Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আফগানিস্তান-আয়ারল্যান্ডও হেরে গেল বৃষ্টির কাছে

স্পোর্টস করেসপন্ডেন্ট
২৮ অক্টোবর ২০২২ ১৩:২৩

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ক্রিকেটারদের পাশাপাশি খেলছে আবহাওয়াও! বছরের এই সময়টাতে অস্ট্রেলিয়ায় প্রচুর বৃষ্টি হয় সেটা জানাই ছিল। এবারও তার ব্যতিক্রম হয়নি বলে ভুগতে হচ্ছে দলগুলোকে। বৃষ্টির কারণে ইতোমধ্যেই বেশ কয়েকটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে। আজ পরিত্যক্ত হলো আফগানিস্তান-আয়ারল্যান্ডের মধ্যকার ম্যাচটাও। টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভে দুই দলের ম্যাচে টসও হয়নি।

শুক্রবার (২৮ অক্টোবর)  মেলবোর্ন ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল আফগানিস্তান-আয়ারল্যান্ড ম্যাচটি। ম্যাচের সময় মেলবোর্নে বৃষ্টির সম্ভবনা ছিল ৯০ শতাংশ। সম্ভবনা মতোই হয়েছে আকাশের বর্ষণ।

বিজ্ঞাপন

ভারি বর্ষণের কারণে সকাল থেকেই আন্দাজ করা যাচ্ছিল ম্যাচ নাও হতে পারে। ম্যাচ রেফারি অনেকক্ষণ অপেক্ষা করলেও শেষ পর্যন্ত বৃষ্টি থামেনি। যাতে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করতে বাধ্য হন।

এতে টি-টোয়েন্টি বিশ্বকাপে এখনো পয়েন্টের দেখা পেলো না আফগানিস্তান। প্রথম ম্যাচটা ইংল্যান্ডের বিপক্ষে হেরেছিল আফগানরা। নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ম্যাচটা বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছিল। আজ বৃষ্টিতে ভেসে গেল আয়ারল্যান্ডের বিপক্ষের ম্যাচও।

পরে মেলবোর্ন ক্রিকেট স্টেডিয়ামে খেলতে না পারার আক্ষেপও ফুটে উঠল আফগান অধিনায়ক মোহাম্মদ নবির কণ্ঠে, ‘বেশির ভাগ খেলোয়াড়ই হতাশ। এ ধরনের দারুণ একটা মাঠে খেলতে না পারায় বেশির ভাগ খেলোয়াড়ই হতাশ। পাঁচ বছর ধরে আমি আর রশিদ বিগ ব্যাশে খেলি। আমাদের অভিজ্ঞতা আছে। ওদের কারও নেই। কিন্তু আবহাওয়ার ওপর তো আমাদের নিয়ন্ত্রণ নেই। মেনে নেওয়া ছাড়া উপায় কী?’

বিজ্ঞাপন

ক্ষতি হলো আয়ারল্যান্ডেরও। আগে ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে অবিস্মরনীয় এক জয় পেয়েছেন আইরিশরা। আজ আফগানদের হারাতে পারলে পয়েন্ট টেবিলে ভালো একটা জায়গায় থাকতে পারত। কিন্তু সেই সুযোগই পেলেন না।

আইরিশ অধিনায়ক আন্দ্রে বালবার্নি বলছিলেন, ‘খুবই হতাশাজনক। আমরা ভালো ক্রিকেট খেলছিলাম। আবহাওয়ার ওপর তো কিছু করার নেই।’

টি-টোয়েন্টি বিশ্বকাপের সব ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। এছাড়া খেলা এবার একসঙ্গে দেখা যাবে দেশের জনপ্রিয় ওটিটি (ওভার দ্য টপ) প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলে

সারাবাংলা/এসএইচএস

টপ নিউজ টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর