Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অথচ বাড়ি ফেরার টিকিটও কেটে ফেলেছিল বাংলাদেশের প্রতিপক্ষরা!

স্পোর্টস করেসপন্ডেন্ট
২১ অক্টোবর ২০২২ ২৩:৩২

রাত পোহালেই মাঠে গড়াচ্ছে বিশ্বকাপের মূল পর্বের লড়াই। চারটি দলের বিদায়ের মধ্য দিয়ে শেষ হয়েছে প্রথম পর্ব। অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মধ্যকার লড়াই দিয়ে কাল শুরু হবে সুপার টুয়েলভের লড়াই। নেদারল্যান্ডস সুপার টুয়েলভে তাদের প্রথম ম্যাচ খেলবে ২৪ অক্টোবর, প্রতিপক্ষ বাংলাদেশ। সুপার টুয়েলভে ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, জিম্বাবুয়ের মতো দলের বিপক্ষেও খেলবে দলটি। যেটা নিশ্চয় ডাচদের জন্য বড় অর্জন। অথচ বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত ধরে নিয়ে বাড়ি ফেরার টিকিট কেটে ফেলেছিল ডাচরা!

বিশ্বকাপের শুরুটা বেশ দারুণই হয়েছিল নেদারল্যান্ডসের। সংযুক্ত আরব আমিরাতকে হারানোর পর নামিবিয়ার বিপক্ষেও জিতেছিল দলটি। কিন্তু পরে রানরেটে অন্যাদের চেয়ে পিছিয়ে পড়ে ডাচরা। নিজেদের তৃতীয় ম্যাচে শ্রীলংকার বিপক্ষে ১৬ রানে হেরে টুর্নামেন্ট থেকে বিদায়ের কাছাকাছি চলে গিয়েছিল নেদারল্যান্ডস। ডাচদের অনেকেও বিদায় ধরে নিয়েছিলেন বলেই বিমানের টিকিট পর্যন্ত কেটে ফেলা হলো।

বৃহস্পতিবার শ্রীলংকার বিপক্ষে হেরেছে নেদারল্যান্ডস। শুক্রবার সকালে নেদারল্যান্ডসে ফিরে যাওয়ার জন্য টিকিট কেটে ফেলা হয়। হোটেলে ফিরে অনেকে ব্যাগ গোছানোর কাজে লেগে পরেন। কিন্তু সেই গোছালো ব্যাগ নিয়ে দেশে ফেরা নয় ভিক্টোরিয়া থেকে ডাচদের উড়াল দিতে হয়েছে হোবার্টে। বাংলাদেশের বিপক্ষে সুপার টুয়েলভের প্রথম ম্যাচটা হোবার্টে খেলবে নেদারল্যান্ডস।

সমীকরণ ছিল সংযুক্ত আরব আমিরাত যদি তাদের তৃতীয় ম্যাচে নামিবিয়াকে হারাতে পারে তবেই সুপার টুয়েলভের টিকিট পাবে নেদারল্যান্ডস। কিন্তু যে নামিবিয়া সাবেক বিশ্বচ্যাম্পিয়ন শ্রীলংকাকে ৫৫ রানে হারিয়ে দিতে পারে তাদের বিপক্ষে খর্বশক্তির সংযুক্ত আরব আমিরাত জিতবে সেটা কী বিশ্বাস করা যায়? ডাচদেরও বিশ্বাস হয়নি, বলেই বিমানের টিকিট কাটা।

কিন্তু অভাবনীয় সেই কাজটাই করে দেখিয়েছে সংযুক্ত আরব আমিরাত। হাড্ডাহাড্ডি লড়াই শেষে নামিবিয়াকে ৭ রানে হারিয়েছে অমিরাত। যাতে অনাকাঙ্খিতভাবে সুপার টুয়েলভের পেয়ে গেছে নেদারল্যান্ডস।

বিশ্বকাপ শুরুর আগে নেদারল্যান্ডস অধিনায়ক এডওয়ার্ডস বলেছিলেন, ভালো কিছু করে দেখাতে মুখিয়ে আছে তার দল। কিছু করে দেখানোর সুযোগ পেয়েও গেল তার দল।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সব ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। এছাড়া খেলা এবার একসঙ্গে দেখা যাবে দেশের জনপ্রিয় ওটিটি (ওভার দ্য টপ) প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলে

সারাবাংলা/এসএইচএস

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২


বিজ্ঞাপন
সর্বশেষ

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর