Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইনজুরিতে বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন কান্তে

স্পোর্টস ডেস্ক
১৫ অক্টোবর ২০২২ ১৩:৩৭

২০১৮ রাশিয়া বিশ্বকাপে ফ্রান্সের অন্যতম সেরা খেলোয়াড় ছিলেন এনগোলো কান্তে। পল পগবাকে সঙ্গে নিয়ে দুর্দান্ত এক মধ্যমাঠ গড়েন এই ফ্রেঞ্চ। আরও একটি বিশ্বকাপ ঘনিয়ে আসছে। কাতার বিশ্বকাপের পর্দা উঠতে বাকি আর মাস খানেক। এর আগেই দুঃসংবাদ ফ্রেঞ্চদের। হ্যামস্ট্রিং ইনজুরির কারণে বিশ্বকাপ থেকেই ছিটকে যেতে পারেন এনগোলো কান্তে। এমনটাই জানিয়েছে ব্রিটিশ সংবাদ মাধ্যম ‘দ্য অ্যাথলেটিক’।

বিজ্ঞাপন

চেলসির হয়ে অনুশীলনের সময় হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েন কান্তে। প্রায় তিন মাস ধরে মাঠের বাইরে রয়েছেন তিনি। আর নতুন এই ইনজুরি সেই অপেক্ষা আরও দীর্ঘ করছে। চেলসির ইংলিশ কোচ গ্রাহাম পটার জানিয়েছেন কান্তের ইনজুরির অবস্থা ভালো নয়।

বিজ্ঞাপন

শেষবার ১৪ আগস্ট টটেনহাম হটস্পার্সের বিপক্ষে মাঠে নেমেছিলেন কান্তে। এরপর ইনজুরিতে পড়ে দীর্ঘ সময় ধরেই মাঠের বাইরে তিনি। যদিও এই সময়ে অনুশীলনে ফিরেছিলেন তিনি কিন্তু এরপরেই নতুন করে আবারও ইনজুরিতে পড়েন কান্তে।

চেলসি কোচ পটার বলেন, ‘এই সপ্তাহেই সে (কান্তে) পরামর্শকের সঙ্গে আলোচনা করবে। এটা খুবই খারাপ ব্যাপার আর আমি এই ব্যাপারে কোনো ভালো সংবাদ দিতে পারছি না। আমি এই ব্যাপারে বেশি কিছু জানাতে পারছি না।’

চোট থেকে সেরে কান্তে কবে ফিরবেন, তা নিয়ে নিশ্চিত কিছু জানা যায়নি। তবে ফরাসি সংবাদমাধ্যম এলইকুইপ বলছে, আরও অন্তত দুই সপ্তাহ তাকে বাইরে থাকতে হবে। যদি এ খবর সত্যি হয়, তবে এই ফরাসি তারকাকে সব মিলিয়ে আরও ৫ ম্যাচ বাইরে থাকতে হতে পারে।

তবে ফিরেও খুব একটা স্বস্তিতে থাকবেন না কান্তে। কারণ, ৯ নভেম্বর বিশ্বকাপের দল ঘোষণা করবেন ফ্রান্সের কোচ দিদিয়ের দেশম। এর আগে নিজের ফিটনেস আর ছন্দে থাকার পরীক্ষা দিতে মাত্র একটি ম্যাচই পাবেন। ৬ নভেম্বর প্রিমিয়ার লিগের ম্যাচে আর্সেনালের মুখোমুখি হবে চেলসি। আর যেদিন দেশম দল ঘোষণা করবে, সেদিন সন্ধ্যায় কারাবাও কাপের ম্যাচে ম্যানচেস্টার সিটির মুখোমুখি হবে ব্লুজরা।

সাম্প্রতিক সময়গুলোতে চোট নিয়ে ফ্রান্স জাতীয় দলকে ভুগতে দেখা গেছে। তাই ধারণা করা হচ্ছে, বিশ্বকাপ দলে খেলোয়াড় বাছাইয়ের সময় ফিটনেসে জোর দেবেন দেশম। এর অর্থ কান্তেকেও ফিরতে হবে নিজেকে প্রমাণ করে। ৩১ বছর বয়সী কান্তে গত জুনের পর থেকে দেশের হয়ে আর কোনো ম্যাচ খেলেননি। এ সময়ের মধ্যে চেলসির হয়ে ১০ ম্যাচে মাঠে নামতে পারেননি তিনি।

২০১৬ সালে লেস্টার সিটি থেকে চেলসিতে পাড়ি জমান কান্তে। অল ব্লুজদের সঙ্গে কান্তের বর্তমান চুক্তি শেষ হবে ২০২৩ সালে।

সারাবাংলা/এসএস

ইনজুরিতে কান্তে এনগোলো কান্তে কাতার বিশ্বকাপ কাতার বিশ্বকাপ ২০২২ ফুটবল বিশ্বকাপ ২০২২ ফ্রান্স বিশ্বকাপ ২০২২

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর