Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আইরিশদের বিপক্ষে ৯ উইকেটের বিশাল জয় শ্রীলংকার

স্পোর্টস ডেস্ক
২৩ অক্টোবর ২০২২ ১৩:০৩

হোবার্টে বল হাতে দুর্দান্ত পারফর্ম করার পর ব্যাট হাতেও দারুণ পারফম্যান্স লংকান ব্যাটারদের। ১২৯ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নামা শ্রীলংকা ৩০ বল হাতে রেখে ৯ উইকেটের জয় তুলে নিয়েছে।

কুশল মেন্ডিস ৪৩ বলে ৬৮ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে দলকে জয় এনে দিয়েছেন। এছাড়া ২৫ বলে ৩১ করেন ধনঞ্জয়া ডি সিলভা আর চরিথ আসালাঙ্কা করেন ২২ বলে ৩১ রান।

মাত্র ১২৯ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে বেগ পেতে হয়নি শ্রীলংকার। দুই ওপেনার কুশল মেন্ডিস এবং ধনঞ্জয়া ডি সিলভা দুর্দান্ত সূচনা করেন। উদ্বোধনী জুটি থেকে ৬৩ রান তোলেন এই দুইজন। এরপর ৯ম ওভারে এসে ডিলনের বলে উইকেটের পেছনে টাকারের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ধনঞ্জয়া। আউট হওয়ার আগে ২৫ বলে দুটি চার আর একটি ছয়ে ৩১ রান করেন তিনি।

তবে এরপর আর পা হড়কায়নি লংকানরা। তিনে ব্যাট করতে নামা চরিথ আসালাঙ্কাকে সঙ্গে নিয়ে বাকি কাজটা সারেন কুশল মেন্ডিস। আসালাঙ্কা ২২ বলে ২টি চারে ৩১ রানে অপরাজিত থাকেন। আর কুশল মেন্ডিস ৪৩ বলে ৫টি চার আর ৩টি ছয়ে ৬৮ রান করে দলকে জয় এনে দিয়েই মাঠ ছাড়েন।

ঠিক পাঁচ ওভার বাকি থাকতে ৯ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে নোঙর করে লংকানরা।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই দুই উইকেট তুলে নেওয়া শ্রীলংকা পরেও আয়ারল্যান্ডকে কোমড় সোজা করে দাঁড়াতে দিল না। হ্যারি ট্যাকটর একপ্রান্ত আগলে রাখারে চেষ্টা করলেন বটে কিন্তু অপর প্রান্ত থেকে নিয়মিত বিরতিতে উইকেট তুলে নিয়েছে শ্রীলংকা। সব মিলিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের লড়াইয়ে আয়ারল্যান্ডকে ১২৮ রানেই থামিয়ে দিয়েছে শ্রীলংকা।

আরও পড়ুন: হোবার্টে লংকান দাপট

টি-টোয়েন্টি বিশ্বকাপের সব ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। এছাড়া খেলা এবার একসঙ্গে দেখা যাবে দেশের জনপ্রিয় ওটিটি (ওভার দ্য টপ) প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলে

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

টপ নিউজ টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ শ্রীলংকা বনাম আয়ারল্যান্ড

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর