Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ম্যারাডোনাকে আনন্দিত করতে কাল খেলবে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক
২৫ নভেম্বর ২০২২ ২০:১৭

বিশ্বকাপে গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে শনিবার (২৬ নভেম্বর)  মেক্সিকোর মুখামুখি হচ্ছে আর্জেন্টিনা। প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে হেরে যাওয়ায় এখন প্রতিটি ম্যাচই আর্জেন্টিনার জন্য জীবন-মরণ লড়াইয়ের। আর কোনো ম্যাচে পা হড়কালেই বাদ পড়তে হবে গ্রুপ পর্ব থেকেই। মেক্সিকোর বিরুদ্ধে ম্যাচের আগে সংবাদ সম্মেলনে দলের অবস্থা সম্পর্কে জানিয়েছেন আর্জেন্টিনার স্ট্রাইকার লটারো মার্টিনেজ। তিনি জানান, ফুটবলের মহাতারকা ম্যারাডোনার মৃত্যুবার্ষিকীর পরদিনের ম্যাচটি আর্জেন্টিনা দলের কাছে অন্যরকম এক মাহাত্ম্য রাখে।

লটারো মার্টিনেজ বলেন, সত্যি কথা বলতে কী, এটি (সৌদি আরবের বিপক্ষে হার) আমাদের জন্য কঠিন এক ধাক্কা। কারণ আমরা আমাদের জয়ের ধারা এবং দলের গতি নিয়ে উচ্ছ্বসিত ছিলাম। আমরা দীর্ঘদিন ধরে এমন পরিস্থিতির মধ্যে দিয়ে যাইনি। তবে আমরা একটি শক্তিশালী দল, ঐক্যবদ্ধ এবং আমরা জানি আমরা কী চাই।

তবে এসবই এখন অতীত। মেক্সিকোর বিরুদ্ধে ম্যাচের আগে ভুলত্রুটি শোধরে প্রস্তুতির কথা জানালেন মার্টিনেজ। তিনি বলেন, কালকের ম্যাচটি আমাদের কাছে ফাইনালের মতো। কারণ আমাদের জয় দরকার। এটি যে আমাদের জন্য একটি গুরুত্বপূর্ণ ম্যাচ তা আমরা কালকে মাঠে দেখাতে চাই। আমাদের সেই মানের খেলোয়াড় আছে, আমাদের দল মানসম্পন্ন। আমাদের দলের মানই আমাদের চাবিকাঠি।

আজ শুক্রবার (২৫ নভেম্বর) ফুটবল মহাতারকা ডিয়াগো ম্যারাডোনার দ্বিতীয় মৃত্যুবার্ষিকী। এর একদিন পরই মাঠে নামছে আর্জেন্টিনা। ম্যারাডোনার জন্যও ওই ম্যাচ জিততে চান বলে জানান লটারো মার্টিনেজ। তিনি বলেন, আমরা সবসময়ই ম্যারাডোনাকে স্মরণ করি। আমাদের আর্জেন্টাইনদের জন্য তিনি একজন অত্যন্ত গুরুত্বপূর্ণ ব্যক্তি। শুধু আর্জেন্টিনার জন্যই নয়, তিনি বিশ্বের জন্য একজন গুরুত্বপূর্ণ ব্যক্তি। তার মৃত্যুর দিন সবার জন্য শোকের। আশা করি আগামীকাল আমরা তাকে আনন্দ দিতে পারব।

সৌদি আরবের বিপক্ষে প্রথমার্ধেই আর্জেটিনার তিনটি গোল অফসাইডে বাতিল হয়েছে। তিনটিই ভিডিও এসিস্টেন্ট রেফারি (ভার) ট্যাকনোলোজিতে অফসাইড ধরা পড়েছে। বাতিল তিন গোলের একটি করেছিলেন ইন্টার মিলানের এই স্ট্রাইকার। এ ব্যাপারে তিনি বলেন, ভারের ব্যাপারে আমি কী বলতে পারি? আমিও এখনও বিস্মিত যে গোলটি অফসাইড ছিল কী না। আমার মতে, এটি বাতিল করা উচিত হয়নি। তবে এটি তো আমার হাতে নয়।

সারাবাংলা/আইই

ফুটবল বিশ্বকাপ ২০২২


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর