Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আফগানদের হারাতে ঘাম ছুটেছে ইংল্যান্ডের

স্পোর্টস ডেস্ক
২২ অক্টোবর ২০২২ ২০:১০

বল হাতে দুর্দান্ত পারফরম্যান্সে আফগানিস্তানকে মাত্র ১১২ রানে আটকে দেয় ইংল্যান্ড। তবে ব্যাট হাতে তেমন নজরকাড়া ব্যাট করতে পারেনি ইংলিশরা। মামুলি লক্ষ্যে ব্যাট করতে নেমে জয় পেয়ে ইংলিশদের খেলতে হয়েছে ১৯তম ওভার। শেষ পর্যন্ত ১১ বল হাতে রেখে ৫ উইকেটের জয় তুলে নেয় ইংলিশরা।

আফগানিস্তানে দেওয়া ১১৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ করে দুই ইংলিশ ওপেনার। ব্যাট হাতে কোনো ব্যাটারই খেলতে পারেননি বড় ইনিংস। হারিয়েছে নিয়মিত বিরতিতে উইকেটও। এতেই জয় পেলেও ঘাম ঝরাতে হয়েছে ইংল্যান্ডের।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই দেখেশুনে খেলতে থাকেন ইংলিশ দুই ওপেনার। উদ্বোধনী জুটি থেকে ৩৫ রান আসে। তবে ৫ম ওভারের শেষ বলে ফজলহক ফারুকিকে ডিম মিডউইকেট দিয়ে তুলে মারেন বাটলার। আউট হওয়ার আগে ১৮ বলে ১৮ রান করেন ইংলিশ ওপেনার বাটলারের।

এরপর বেশি সময় টিকতে পারেননি অ্যালেক্স হেলসও। দলীয় সংগ্রহ ৫২ রান হতেই ফরিদ আহমেদের বলে ডিপ ব্যাকওয়ার্ড স্কয়ার লেগে উঠিয়ে মারেন হেলস। তবে বাউন্ডারি পার করতে পারেননি। ফজলহক ফারুকির তালুবন্দি হন হেলস। ২০ বলে ১৯ রান করে ফেরেন হেলস। স্কোরবোর্ডে ৬৫ রান উঠতেই বেন স্টোকসকে ফেরান মোহাম্মদ নবী। ৪ বলে মাত্র ২ রান করে ফেরেন স্টোকস। এরপর দলীয় ৮১ রানে দাভিদ মালান (১৮), ৯৭ রানে হ্যারি ব্রুক (৭) ফিরলে চাপ বাড়ে ইংলিশদের ওপর।

তবে এই চাপ আর বাড়তে দেননি লিয়াম লিভিংস্টোন আর মইন আলী। লিভিংস্টোন ২১ বলে ২৯ আর মইন আলী ১০ বলে ৮ রান করে দলকে জয় এনে দিয়ে মাঠ ছাড়েন। জয় পেয়ে ১৮.১ ওভার খেলতে হয় ইংলিশদের আর হারায় ৫ উইকেট।

আফগানিস্তানের হয়ে একটি করে উইকেট নেন ফজলহক ফারুকি, মুজিব উর রহমান, রশিদ খান, ফরিদ আহমেদ এবং মোহাম্মদ নবী।

কারানের ৫ উইকেটে আফগানরা অল আউট ১১২ রানে

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে স্যাম কারানের বিধ্বংসী বোলিংয়ে ১৯.৪ ওভারে ১১২ রানে অল আউট হয় আফগানিস্তান। কারান একাই নেন পাঁচ উইকেট।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সব ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। এছাড়া খেলা এবার একসঙ্গে দেখা যাবে দেশের জনপ্রিয় ওটিটি (ওভার দ্য টপ) প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলে

সারাবাংলা/এসএস

ইংল্যান্ড বনাম আফগানিস্তান ইংল্যান্ডের জয় টপ নিউজ টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ সুপার টুয়েলভ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর