Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ক্রোয়েশিয়ার বিশ্বকাপ দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক
৯ নভেম্বর ২০২২ ১৬:৩৩

২০১৮ রাশিয়া বিশ্বকাপে ফাইনাল খেলে চমক দেখিয়েছিল ক্রোয়েশিয়া। তবে সেবার রানার্সআপ হয়েই থামতে হয়েছিল লুকা মদ্রিচদের। বিশ্বকাপ না জিতলেও টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরষ্কার জিতেছিলেন মদ্রিচ। এবার কাতার বিশ্বকাপকে সামনে রেখে লুকা মদ্রিচদের ২৬ সদস্যের দল ঘোষণা করেছে।

এর আগে গত সপ্তাহে ৩৪ সদস্যের দল ঘোষণা করেছিলেন ক্রোট কোচ জলাতকো ডালিচ। এবার সেই দল থেকে আট খেলোয়াড়কে ছেটে ফেলে ২৬ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করলেন তিনি।

বিজ্ঞাপন

১৩ এবং ১৪ নভেম্বর দলের সব সদস্য জাগরেভে যোগ দেবেন জাতীয় দলের ক্যাম্পে। আর দুইদিন পর সৌদি আরবের রিয়াদের উদ্দেশ্যে উড়াল দেবে ক্রোটরা। এরপর সেখানে ১৬ নভেম্বর সৌদি আরবের বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলবে ক্রোয়েশিয়া। এর দুইদিন পর কাতারে বিশ্বকাপের মূল ক্যাম্পে যোগ দেবে তারা।

২০ নভেম্বর কাতার ও ইকুয়েডরের ম্যাচ দিয়ে বিশ্বকাপের পর্দা উঠবে। ক্রোয়েশিয়া নিজেদের প্রথম ম্যাচে মরক্কোর বিপক্ষে ২৩ নভেম্বর খেলবে। এরপর ২৭ নভেম্বর কানাডার বিপক্ষে আর ১ ডিসেম্বর হাইভোল্টেজ ম্যাচে বেলজিয়ামের মুখোমুখি হবে গতবারের রানার্সআপরা।

ক্রোয়েশিয়ার ২৬ সদস্যের দল

গোলরক্ষক: ডমিনিক লিভাকোভিচ, আইভিকা ইভুসিভ এবং ইভু গ্রাবিচ।

রক্ষণভাগ: ডমাগোজ ভিদা, ডেজান লভরন, বরনা বারিসিচ, জোসিপ জুরানোভিচ, জস্কো গভারদিওল, বরনা সোসা, জোসিপ স্ট্যানিসিচ, মারটিন এরলিচ এবং জোসিপ সুতালো।

মধ্যমাঠ: লুকা মদ্রিচ, মাতেও কোভাসিচ, মার্সেলো ব্রোজোভিচ, মারিও পাসালিচ, নিকোলা ভ্লাসিচ, লভরো মায়ের, ক্রিস্টিয়ান জ্যাকিক্স, লুকা সুচিচ এবং জোসিপ মিসিচ।

ফরোয়ার্ড: ইভান পেরিসিচ, আন্দ্রেহ ক্রামারিচ, ব্রুনো পেটকোভিচ, মিস্লাভ ওরসিচ, আন্তে বুদিমির এবং মার্কো লিভাহা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

কাতার বিশ্বকাপ কাতার বিশ্বকাপ ২০২২ ক্রোয়েশিয়া ক্রোয়েশিয়ার দল ঘোষণা ফুটবল বিশ্বকাপ ফুটবল বিশ্বকাপ ২০২২ লুকা মদ্রিচ

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর