Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

না জিতলেও দলের উন্নতিতে খুশি সাকিব

স্পোর্টস করেসপন্ডেন্ট
১৩ অক্টোবর ২০২২ ১৩:৪৭

ফের হারল বাংলাদেশ। নিউজিল্যান্ড, পাকিস্তানকে নিয়ে আয়োজিত ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে দুই দলের বিপক্ষে মোট চার ম্যাচ খেলে প্রতিটিতেই হেরেছে বাংলাদেশ। সাকিব আল হাসানের দল আজ পাকিস্তানের বিপক্ষে হেরেছে ৭ উইকেটে। তবে শেষ ওভারে হারার আগে পাকিস্তানের বিপক্ষে বেশ লড়াই করেছে বাংলাদেশ। অধিনায়ক সাকিব আল হাসান বিষয়টিকে দেখছেন ইতিবাচক হিসেবে। কারণ সামনেই বিশ্বকাপ।

ত্রিদেশীয় টি-টোয়েন্টি এই সিরিজটাকে বিশ্বকাপের প্রস্তুতি বলছিল বাংলাদেশ। কতোটা প্রস্তুতি মিলল তাতে অবশ্য সন্দেহ! আগের তিন ম্যাচের প্রতিটিতেই স্রেফ উড়ে গেছে বাংলাদেশ। প্রতিপক্ষকে চ্যালেঞ্জের মুখে ফেলতে পারেনি কোনো ম্যাচেই।

সে হিসেবে আজ পাকিস্তানের বিপক্ষে ম্যাচটা ব্যতিক্রম। আগে ব্যাটিং করে সাকিব আল হাসানের ৪২ বলে ৬৮ ও লিটন দাসের ৪২ বলে ৬৯ রানের কল্যাণে ১৭৩ রানের বড় সংগ্রহ গড়েছিল বাংলাদেশ। পরে বোলিং আর ফিল্ডিংটা অবশ্য প্রত্যাশামতো হয়নি। তবে ব্যাটিংয়ের উন্নতিটা বড় স্বস্তি দিচ্ছে সাকিবকে।

ম্যাচ শেষে সাকিব বলেন, ‘কঠিন ছিল সিরিজ। তবে আজ আমরা আমাদের সেরা খেলাটা খেলেছি এই সিরিজের। শেষ ওভারে আমরা আরও বেশি রান করতে পারতাম। যে অবস্থায় ছিলাম সেখান থেকে আরও বেশি হতে পারত।’

১৯ ওভার শেষে বাংলাদেশের রান ছিল ১৭০। হাতে ছিল সাত উইকেট। তবুও শেষ ওভারে মাত্র ৩ রান তুলতে পেরেছে বাংলাদেশ। এই হতাশা লুকাননি সাকিব। বলেছেন তাদের রান আরও বেশি হওয়া উচিত ছিল, ‘আমরা মাঝের ওভারে ভাল খেলেছি, যেটার ঘাটতি ছিল আগে। এটা আমাদের সামনে বিশ্বকাপে ভাল খেলতে সাহায্য করবে। ওই অবস্থা থেকে আরও কিছু রান হতে পারত কিন্তু খেলার আগে কেউ যদি ১৭৩ রানের কথা বলত, , তাহলে আমি সানন্দেই তা নিতাম। বিশ্বকাপের পরিকল্পনায় আমরা পরিষ্কার আছি। এটা ভাল দিক।’

সারাবাংলা/এসএইচএস

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ ২০২২ সাকিব আল হাসান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর