Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অনুশীলনে চোটে পড়ে বিশ্বকাপ শেষ ফ্রান্সের স্ট্রাইকারের

স্পোর্টস ডেস্ক
১৬ নভেম্বর ২০২২ ১২:২০

একের পর এক চোট আঘাত হানছে ফ্রান্সের বিশ্বকাপ দলে। বিশ্বকাপ স্কোয়াড ঘোষণার আগে চোটের কারণে ছিটকে যান এনগোলো কান্তে, পল পগবা। এরপর চোটের কারণে শঙ্কায় পড়েন রাফায়েল ভারান। বিশ্বকাপের ছয়দিন বাকি থাকতে চোট ছিটকে দেয় ডিফেন্ডার প্রেসনেল কিমপেম্বেকে। এবার সেই দলে যুক্ত হয়েছেন স্ট্রাইকার ক্রিস্তোফার এনকুনকু। সংবাদমাধ্যম জানিয়েছে, ফ্রান্সের অনুশীলনে এডুয়ার্ড কামাভিঙ্গার সঙ্গে বল দখলের লড়াইয়ে আঘাত পান এনকুনকু।

বিশ্বকাপের অনুশীলনে ভালোভাবেই যোগ দিয়েছিলেন আরবি লাইপজিগের স্ট্রাইকার ক্রিস্তোফার এনকুনকু। তবে অনুশীলন চলাকালে হাঁটুতে চোট পান। এতেই ফ্রান্সের হয়ে আর বিশ্বকাপে খেলা হচ্ছে না এনকুনকুর। ফ্রান্স ফুটবল ফেডারেশন জানিয়েছে, এনকুনুর বাঁ হাঁটুর লিগামেন্টের তন্তু ছিঁড়ে গেছে। তার মেডিকেল ফাইল ফিফার অনুমোদন পাওয়ার পর বদলি খেলোয়াড়ের নাম ঘোষণা করা হবে বলে জানিয়েছে ফ্রান্স ফুটবল ফেডারেশন।

বিবৃতিতে জানানো হয়, ক্রিস্তোফার এনকুনকু বিশ্বকাপে খেলতে পারবেন না। মঙ্গলবার অনুশীলন শেষের আগেই চলে গেছেন লাইপজিগের এই স্ট্রাইকার। তিনি বাঁ হাঁটুতে চোট পেয়েছেন। সন্ধ্যায় রেডিওলজিক্যাল পরীক্ষার পর দুর্ভাগ্যজনকভাবে জানা যায়, তন্তু ছিঁড়ে গেছে।

এর আগে ইনজুরির কারণে ফ্রান্সের সেন্ট্রাল ডিফেন্ডার প্রেস্নেল কিমপেম্বে। গোড়ালির পেছনের মাংসপেশিতে চোট পেয়েছিলেন তিনি। বিশ্বকাপের আগে সুস্থ হয়ে দলে ফেরার কথা ছিল তার। আর সে আশাতেই তাকে দলে রেখেছিলেন ফ্রান্সের কোচ দিদিয়ের দেশাম্প। তবে শেষ পর্যন্ত চিকিৎসক এবং কোচের সঙ্গে আলোচনা করে বিশ্বকাপ থেকে নিজের নাম প্রত্যাহার করে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন কিমপেম্বে।

বুন্দেস লিগার চলতি মৌসুমে দুর্দান্ত ফর্মে ছিলেন ২৫ বছর বয়সী এনকুনকু। ১৫ ম্যাচে ১২ গোল ছিল তার নামের পাশে।

সারাবাংলা/এসএস

ইনজুরিতে ইনজুরিতে বিশ্বকাপ শেষ কাতার বিশ্বকাপ কাতার বিশ্বকাপ ২০২২ ক্রিস্তোফার এনকুনকু ফুটবল বিশ্বকাপ ফুটবল বিশ্বকাপ ২০২২ ফ্রান্সের স্ট্রাইকার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর