Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফাইনালে পাকিস্তানকে ১৩৭ রানেই আটকে দিল ইংল্যান্ড

স্পোর্টস করেসপন্ডেন্ট
১৩ নভেম্বর ২০২২ ১৫:৪৪

ভেজা পিচে আগে ব্যাটিং করা সহজ হবে না বুঝাই যাচ্ছিল। টস হেরে আগে ব্যাটিং করতে নামা পাকিস্তান বিপদে পড়েছে শুরুতেই। বাবর আজম, মোহাম্মদ রিজওয়ানের ওপেনিং জুটি বেশিদূর এগুয়নি। বাবর, শান মাসুদ সেট হলেও বড় স্কোর গড়তে পারেননি। স্লো উইকেটে অন্য ব্যাটাররাও বুদ্ধি খাটিয়ে ব্যাটিং করতে পারেনি। যাতে টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে ১৩৭ রানেই থেমেছে আগে ব্যাটিং করতে নামা পাকিস্তান।

রোববার (১৩ নভেম্বর) মেলবোর্ন ক্রিকেট গ্রাউান্ডের টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে টস  বড় ভূমিকা রাখবে মনে করা হচ্ছিল। বৃষ্টি বিঘ্নিত আবহাওয়ায় উইকেট স্বাভাবিকভাবেই পেসারদের সহায্য করেছে। শুরুতে পেসাররা বাড়তি সুবিধাই পেয়েছেন। তার বিপরীতে পাল্টা আক্রমণের পথ হয়তো বেছে নিয়েছিলেন পাকিস্তানের দুই ওপেনার বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। সফল হতে পারেনি এই জুটি।

পঞ্চম ওভারে স্যাম কারানের বল স্ট্যাম্পে টেনে এনে বোল্ড হয়েছে মোহাম্মদ রিজওয়ান। তিনে নামা তরুণ মোহাম্মদ হারিস রানের জন্য হাঁসফাঁস করে ফিরেছেন ২১ বলে ৮ রান করে। বাবর আজমের কাঁধে তারপর বড় দায়িত্ব পরে দলকে টেনে নেওয়ার। পাকিস্তান অধিনায়ক এগুচ্ছিলেন বেশ হিসেব করেই।

১২তম ওভারে আদিল রশিদকে টেনে খেলতে গিয়েছিলেন বাবর। সিঙ্গেল বের করতে চেয়েছিলেন। কিন্তু প্রত্যাশার চেয়েও বেশি টার্ন করে রশিদের বলটি। বাবরের ব্যাটের কানায় লেগে উপরে উঠে যায়। লাফিয়ে ফিরতি ক্যাচ নিয়ে নেন রশিদ। খানিক বাদে গোল্ডেন ডাক ইফতিখার আহমেদ। পাকিস্তান বড় ধাক্কাটা খায় সেখানেই।

এরপর শান মাসুদ বেশ দারুণ খেলছিলেন। বলের সঙ্গে পাল্লা দিয়েই রান তুলছিলেন। পঞ্চম উইকেটে শাদাব খানকে নিয়ে ২৫ বলে ৩৬ রান তুলে দলকে চ্যালেঞ্জিং স্কোর এনে দেওয়ার সম্ভবনা তৈরি করেছিলেন।

কিন্তু রানের গতি বাড়াতে গিয়ে ২ রানের ব্যবধানে ফেরেন শান মাসুদ, শাদাব খান। পাকিস্তানের চ্যালেঞ্জিং স্কোর গড়ার স্বপ্ন ভেঙে গেছে সেখানেই। এরপর মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ ওয়াসিমরা রান করতে পারেননি। ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩৭ রানে খেমেছে পাকিস্তান।

বাবর আজম ২৮ বলে ২টি চারের সাহায্যে ৩২ রান করেছেন। শান মাসুদ ২৮ বলে ৩৮ ও শাদাব খান ১৪ বলে ২০ রান করেছেন। ইংল্যান্ডের হয়ে দুর্দান্ত বোলিং করেছেন স্যাম কারান। ৪ ওভারে মাত্র ১২ রান খরচায় নিয়েছেন তিন উইকেট। আদিল রশিদ ৪ ওভারে ২২ রানে ও ক্রিস জর্ডান ২৭ রানে নিয়েছেন দুটি করে উইকেট।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সব ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। এছাড়া খেলা এবার একসঙ্গে দেখা যাবে দেশের জনপ্রিয় ওটিটি (ওভার দ্য টপ) প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলে

সারাবাংলা/এসএইচএস

জস বাটলার টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ বাবর আজম


বিজ্ঞাপন
সর্বশেষ

৩ বছরের কাজ শেষ হয়নি ৬ বছরেও
১১ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৩১

ব্রাজিলকে হারিয়ে প্যারাগুয়ের চমক
১১ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৩০

সম্পর্কিত খবর