-সভাপতি পদে থেকে যাচ্ছেন রাজীব শুক্লাও। জানা গেছে, সৌরভ গাঙ্গুলিকে এর আগে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চেয়ারম্যানের পদ প্রস্তাব দেওয়া হয়েছিল। তবে সে প্রস্তাব প্রত্যাখ্যান করে সৌরভ বোর্ড সভাপতির পদেই অধীন থাকতে চেয়েছিলেন। আইপিএলের চেয়ারম্যান হিসেবে ব্রিজেশ প্যাটেলকে সরিয়ে তাই দায়িত্ব দেওয়া হচ্ছে অরুণ ধুমাল।

বিজ্ঞাপন

ভারতের হয়ে ১৯৭৯ থেকে ১৯৮৭ পর্যন্ত ২৭টি টেস্ট খেলেছেন বিনি । উইকেট নিয়েছেন ৪৭টি। ৭২টি ওডিআইতে (১৯৮০-৮৭) তার শিকার ৭৭ উইকেট। তবে তার ক্যারিয়ারের স্বর্ণবছর ছিল ১৯৮৩ সাল। এ বছরে অনুষ্ঠিত বিশ্বকাপে বড় সফলতা পান তিনি। ’৮৩ বিশ্বকাপে ৮ ম্যাচে ১৮ উইকেট শিকার করেন বিনি।

সারাবাংলা/এসএস

বিসিসিআই সভাপতি ভারতীয় ক্রিকেট বোর্ড রজার বিনি সৌরভ গাঙ্গুল

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর