Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কিউইদের বিপক্ষে জয়ে সেমির স্বপ্ন বেঁচে রইল ইংল্যান্ডের

স্পোর্টস ডেস্ক
১ নভেম্বর ২০২২ ১৭:৫৩

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে খেলার স্বপ্ন বাঁচিয়ে রাখতে নিউজিল্যান্ডের বিপক্ষে জয়ের কোনো বিকল্প ছিল না। বাঁচা মরার লড়াইয়ে কিউইদের ২০ রানে হারিয়ে সেমির সম্ভবনা বাঁচিয়ে রাখল ইংলিশরা।

নিজেদের চতুর্থ ম্যাচে দুর্দান্ত ফর্ম থাকা নিউজিল্যান্ডের সামনে ১৮০ রানের লক্ষ্য ছুঁড়ে দেয়। আর এই লক্ষ্যে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৯ রানে থামে নিউজিল্যান্ড। তাতেই ২০ রানের দুর্দান্ত জয় তুলে নেয় ইংলিশরা।

বিজ্ঞাপন

কিউইদের বিপক্ষে জয়ে পয়েন্ট টেবিলের দুইয়ে উঠে এসেছে ইংল্যান্ড। গ্রুপ-১ এর তিন দলের সমান ৫ পয়েন্ট। তবে নেট রানরেটে এগিয়ে থাকায় শীর্ষে আছে নিউজিল্যান্ড, দুইয়ে অবস্থান ইংল্যান্ডের আর তিন নম্বরে আছে স্বাগতিক এবং বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া।

সুপার টুয়েলভে নিজেদের শেষ ম্যাচে নিউজিল্যান্ডের প্রতিপক্ষ আয়ারল্যান্ড, অস্ট্রেলিয়া লড়বে আফগানিস্তানের বিপক্ষে আর ইংল্যান্ড ও শ্রীলংকা মুখোমুখি হবে একে অপরের।

এই গ্রুপ থেকে এখনো চারটি দলের সেমিফাইনালে যাওয়ার সুযোগ রয়েছে। তবে তার জন্য নানান সমীকরণের মধ্য দিয়ে যেতে হবে দল চারটিকে।

নিউজিল্যান্ডের বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করেন দুই ইংলিশ ওপেনার অ্যালেক্স হেলস এবং জস বাটলার। উদ্বোধনী জুটি থেকে ৮১ রান করেন এই দুই ব্যাটার। অর্ধশতক তুলে নেন দুইজনই। ইনিংসের ১১তম ওভারে অ্যালেক্স হেলস ফিরলে ভাঙে জুটি। এরপর মইন আলী দলীয় ১০৮ রানে ফেরেন মাত্র ৫ রান করে। এরপর কেবল লিয়াম লিভিংস্টোন ১৪ বলে ২০ রান করেন। বাকিরা কেউই উল্লেখযোগ্য রান করতে পারেননি।

বিজ্ঞাপন

তবে অন্যপ্রান্তে ঠিকই রানের ঝড় তুলেছেন বাটলার। যদিও দুর্ভাগ্যবশত ১৯তম ওভারে রান আউট হয়ে ফেরেন তিনি। আউট হওয়ার আগে ৪৭ বলে ৭টি চার আর দুটি ছক্কায় ৭৩ রানের কার্যকরী ইনিংস খেলে নির্ধারিত ২০ ওভারে উইকেটে ইংলিশদের এনে দেন ১৭৯ রানের পুঁজি।

কিউইদের হয়ে দুটি উইকেট নেন লুকি ফার্গুসন আর একটি করে উইকেট নেন টিম সৌদি, মিচেল স্যান্টনার এবং ইস সোধি।

জবাবে ব্যাট করতে নেমে মাত্র ২৮ রানে দুই ওপেনারকে হারিয়ে চাপে পড়ে কিউইরা। তবে তৃতীয় উইকেটে অধিনায়ক কেন উইলিয়ামসনকে সঙ্গে নিয়ে ৯১ রানের জুটি গড়ে দলকে জয়ের পথে ফেরান গ্লেন ফিলিপস। তবে ১৫তম ওভারে দলীয় ১১৯ রানে উইলিয়ামসন ফিরলে আর কেউ ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি।

শেষ ভরসা গ্লেন ফিলিপস ১৮তম ওভারে স্যাম কারানের বলে ক্যাচ তুলে দিয়ে ফিরলে জয়ের আশা শেষ হয়ে যায় নিউজিল্যান্ডের। ফিলিপস ৩৬ বলে ৪টি চার আর তিনটি ছয়ে ৬২ রান করে ফেরেন আর উইলিয়ামসন করেন ৪০ বলে ৩টি চারে ৪০ রান। তাতেই নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৫৯ রানে থামে কিউইদের ইনিংস। ইংল্যান্ড পেয়ে যায় ২০ রানের জয়।

ইংল্যান্ডের হয়ে দুটি করে উইকেট নেন ক্রিস ওকস এবং স্যাম কারান। আর একটি করে উইকেট নেন মার্ক উড এবং বেন স্টোকস।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সব ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। এছাড়া খেলা এবার একসঙ্গে দেখা যাবে দেশের জনপ্রিয় ওটিটি (ওভার দ্য টপ) প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলে

সারাবাংলা/এসএস

ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড সিরিজ টপ নিউজ টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ সুপার টুয়েলভ

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর