Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হারলেও ডাচদের কাঁপিয়ে দিল নামিবিয়া

স্পোর্টস করেসপন্ডেন্ট
১৮ অক্টোবর ২০২২ ১৩:৫৬

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বে নামিবিয়ার দাপট চলছেই। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে সাবেক বিশ্বচ্যাম্পিয়ন শ্রীলংকাকে হারিয়ে দিয়েছিল দলটি। নিয়মিত বিশ্বকাপ খেলা নেদারল্যান্ডসকেও আজ কাঁপিয়ে দিল নামিবিয়া। নিজেদের দ্বিতীয় ম্যাচে শেষ ওভারে গিয়ে শেষ পর্যন্ত ৫ উইকেটে হেরেছে দলটি।

টস জিতে আগে ব্যাটিং করতে নেমে বড় সংগ্রহ গড়তে পারেনি নামিবিয়া। ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১২১ রান তুলেছে দলটি। তবে এই পুঁজি নিয়েই বোলিংয়ে ঘাম ঝড়িয়ে দিয়েছে নেদারল্যান্ডসের। দোদুল্যমান ম্যাচটা শেষ পর্যন্ত ১৯.৩ ওভারে গিয়ে ৫ উইকেটে জিতেছে নেদারল্যান্ডস।

জিলংয়ের সাইমন্ডস স্টেডিয়ামের পিচ আজ ব্যাটারদের জন্য সহজ ছিল না। মন্থর উইকেটে বোলাররা বাড়তি সুবিধা পেয়েছেন। তা কাজে লাগিয়েই ৩২ রানে আগে ব্যাটিং করতে নামা নামিবিয়ার তিন উইকেট তুলে নিয়েছিল নেদারল্যান্ডস। তারপর জন ফ্রাইলিংক দাঁড়িয়ে গেলেন দারুণভাবে। নামিবিয়ার স্কোর বলার মতো একটা জায়গায় গিয়ে পৌঁছুল মূলত ফ্রাইলিংকের ব্যাটে চড়েই।

একপ্রান্ত আগলে রেখে ৪৮ বলে ৪৩ রান করেছেন পাঁচে নামা ফ্রাইলিংক। দ্বিতীয় সর্বোচ্চ ২০ রান করেছেন মাইকেল ভ্যান লিঙ্গেন।

পরে জবাব দিতে নেমে নেদারল্যান্ডসের শুরুটা ছিল সাবধানী। লক্ষ্য বড় নয় বলে সাবধানেই এগিয়েছেন ডাচরা। দুই ওপেনার ম্যাক্স ও’ডাউড ও বিক্রমজিৎ সিং ওপেনিং জুটিতে তোলেন ৫৯ রান। বিক্রমজিৎ সিং ৩১ বলে ৩৯ রান করে ফিরলে এই জুটি ভাঙে। অপর ওপেনার ম্যাক্স দলীয় ৯২ রানের মাথায় ৩৫ বলে ৩৫ রান করে ফেরেন। মূলত সেখান থেকেই নামিবিয়ার জেগে উঠা!

দুই ওপেনারকে ফেরার পর নিয়মিত বিরতিতে উইকেট তুলে নিয়েছে নামিবিয়া। ১০ রানের ব্যবধানে চার উইকেট তুলে নিয়ে ডাচদের কঠিন চাপেই ফেলেছিল নামিবিয়া। তবে তিনে নামা ডি লিড একপ্রান্ত ধরে অবিচল থাকলেন বলে আর পেরে উঠেনি নামিবিয়া। ১৯.৩ ওভারে ৫ উইকেট হারিয়ে জয়ের জন্য ১২২ রান তুলে ফেলে নেদারল্যান্ডস।

সারাবাংলা/এসএইচএস

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর