Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্পেনের বিপক্ষে জার্মানির টিকে থাকার লড়াই

স্পোর্টস ডেস্ক
২৭ নভেম্বর ২০২২ ১৫:১৮

চ্যাম্পিয়ন অভিশাপ নিয়ে ২০১৮ রাশিয়া বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছিল জার্মানি। আর ২০২২ কাতার বিশ্বকাপের শুরুটাও অঘটন দিয়ে জার্মানদের। জাপানের কাছে ২-১ গোলের ব্যবধানে হেরে গ্রুপ পর্ব থেকে ছিটকে যাওয়ার সম্ভাবনা দরজায় কড়া নাড়ছে জার্মানদের। আর এমন অবস্থায় জার্মানির প্রতিপক্ষ দুর্দান্ত ফর্মে থাকা স্পেন। গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে স্পেনের বিপক্ষে জয় ছাড়া কিছুই ভাবতে পারছে না জার্মানি। কেননা এই ম্যাচে পা হড়কালেই গ্রুপ পর্ব থেকেই বিদায় নিশ্চিত হয়ে যেতে পারে তাদের।

বিজ্ঞাপন

এমন পরিস্থিতিতে আজ রাত ১টায় আল বাইয়েত স্টেডিয়ামে স্পেনের বিপক্ষে মাঠে নামছে জার্মানি। থমাস মুলারদের বিশ্বকাপ ভাগ্য নির্ভর করছে অনেকটাই আজকের ম্যাচের ওপরে। যদিও চলতি আসরে নিজেদের প্রথম ম্যাচে কোস্টারিকাকে উড়িয়ে দিয়েছিল স্পেন। ৭-০ গোলে দারুণ জয়ের পর শেষ ষোলো একপ্রকার নিশ্চিত করে রেখেছে স্পেন।

স্পেনের বিপক্ষে নিজেদের শেষ দেখার ফলাফল মোটেও আত্মবিশ্বাস যোগাচ্ছে না জার্মানদের। কেননা দুই বছর আগে উয়েফা নেশনস লিগের ম্যাচে জার্মানিকে ৬-০ গোলের ব্যবধানে উড়িয়ে দিয়েছিল স্প্যানিশরা। অন্যদিকে ২০১০ বিশ্বকাপে জার্মানিকে ১-০ ব্যবধানে হারিয়েছিল সেবারের চ্যাম্পিয়নরা।

ম্যাচ পূর্ববর্তী সংবাদসম্মেলনে জার্মানদের বিপক্ষে জয়ের প্রত্যয় শোনালেন স্প্যানিশ কোচ লুইস এনরিকে। তিনি বলেন, ‘জার্মানি বিশ্বফুটবলের অন্যতম সেরা শক্তি। ওদের দলে একাধিক এমন ফুটবলার আছে, যারা যে কোনও মুহূর্তে ম্যাচের রং বদলে দিতে পারে। তা ছাড়া আমাদের মতো ওরাও প্রচুর পাস খেলে আক্রমণে ওঠে।’

তিনি আরও বলেন, ‘আমরা কাউকেই সমীহ করি না। কোস্টারিকার মতো জার্মানির বিরুদ্ধেও আক্রমণাত্মক ফুটবলই খেলতে বলছি ছেলেদের। আমাদের লক্ষ্য রোববারই বিশ্বকাপের শেষ ষোলোয় ছাড়পত্র আদায় করে নেওয়া। জিততে না পারলে পরিস্থিতি একটু কঠিন হয়ে পড়বে। কারণ, শেষ ম্যাচে আমাদের খেলতে হবে জাপানের সঙ্গে।’

জার্মানি-স্পেন ম্যাচের আগে জাপান ও কোস্টারিকার মধ্যকার ম্যাচ অনুষ্ঠিত হবে। এই ম্যাচে জাপান জিতলে বিশ্বকাপে টিকে থাকলে হলে জার্মানির জয়ে কোনো বিকল্প থাকবে না।

সারাবাংলা/এসএস

কাতার বিশ্বকাপ জার্মানি বনাম স্পেন ফুটবল বিশ্বকাপ ২০২২

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর