Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গ্রুপ পর্ব থেকেই বিদায়ের পথে স্বাগতিকরা

স্পোর্টস ডেস্ক
২৫ নভেম্বর ২০২২ ২১:০১

২০২২ বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে হেরে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হলো স্বাগতিক কাতারকে। নিজেদের প্রথম ম্যাচে ইকুয়েডরের কাছে হেরেছিল কাতার। এরপর দ্বিতীয় ম্যাচে এসে সেনেগালের কাছে ৩-১ ব্যবধানের হার গ্রুপ পর্ব থেকে বিদায় এক প্রকার নিশ্চিত হলো স্বাগতিকদের।

ফুটবলীয় শক্তিতে সেনেগালের সঙ্গে পেরে ওঠার কথা নয় কাতারের। আর মাঠের খেলাতেও সেটারই দেখা মিললো। ম্যাচের শুরু থেকেই কাতারের ওপর চাপ ধরে রেখে আক্রমণ সাজাতে থাকে সেনেগাল। ৮ মিনিটে ডান দিক থেকে আক্রমণ করে সেনেগাল তবে তা প্রতিহিত করে কাতারের ডিফেন্ডাররা। সেনেগালের আক্রমণের বিপরীতে প্রতি আক্রমণে খেলতে থাকে কাতারিরা। ম্যাচের ১৫ মিনিটে সাজানো আক্রমণে করে কাতার। ডি বক্সের বাইরে থেকে ভলি করেন আফিফ। তবে তা চলে যায় ক্রসবারের অনেক ওপর দিয়ে। অন্যদিকে ১৬ মিনিটে সেনেগালের কর্নার থেকে নেওয়া হেড চলে যায় গোলপোস্টের বাইর দিয়ে।

প্রথমার্ধের শেষ দিকে এসে আবারও প্রতি আক্রমণে সুযোগ তৈরি করে কাতার। ডি বক্সের ভেতর বল নিয়ে ঢুকে পড়া আফিফকে ধাক্কা দিয়ে ফেলে দেন সেনেগালের এক ডিফেন্ডার। তবে তাতেও পেনাল্টির বাঁশি বাজাননি রেফারি। এরপর ৪১তম কাতার ডিফেন্ডারের ভুলে ডি বক্সের ভেতর বল পেয়ে দারুণ শটে সেনেগালকে লিড এনে দেন বাউলিয়া দিয়া।

দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল করে ব্যবধান দ্বিগুণ করে সেনেগাল। ৪৭তম মিনিটে কর্নার থেকে ভেসে আসা বল লাফিয়ে উঠে হেড করে জালে জড়ান ফামারা ডিইধিউ। দুই গোলে এগিয়ে থেকেও আক্রমণের ধার কমায়নি সেনেগাল।

অন্যদিকে কাতারও চেষ্টা চালিয়ে যেতে শুরু করে গোল পরিশোধের। একের পর এক আক্রমণ ব্যর্থ হচ্ছিল কাতারিদের। ৬৬তম মিনিটে ইসমাইল মোহাম্মদ দুর্দান্ত এক হেড করেন কিন্তু তার হেড অসাধারণ সেভে ঠেকিয়ে দেন এডুয়ার্ড মেন্ডি। এরপর ম্যাচের ৭৮তম মিনিটে বিশ্বকাপে  প্রথম গোলের দেখা পায় কাতার। ডান দিক ইসমাইল মোহাম্মদের বাড়ানো বলে হেড করে বল জালে জড়ান মোহাম্মদ মুন্তারি। এক গোল শোধ করে ম্যাচে ফেরার ইঙ্গিত দেয় স্বাগতিকরা। কিন্তু সেই চেষ্টা বেশি সময় ধরে রাখতে পারেনি। উল্টো ম্যাচের ৮৩তম মিনিটে ডিয়াংয়ের গোলে ৩-১ ব্যবধানে এগিয়ে যায় সেনেগাল। আর শেষ পর্যন্ত ম্যাচে ফিরতে পারেনি কাতার। সেনেগাল ৩-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে। এতেই কাতারের বিদায় নিশ্চিত হয়ে যায়।

সারাবাংলা/এসএস

কাতার বনাম সেনেগাল কাতার বিশ্বকাপ কাতারের বিদায় ফুটবল বিশ্বকাপ ২০২২


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর