Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডি পল, ডি মারিয়া থাকবেন আর্জেন্টিনার একাদশে?

স্পোর্টস ডেস্ক
৯ ডিসেম্বর ২০২২ ১৫:৪১

চোটে পড়ে বিশ্বকাপের গ্রুপ পর্বের শেষ ম্যাচ এবং শেষ ষোলোতে খেলতে পারেননি অ্যাঞ্জেল ডি মারিয়া। এরপর ছিলেন অনুশীলনে অনুপস্থিতও। এদিকে শেষ ষোলোতে অস্ট্রেলিয়ার বিপক্ষে জয়ের পর চোটে পড়েন রদ্রিগো ডি পলও। কোয়ার্টার ফাইনালে শুক্রবার (৯ ডিসেম্বর) রাত ১টায় নেদারল্যান্ডসের বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। আর বাঁচামরার লড়াইয়ে দলের অন্যতম প্রধান দুই খেলোয়াড় রদ্রিগো ডি পল এবং অ্যাঞ্জেল ডি মারিয়াকে একাদশে না পাওয়ার শঙ্কা জেগেছে আর্জেন্টিনার।

কিন্তু ডি মারিয়ার ফিটনেস দুই ম্যাচের বেশি স্থায়ী হয়নি। ফের হানা দিয়ে বসে চোট। দর্শক হয়ে যান পরের দুই ম্যাচের জন্য। গ্রুপ পর্বের শেষ ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে খেলেননি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ ষোলোর ম্যাচও মিস করেন। ঊরুর চোট কাটিয়ে ফের আকাশি-নীলদের ক্যাম্পে যোগ দিয়েছেন ডি মারিয়া। দলের সঙ্গে করছেন অনুশীলনও। তাতে অবশ্য খানিকটা হলেও স্বস্তি ফিরেছে আর্জেন্টিনায়। কিন্তু তারপরও কোয়ার্টার-ফাইনালে নেদারল্যান্ডসের বিপক্ষে খেলার কোনো নিশ্চয়তা নেই। পুরো ব্যাপারটা নির্ভর করছে তার ফিটনেসের ওপর। মাঠের লড়াইয়ে অনিশ্চিত হয়ে আছেন ডি পলও।

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে তাদের খেলা নিয়ে শঙ্কার কথা জানিয়েছেন কোচ লিওনেল স্কালোনিও। তিনি বলেন, ‘প্রথমত, তারা আগের চেয়ে সুস্থ। আমরা শেষ অনুশীলনে তাদের দেখব এবং সেখান থেকেই স্কোয়াডের সিদ্ধান্তে আসব। যারা শতভাগ ফিট থাকবে, তারাই খেলবে। দল সবার আগে। দলের হয়ে মাঠে নামতে হলে আপনাকে অবশ্যই ফিট থাকতে হবে।’

এদিকে চোটে পড়া ডি পল কতটা ফিট একাদশে ফেরার মতো সে সম্পর্কে কিছুই জানাননি স্কালোনি। তবে তিনি যে পুরোপুরি ঠিক আছেন তা নিজেই জানান ডি পল। ইতোমধ্যে আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি ডি পল ছাড়া একাদশ অনুশীলন করিয়েছেন। তবে সমর্থকদের আশ্বস্ত করতে ডি পল সামাজিক যোগাযোগ মাধ্যমে উপস্থিত হয়েছেন। তিনি জানিয়েছেন, সব ঠিক আছে।

ইনস্টাগ্রাম আইডিতে রদ্রিগো ডি পল লিখেছেন, সব কিছু ঠিকঠাক। আমরা আরেকটি নতুন ফাইনালের জন্য অনুশীলন এবং প্রস্তুতি চালিয়ে যাচ্ছি।

চলতি বিশ্বকাপে গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচে ডি পলের পারফরম্যান্স সন্তোষজনক ছিল না। কিন্তু গ্রুপ পর্বের শেষ ম্যাচে পোল্যান্ড এবং শেষ ষোলোর ম্যাচ অস্ট্রেলিয়ার বিপক্ষে দলের অন্যতম সেরা খেলোয়াড় ছিলেন তিনি। বিশ্বকাপে যতই সময় যাচ্ছে ডি পলের সেরাটা ততোই বেরিয়ে আসছে। নেদারল্যান্ডসের বিপক্ষে ডি পল আদৌ খেলবেন কি না তার উপর আর্জেন্টিনার রণকৌশল নির্ভর করছে।

কোয়ার্টার ফাইনালে আজ শুক্রবার নেদারল্যান্ডসকে মোকাবিলা করবে ফুটবল জাদুকর লিওনেল মেসির আর্জেন্টিনা। বাংলাদেশ সময় রাত ১টায় মাঠে গড়াবে দুদলের সেমিফাইনালে ওঠার লড়াই।

সারাবাংলা/এসএস

অ্যাঞ্জেল ডি মারিয়া আর্জেন্টিনা বনাম নেদারল্যান্ডস কাতার বিশ্বকাপ ডি পল ফুটবল বিশ্বকাপ ২০২২


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর