Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শেষ ওভারে জিতল নেদারল্যান্ডস

স্পোর্টস করেসপন্ডেন্ট
১৬ অক্টোবর ২০২২ ১৮:৪৯

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের খেলা শুরু ২২ অক্টোবর থেকে। সেটাই নিশ্চয় বিশ্বকাপের মূল পর্ব। তবে আজ থেকে শুরু হওয়া প্রথম পর্বও যে কম রোমাঞ্চ ছড়াবে না তার  প্রমাণ মিলছে শুরু থেকেই। উদ্বোধনী ম্যাচে সাবেক বিশ্বচ্যাম্পিয়ন শ্রীলংকাকে হারিয়ে দিয়েছে খর্বশক্তির নামিবিয়া। দ্বিতীয় ম্যাচে নিয়মিত বিশ্বকাপ খেলা নেদারল্যান্ডসের ঘাম ছুটিয়ে দিল শক্তির বিচারে অনেকটা পিছিয়ে থাকা সংযুক্ত আরব আমিরাত।

ডাচদের তিন উইকেটের জয় নিশ্চিত হয়েছে শেষ ওভারের পঞ্চম বলে। আগে বোলিং করে সংযুক্ত আরব আমিরাতকে ১১১ রানে আটকে রেখেছিল নেদারল্যান্ডস। পরে এই পুঁজি নিয়েই লড়াই জমিয়ে তুলেছিল আমিরাত। শেষ পর্যন্ত অবশ্য প্রত্যাশিত জয় পেয়েছে নেদারল্যান্ডসই।

১১১ রানের জবাব দিতে নেমে শুরুটা বেশ দারুণই হয়েছিল নেদারল্যান্ডসের। প্রথম ওভারে ১২ রান তুলে নেয় দলটি। ৫ ওভার শেষে ডাচদের স্কোর ছিল ১/৪০। তবে এরপর নিয়মিত বিরতিতে উইকেট তুলে নিয়ে ডাচদের কাজ কঠিন করে দেয় আরব আমিরাত।

পাকিস্তানে জন্ম নেওয়া আরব আমিরাতে পেসার জুনায়েদ সিদ্দিকি তাতে নেতৃত্ব দেন সামনে থেকে। ৪ ওভারে ২৩ রান খরচায় তিন উইকেট তুলে নেন জুনায়েদ। দুর্দান্ত বোলিং করেছেন অন্যরাও। যাতে ১৯তম ওভারে ১০৩ রানে সপ্তম উইকেট হারিয়ে ফেলে নেদারল্যান্ডস।

তখন মনে হচ্ছিল যেকোনো কিছুই ঘটতে পারে। শেষ পর্যন্ত শেষ হাসি অবশ্য ডাচরাই হেসেছেন। ১ বল বাকি থাকতে ৭ উইকেট হারিয়ে জয়ের জন্য ১১২ রান ‍তুলে ফেলে নেদারল্যান্ডস।

এর আগে মোহাম্মদ ওয়াসীমের দারুণ এক ইনিংসের কল্যাণে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১১১ রান তোলে সংযুক্ত আরব আমিরাত। ওপেনিংয়ে নেমে ওয়াসীম ৪৭ বলে ১টি চার ২টি ছয়ে ৪১ রান করেন। ২১ বলে ১৮ রান করা বৃ্ত্ত অরবিন্দ আমিরাতের দ্বিতীয় রান সংগ্রাহক। আয়ারল্যান্ডের হয়ে ডি লিড ১৯ রানে তিন উইকেট নিয়েছেন।

সারাবাংলা/এসএইচএস

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর