Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৬ বছর পর লিভারপুলকে হারাল নটিংহাম

স্পোর্টস ডেস্ক
২২ অক্টোবর ২০২২ ১৯:৩২

শেষবার ১৯৯৬ সালে নটিংহাম ফরেস্টের কাছে হেরেছিল লিভারপুল। এরপর গেল ২৬ বছর দুই দল আরও পাঁচবার মুখোমুখি হলেও হারের মুখ দেখেনি অলরেডরা। অন্যদিকে অপেক্ষা দীর্ঘ হচ্ছিল ফরেস্টের, এবার সেই অপেক্ষার অবসান ঘটিয়েছে তারা। লিভারপুলকে নিজেদের ঘরের মাঠে ১-০ গোলের ব্যবধানে হারিয়েছে নটিংহাম ফরেস্ট।

প্রিমিয়ার লিগে ধুঁকতে থাকা লিভারপুলের বিপক্ষে একমাত্র গোল ম্যাচের ৫৫তম মিনিটে করেন তাইও আওনি। এরপর লিভারপুল ম্যাচে ফেরার জন্য মরিয়া হয়েও গোল শোধ করতে পারেনি। আর তাতেই ২৬ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে লিভারপুলের বিপক্ষে কাঙ্খিত জয় তুলে নিয়েছে নটিংহাম ফরেস্ট।

লিগে শুরুটা খুব বেশি ভালো না হলেও ধীরে ধীরে যেন নিজেদের খুঁজে পাচ্ছিল অলরেডরা। গেল সপ্তাহেই বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি ও ওয়েস্ট হামের বিপক্ষে জয়ে পারফরম্যান্সে উন্নতি দেখিয়েছিল অলরেডরা। তবে সিটির বিপক্ষে জয়ের সপ্তাহ পার না হতেই পয়েন্ট টেবিলের তলানির দল নটিংহাম ফরেস্টের কাছে কি না হেরেই বসল ইয়্যুর্গেন ক্লপের দল।

ফরেস্টের বিপক্ষে জিতলে পয়েন্ট টেবিলের পাঁচে উঠে আসার সম্ভবনা ছিল লিভারপুলের। তবে এই হারে ১১ ম্যাচে ৪টি করে জয় এবং ড্র আর ৩টি হারে ১৬ পয়েন্ট নিয়ে ৭ নম্বরেই বসে থাকতে হচ্ছে অলরেডদের। অন্যদিকে ১২ ম্যাচে মাত্র দুটি জয় নিয়ে টেবিলের ১৯ নম্বরে আছে নটিংহাম ফরেস্ট। তাদের নিচে কেবল লেস্টার সিটি। ফরেস্টের পয়েন্ট ৯ আর লেস্টারের পয়েন্ট ৮। টেবিলের শীর্ষে যথারীতি ২৭ পয়েন্ট নিয়ে আর্সেনাল। ৪ পয়েন্ট কম নিয়ে দুইয়ে আছে ম্যানচেস্টার সিটি, ২৩ পয়েন্ট নিয়ে তিনে টটেনহাম হটস্পার্স।

নটিংহাম ফরেস্টের মাঠ দ্য সিটি গ্রাউন্ডে এর আগে শেষ তিন দেখায় কেবল একটি ম্যাচেই জিতেছিল অলরেডরা আর বাকি দুই ম্যাচে ছিল অমীমাংসিত। আর ফরেস্টের বিপক্ষে ২৬ বছর আগের পরাজয়টাও এসেছিল দ্য সিটি গ্রাউন্ডেই। ফরেস্ট নিজেদের জয়ের অপেক্ষার অবসানও ঘটাল নিজেদের ঘরের মাঠেই।

গোটা ম্যাচের প্রায় ৭৫ শতাংশ বল নিজেদের দখলে রেখে মোট ১৫টি শট নিয়েছে লিভারপুল। যার মধ্যে ৭টিই ছিল লক্ষ্যে। অন্যদিকে মাত্র ২৫ শতাংশ বল দখলে রাখা নটিংহাম ফরেস্টের নেওয়া ১০টি শটের মধ্যে ৭টিই রেখেছিল লক্ষ্যে। তবে শেষ পর্যন্ত গোলের সুযোগ তৈরি করেও তা কাজে লাগাতে পারেনি লিভারপুল।

৫৫তম মিনিটে ফ্রিকিক থেকে উইলিয়াম ডান প্রান্তে বল পাঠান কুকের দিকে। বল পেয়ে ডান প্রান্ত থেকে ডি বক্সের ভেতর থাকা স্ট্রাইকার তাইও আওনি দারুণ এক শট নেন কিন্তু তার শট গোলপোস্টে লেগে ফিরে আসে। লিভারপুল গোলরক্ষক বল আকড়ে ধরতে ব্যর্থ হন আর ফিরতি বল পেয়ে এবার লক্ষ্যভেদ করেন আওনি। এতেই ম্যাচের ৫৫তম মিনিটে ১-০ ব্যবধানে লিড নেয় নটিংহাম ফরেস্ট। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় জয় নিয়ে মাঠ ছাড়ে নটিংহাম ফরেস্ট।

ইউরোপিয়ান ফুটবলের শীর্ষ লিগ ইংলিশ প্রিমিয়ার লিগ (ইপিএল), স্প্যানিশ লা লিগা, ইতালিয়ান সিরি আ’র খেলা এবার একসঙ্গে দেখা যাবে দেশের জনপ্রিয় ওটিটি (ওভার দ্য টপ) প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলে

সারাবাংলা/এসএস

২০২২/২৩ মৌসুম ইপিএল ইয়্যুর্গেন ক্লপ ইংলিশ প্রিমিয়ার লিগ নটিংহাম ফরেস্ট বনাম লিভারপুল মোহাম্মদ সালাহ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর