Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘শেষ সুযোগ’ কাজে লাগাতে পুরোপুরি প্রস্তুত মেসি

স্পোর্টস ডেস্ক
২২ নভেম্বর ২০২২ ১৩:৫১

বয়স ৩৫ পেরিয়ে গেছে। আগামী বিশ্বকাপে লিওনেল মেসির বয়স ৩৯ ছাড়িয়ে যাবে। ওই বয়সে বিশ্বকাপের মতো টুর্নামেন্টে খেলা রীতিমতো অসম্ভবই। মেসি নিজে মুখেও বললেন সেই কথা। সে হিসেবে বিশ্বকাপের সোনালি ট্রফিটা উঁচিয়ে ধরার এটাই শেষ সুযোগ। তাই শেষ সুযোগ কাজ লাগতে প্রস্তুত মেসি।

দুর্দান্ত ফর্ম নিয়ে কাতার বিশ্বকাপ খেলতে এসেছে আর্জন্টিনা। বিশ্বকাপের আগে তারা টানা ৩৫ ম্যাচ অপরাজিত। অপ্রতিরোধ্য আর্জেন্টিনা শেষ ধাপে মেসির হাতে বিশ্বকাপ তুলে দিতে সব করতে প্রস্তুত। মাঠের লড়াইয়ে যাকে নিয়ে সবচেয়ে বেশি আশা সেই মেসিও জানালেন, তিনিও প্রস্তুত।

বিজ্ঞাপন

দুদিন দলের সঙ্গে অনুশীলন করেননি মেসি। যাতে ইনজুরি নিয়ে রীতিমতো গুঞ্জন উঠে গিয়েছিল। মেসি বললেন, ইনজুরি নিয়ে চিন্তা নেই। বিশ্বকাপের আগে তিনি পুরোপুরিভাবে প্রস্তুত আছেন।

আজ বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে আর্জেন্টিনা। বাংলাদেশ সময় বিকাল ৪টায় মেসিদের প্রতিপক্ষ সৌদি আরব। ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে মেসি বলেন, ‘শারীরিকভাবে খুব ভালো বোধ করছি। মানসিক ও শারীরিক—দুই দিক থেকেই খুব ভালো আছি। কোনো সমস্যা নেই। আলাদা অনুশীলন করার কথা লোকে বলাবলি করেছে, সেটা কানে এসেছে। আসলে একটু আঘাত পেয়েছিলাম তবে এ নিয়ে দুশ্চিন্তার কিছু নেই। স্রেফ সাবধানতা হিসেবে এটা করেছি।’

৩৫ বছর বয়সী মেসি সরাসরিই বার্তা দিলেন এটাই তার শেষ বিশ্বকাপ। কথা বলেছেন নিজের প্রস্তুতি নিয়েও, ‘বিশেষ কিছুই করিনি। শুধু নিজের যত্ম নিয়েছি, যেভাবে গোটা ক্যারিয়ারজুড়েই করে এসেছি। আমি জানি এই মুহূর্তটা বিশেষ, কারণ এটাই সম্ভবত আমার শেষ বিশ্বকাপ। যে স্বপ্নটা আমি এবং আমরা দেখে এসেছি তা পূরণের এটাই শেষ সুযোগ।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

ফুটবল বিশ্বকাপ ২০২২ লিওনেল মেসি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর