Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডাচদের প্রতিরোধ ভেঙেছেন সাকিব-হাসান

স্পোর্টস ডেস্ক
২৪ অক্টোবর ২০২২ ১৩:০৩

তাসকিন আহমেদের দুর্দান্ত প্রথম ওভারের পর দুটি রান আউট করে মাত্র ১৫ রানে নেদারল্যান্ডসের ৪ উইকেট তুলে নেয় বাংলাদেশ। এরপরেই কলিন অ্যাকারম্যান এবং স্কট এডওয়ার্ডসের প্রতিরোধ। অবশেষে সেই প্রতিরোধ ভেঙেছেন সাকিব আল হাসান এবং হাসান মাহমুদ।

হোবার্টে আগে ব্যাটিং করে বাংলাদেশের ইনিংস থেমেছে ১৪৪ রান। তবে সেই লক্ষ্যে ব্যাট করতে নেমে তাসকিন আহমেদের দুর্দান্ত শুরুতে বাংলাদেশ এগিয়ে যায় প্রথম ওভারেই। অফ স্ট্যাম্পের পড়ে বেরিয়ে যাওয়া তাসকিনের প্রথম ডেলিভারিটা নরম হাতে খেলতে চেয়েছিলেন নেদারল্যান্ডস ওপেনার বিক্রমাজিত সিং। কিন্তু সুইংয়ে পরাস্ত হয়েছেন। বল ব্যাটের কানায় লেগে চলে যায় স্লিপে ইয়াসির আলির হাতে। ডানহাতি ব্যাটার ব্যাস ডি লিডের জন্য দ্বিতীয় ডেলিভারিটাও অফ সাইডে সুইং করালেন তাসকিন। ফাঁদে পা দিলেন ডি লিডও। ব্যাট চালিয়ে ব্যাটে-বলে করতে পারেননি। সুইংয়ে পরাস্ত হয়েছেন। বল ব্যাটের কানায় লেগে চলে যায় উইকেটরক্ষক নুরুল হাসান সোহানের গ্লাভসে।

বিজ্ঞাপন

হতশ্রী ব্যাটিংয়ে বাংলাদেশের সংগ্রহ ১৪৪

দুই বলে দুই উইকেট হারিয়ে চাপে পড়া ডাচদের বিপদ বাড়ে দুটি রান আউটে। চতুর্থ ওভারে আফিফ হোসেন ধ্রুবর দারুণ এক থ্রোতে রান আউট হয়ে ফিরেন ম্যাক্স ওদুদ। এক বল পর মোসাদ্দেক হোসেন সৈকতের থ্রুতে রান আউট হয়েছেন টম কুপারও। দলীয় ১৫ রানের মাথায় চার উইকেট হারিয়ে ফেলে নেদারল্যান্ডস।

এরপর স্কট এডওয়ার্ডসকে সঙ্গে নিয়ে প্রতিরোধ গড়েন অ্যাকারম্যান। ৪৭ বলে ৪৪ রানের জুটি গড়ে ডাচদের ম্যাচে ফেরানোর ইঙ্গিতও দেন। কিন্তু বিপদ বুঝতে পেরে বেশি সময় আর তাদের জুটি ধরে রাখতে দেননি সাকিব আল হাসান।

বিজ্ঞাপন

১২তম ওভারে বল হাতে আসেন সাকিব। তার করা তৃতীয় বলটি রিভার্স সুইপ করতে গিয়ে ব্যাকওয়ার্ড পয়েন্টে হাসান মাহমুদের তালুবন্দি হন স্কট এডওয়ার্ডস। দলীয় ৫৯ রানে পঞ্চম উইকেট হারায় ডাচরা। এডওয়ার্ডস ২৪ বলে ১৬ রান করে ফেরেন।

শুরুতেই তাসকিন ঝলক, ৪ উইকেট নেই নেদারল্যান্ডসের

পরের ওভারে দারুণ এক সুইংয়ে টিম প্রিঙ্গেলকে পরাস্ত করে বোল্ড করেন হাসান মাহমুদ। এতেই ৬৬ রানে ৬ উইকেট হারায় ডাচরা। ভাঙে ডাচ প্রতিরোধ।

এরপর মাঠে এক বল গড়াতেই বৃষ্টিতে বন্ধ হয়ে যায় খেলা। বৃষ্টির কারণে খেলা আর মাঠে না গড়ালে ফলাফল যাবে বাংলাদেশের পক্ষেই। ডার্কওয়ার্থ-লুইস পদ্ধতিতে ১২.৪ ওভারে নেদারল্যান্ডসের রান থাকার কথা ছিল ৯৮ সেখানে ডাচদের রান মাত্র ৬৬। অর্থাৎ খেলা আর মাঠে না গড়ালে বাংলাদেশ ৩২ রানে জয়ী হবে।

এই রিপোর্ট লেখা অবধি নেদারল্যান্ডসের সংগ্রহ ১২.৫ ওভারে ৬ উইকেটে ৬৬।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সব ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। এছাড়া খেলা এবার একসঙ্গে দেখা যাবে দেশের জনপ্রিয় ওটিটি (ওভার দ্য টপ) প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলে

সারাবাংলা/এসএস

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ বাংলাদেশ বনাম নেদারল্যান্ডস বিশ্বকাপের সুপার টুয়েলভ সুপার টুয়েলভ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর