Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘একজন বিশ্বকাপ জিতলেও মেসি-রোনালদো তর্ক থামবে না’

স্পোর্টস ডেস্ক
২১ নভেম্বর ২০২২ ১৫:৪৩

প্রায় দেড় দশকেরও বেশি সময় ধরে চলে আসছে ক্রিস্টিয়ানো রোনালদো ও লিওনেল মেসির মধ্যে কে সেরা সেই তর্ক। কারো কাছে রেকর্ড সাতবারের ব্যালন ডি’অর জয়ী লিওনেল মেসি সেরা আবার কারো কাছে পাঁচবারের বিশ্বসেরা ক্রিস্টিয়ানো রোনালদো সেরা। সমর্থক থেকে শুরু করে বিশ্লেষক সবাই সেই তর্কে মজে আছেন। ফুটবল ইতিহাসের অন্যতম সেরা দুই তারকা নিয়ে এই তর্কের অন্তহীন। তাই তো বিশ্বকাপকে সামনে রেখে সংবাদ সম্মেলনে ক্রিস্টিয়ানো রোনালদো বললেন, তিনি বিশ্বকাপ জিতলেও এই তর্ক থামবে না। মেসি-রোনালদো তর্ক চলতেই থাকবে।

বিজ্ঞাপন

চলতি মৌসুমটা ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ভালো কাটছে না ক্রিস্টিয়ানো রোনালদো। প্রিমিয়ার লিগে মাত্র তিনটি ম্যাচেই শুরু একাদশে জায়গা পেয়েছিলেন সিআরসেভেন। আবার মাঠের বাইরেও নানান কারণে সমালোচিত রোনালদো। সম্প্রতি এক সাক্ষাৎকার দিয়ে তো পড়েছেন রোষানলেও। তবে এ সবকিছু পেছনে ফেলে বিশ্বকাপের জন্য প্রস্তুত রোনালদো। পর্তুগালের সঙ্গে অনুশীলনে চনমনে রোনালদো পেটের পীড়ার কারণে একমাত্র প্রীতি ম্যাচ খেলেননি।

বিজ্ঞাপন

তবে পুরোপুরি ফিট আছেন রোনালদো আর ঘানার বিপক্ষে ম্যাচে দলের হাল ধরতে প্রস্তুত। রোনালদো বলেন, ‘আমি দারুণ অনুভব করছি। আমি পুরোপুরি সেরে উঠেছি আর দলের সঙ্গে অনুশীলন করেছি। বিশ্বকাপ সেরা ভাবে শুরু করতে আমি প্রস্তুত।’

দারুণ এক দল নিয়ে এবারের বিশ্বকাপে অংশগ্রহণ করতে যাচ্ছে পর্তুগাল। রক্ষণ থেকে শুরু হয়ে মধ্যমাঠ আর আক্রমণভাগের সব জায়গাতেই আছে বিশ্বসেরা সব খেলোয়াড়। আছেন ক্রিস্টিয়ানো রোনালদো নিজেও। আর তাই তো এবারের বিশ্বকাপের ফেভারিটদের তালিকায় নাম উঠেছে পর্তুগালেরও। তবে এই বিশ্বকাপ জয়ই কি রোনালদোকে এনে দেবে লিওনেল মেসির চেয়ে এক ধাপ এগিয়ে যাওয়ার সিঁড়ি? অন্ততপক্ষে সেটা মনে করছেন না রোনালদো নিজে।

রোনালদো বলেন, ‘আমি যদি বিশ্বকাপ জিতি তবুও এই তর্ক (মেসি-রোনালদো তর্ক) চলতে থাকবে। কিছু মানুষ আমাকে একটু বেশি পছন্দ করে আবার কিছু মানুষ আমাকে একটু কম পছন্দ করে। এটাই জীবন। কেউ এক ধরনের মানুষের পছন্দ করে তো আরেকজন অন্যরকম কাউকে পছন্দ করে।’

‘আমি বছরের পর বছর সবাইকে প্রমাণ করেছি আমি কি করতে পারি। বিশেষ করে আমি নিজেকে, আমার পরিবারকে এবং সমর্থকদের সামনে প্রমাণ করেছি। সবার ভিন্ন ভিন্ন মতামত আছে আর আমি সেটাকে সম্মান করি।’—যোগ করেন রোনালদো।

এবারের পর্তুগাল দল সম্পর্কে রোনালদো বলেন, ‘আমি মনে করে এই পর্তুগাল দল প্রতিভাবান। আমি মনে করি আমরা বিশ্বকাপ জিততে পারি। তবে আমাদের এখনকার লক্ষ্য সামনের ম্যাচটি। আমরা সবাই ঘানার বিপক্ষের ম্যাচ নিয়ে ভাবছি এখন। ঘানার বিপক্ষে জয় পেতে আমরা মরিয়া আর সেখান থেকেই আমাদের শুরু হবে সামনের দিকে তাকানোর। সবকিছুর শেষে আমরা দেখতে পাবো বিশ্বের সেরা দল কোনটি। আমার বিশ্বাস এই পর্তুগাল দলটি বিশ্বের সেরা আর সেটাই আমাদের মাঠে প্রমাণ করতে হবে।’

ঘানার বিপক্ষে আগামী ২৪ নভেম্বর ম্যাচ দিয়ে শুরু হচ্ছে পর্তুগালের বিশ্বকাপ যাত্রা। এরপর ২৯ নভেম্বর উরুগুয়ে আর ২ ডিসেম্বর দক্ষিণ কোরিয়ার বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে মাঠে নামবে পর্তুগাল।

সারাবাংলা/এসএস

কাতার বিশ্বকাপ ক্রিস্টিয়ানো রোনালদো ফুটবল বিশ্বকাপ ২০২২ লিওনেল মেসি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর