Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিপিএলে সিলেটের আইকন মাশরাফি, থাকছেন আমির-থিসারাও

স্পোর্টস করেসপন্ডেন্ট
১৯ অক্টোবর ২০২২ ১৯:৪৯

এখন পর্যন্ত সিলেটের জন্য বিপিএল একটা হতাশার নাম! শিরোপার ধারেকাছে যাওয়া তো দূরের কথা, দলটি এখন পর্যন্ত শেষ চার পর্যন্ত যেতে পেরেছে মাত্র একবার। ভাগ্য বদলাতে বিপিএল ইতিহাসের সফলতম অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে নিয়ে এবার দল সাজাচ্ছে সিলেট।

২০১২ সাল থেকেই বিপিএলে অংশ নিয়ে আসছে সিলেট। তবে দলটির ফ্র্যাঞ্চাইজি পরিবর্তন হয়েছে বারবার। সিলেট রয়্যালস, সিলেট সুপারস্টারস, সিলেট সিক্সার্স, সিলেট থান্ডার, সিলেট সানরাইজার্স— বহু নামে বিপিএল খেলেছে সিলেট। এবার ফ্র্যাঞ্চাইজিটির নাম ‘সিলেট স্ট্রাইকার্স’। তিন বছরের জন্য দলটির মালিকানায় থাকছে ‘ফিউচার স্পোর্টস বাংলাদেশ লিমিটেড’।

বিজ্ঞাপন

আজ বুধবার (১৯ অক্টোবর) রাজধানীর একটি হোটেলে জাঁকজমপূর্ণ আয়োজনের মাধ্যমে লোগো উন্মোচন করেছে দলটি। তাতে আইকন ক্রিকেটার হিসেবে ঘোষণা করা হয়েছে বাংলাদেশের সাবেক সফল অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার নাম।

লোগো উন্মোচন অনুষ্ঠানে সরাসরি চুক্তিতে দলে ভেড়ানো চার বিদেশি এবং কোচিং স্টাফের নামও ঘোষণা করা হয়েছে। সরাসরি চুক্তিতে দলটি নিশ্চিত করেছে পাকিস্তানের পেসার মোহাম্মদ আমির, শ্রীলঙ্কান অলরাউন্ডার থিসারা পেরেরা, ব্যাটসম্যান ধনাঞ্জয়া ডি সিলভা ও অলরাউন্ডার কামিন্দু মেন্ডিস।

শোনা যাচ্ছে, সিলেটের প্রধান কোচ হিসেবে থাকবেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ব্যাটিং কোচের দায়িত্বে থাকা ভারতীয় কোচ ওয়াসিম জাফর। আজ ঘোষণা দেওয়া হয়েছে দলটির ম্যানেজারের দায়িত্বে থাকবেন নাফিস ইকবাল। ব্যাটিং কোচ রাজিন সালেহ, সহকারী কোচ নাজমুল ইসলাম, ফাস্ট বোলিং কোচ সৈয়দ রাসেল, স্পিন বোলিং কোচ মুরাদ খান ও ফিল্ডিং কোচের দায়িত্বে থাকবেন ডলার মাহমুদ ও রাসেল আহমেদ। শুভেচ্ছাদূত হাসিবুল হোসেন।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে উপস্থিত থাকা আইকন মাশরাফি বিন মুর্তজা বললেন, সিলেটের ভাগ্য পাল্টাতে সর্বোচ্চ চেষ্টা করবেন, ‘আমি শতভাগ দিয়ে চেষ্টা করব। সিলেট কখনো চ্যাম্পিয়ন হয়নি বা ভালো করতে পারেনি…এ জন্য আমি টিম ম্যানেজমেন্টটা শক্ত করতে বলেছি শুরু থেকেই। যতটুকু করা সম্ভব তা করা হয়েছে। এ ছাড়া নিলামের (ড্রাফট) ওপরেও নির্ভর করে। সেখান থেকে খেলোয়াড় কারা আসবে, সেটাও দেখতে হবে। মাঠের ভেতরে শৃঙ্খলা কেমন, তা–ও গুরুত্বপূর্ণ। কেমন খেলব তখন বোঝা যাবে। তবে আমরা আশাবাদী।’

টুর্নামেন্টের নিলামকে পাখির চোখ করছেন মাশরাফি। ইতোমধ্যেই যে চারজনকে দলে ভেড়ানো হয়েছে তাদেরকে নিয়ে আত্মবিশ্বাসী তিনি। মাশরাফি বলেন, ‘এই টুর্নামেন্টে কিন্তু বিদেশি খেলোয়াড়দের চেয়ে দেশি খেলোয়াড়দের গুরুত্বই বেশি। কারণ, দেশিই খেলবে ৭ জন। তাই নিলামে (ড্রাফট) আমরা যদি মোটামুটি অবস্থানে থাকতে পারি, তাহলে খারাপ হবে না। কারণ, আমাদের চারজন বিদেশিই বোলিং পারে। তার তিনজনই আবার ব্যাটার। তাই সমন্বয় করতে কিছুটা সহজ হবে।’

আসন্ন বিপিএল মাঠে গড়াবে ২০২৩ সালের ৫ জানুয়ারি। ৪৩ দিনের টুর্নামেন্ট চলবে ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সব ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। এছাড়া খেলা এবার একসঙ্গে দেখা যাবে দেশের জনপ্রিয় ওটিটি (ওভার দ্য টপ) প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলে

সারাবাংলা/এসএইচএস

বিপিএল মাশরাফি বিন মুর্তজা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর