Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কারানের ৫ উইকেটে আফগানরা অল আউট ১১২ রানে

স্পোর্টস ডেস্ক
২২ অক্টোবর ২০২২ ১৮:৩৬

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি আফগানিস্তান এবং ইংল্যান্ড। টস জিতে আফগানদের ব্যাট করার আমন্ত্রণ জানায় ইংল্যান্ড। শুরুতে ব্যাট করতে নেমে ইংলিশ বোলারদের তোপের মুখে বড় সংগ্রহ গড়তে পারেনি মোহাম্মদ নবীর দল। স্যাম কারানের ১০ রানে ৫ উইকেটে নিয়ে একাই ধসিয়ে দেন আফগানদের ব্যাটিং অর্ডার। এতেই ১৯.৪ ওভারে ১১২ রানে অল আউট হয় আফগানিস্তান।

আরও পড়ুন: বিশ্ব চ্যাম্পিয়নদের গুঁড়িয়ে ‘সুপার টুয়েলভ’ শুরু কিউইদের

টস হেরে ব্যাট করতে নামাটাই কাল হয়ে দাঁড়ায় আফগানিস্তানের জন্য। ইংলিশ বোলারদের কোনো জবাবই যেন ছিল না হজরতউল্লাহ জাজাই, রহমানউল্লাহ গুরবাজের কাছে। দুই উদ্বোধনী ব্যাটার পারেননি নামের প্রতি সুবিচার করতে। তৃতীয় ওভারে গুরবাজ ৯ বলে ১০ রান করে ফেরেন দলীয় ১১ রানের মাথায়। মার্ক উডের ঘণ্টায় ১৪৬ কিলোমিটার গতির বিল রক্ষণাত্মক ভঙ্গিতে খেলেন গুরবাজ। কিন্তু বল ব্যাট ছুঁয়ে উইকেটের পেছনে জস বাটলারের তালুবন্দি হয়। এতেই প্রথম উইকেট হারায় আফগানরা।

এরপর কিছুটা ধীর গতিতে খেলতে থাকে আফগানরা। বেন স্টোকস, মার্ক উড আর ক্রিস ওকসের বলের কোনো জবাবই যেন ছিল না আফগান ব্যাটারদের কাছে। ৭ম ওভারে বল হাতে আসেন বেন স্টোকস। তৃতীয় বলটি ব্যাকওয়ার্ড পয়েন্ট দিয়ে মারতে চেয়েছিলেন হজরতউল্লাহ জাজাই। তবে সেখানে দারুণ এক ক্যাচ নেন লিয়াম লিভিংস্টোন। ৩৫ রানে দ্বিতীয় উইকেট হারায় আফগানরা। আউট হওয়ার আগে ১৭ বলে মাত্র ৭ রান করেন জাজাই।

তৃতীয় উইকেটে ইব্রাহিম জাদরান আর উসমান ঘানি মিলে বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করেন। কিন্তু ১২তম ওভারে এসে স্যাম কারানের বলে মঈন আলীর তালুবন্দি হয়ে ফেরেন ইব্রাহিম। দলীয় ৬২ রানে তৃতীয় উইকেট হারায় আফগানিস্তান। ৩২ বলে ৩২ রান করে ফেরেন ইব্রাহিম জাদরান। এরপর দ্রুতই ফেরেন নাজিবউল্লাহ জাদরান এবং মোহাম্মদ নবীও। ৮২ এবং ৯১ রানে আফগানরা হারায় চতুর্থ এবং পঞ্চম উইকেট। নাজিবুল্লাহ ১১ বলে ১৩ আর নবী ৫ বলে ফেরেন ৩ রান করে।

তবে অন্যদের যাওয়া আসার ভিড়ে উইকেটের এক প্রান্ত আকড়ে রাখেন উসমান ঘানি। উইকেটে টিকে থেকে দলের বিপর্যয়ে হাল ধরলেও ব্যাট হাতে রান হয়নি খুব বেশি। ৩০ বলে ৩০ রান করে ফিরেছেন ইনিংসের শেষ ওভারে। এরপর বাকিরা ব্যাট হাতে রান করতে না পারায় আফগানিস্তান থামে ১১২ রানে। নির্ধারিত ২০ ওভারের ২ বল বাকি থাকতেই অল আউট হয় আফগানরা। স্যাম কারান একাই নেন ৫ উইকেট। আর দুটি করে উইকেট নেন বেন স্টোকস এবং মার্ক উড। আর একটি উইকেট নেন ক্রিস ওকস।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সব ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। এছাড়া খেলা এবার একসঙ্গে দেখা যাবে দেশের জনপ্রিয় ওটিটি (ওভার দ্য টপ) প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলে

সারাবাংলা/এসএস

আফগানিস্তান বনাম ইংল্যান্ড টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ সুপার ১২ সুপার টুয়েলভ


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর