Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

একটি স্বপ্ন ছিল, সেটি শেষ হয়ে গেছে: রোনালদো

স্পোর্টস ডেস্ক
১১ ডিসেম্বর ২০২২ ২২:৫৮

শনিবার কোয়ার্টার ফাইনালে মরক্কোর কাছে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে পর্তুগাল। এর মাধ্যমে ক্রিস্টিয়ানো রোনালদোর বিশ্বকাপ জয়ের স্বপ্নও শেষ হয়েছে। ম্যাচ শেষে কান্নাভেজা চোখে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছেন পাঁচবারের ব্যালন ডি অর জয়ী।

রোববার সামাজিক যোগাযোগ মাধ্যমে ভক্তদের উদ্দেশে আবেগঘন একটি বার্তা দিয়েছেন ৩৮ বছর বয়সী রোনালদো। এতে তিনি বলেছেন, বিশ্বকাপ নিয়ে তার স্বপ্নের সমাপ্তি হয়েছে।

বিজ্ঞাপন

কাতার বিশ্বকাপ ছিল রোনালদোর পঞ্চম বিশ্বকাপ। এই বিশ্বকাপে একটি গোল করে রেকর্ড বইয়ে নাম লিখিয়েছেন তিনি। একমাত্র খেলোয়াড় হিসেবে ৫ বিশ্বকাপে গোল করেছেন পর্তুগিজ এই তারকা। তবে বিশ্বকাপ জয়ের স্বপ্ন অধরাই থেকে গেছে।

ইনস্টাগ্রামে তিনি বলেন, পর্তুগালের হয়ে বিশ্বকাপ জেতা আমার ক্যারিয়ারের সবচেয়ে বড় এবং সবচেয়ে উচ্চাভিলাষী স্বপ্ন ছিল। সৌভাগ্যবশত পর্তুগালসহ আমি আন্তর্জাতিক অনেক শিরোপা জিতেছি। কিন্তু দেশের নাম সর্বোচ্চ পর্যায়ে নিয়ে যাওয়া ছিল পৃথিবীতে আমার সবচেয়ে বড় স্বপ্ন।

রোনালদো বলেন, এই স্বপ্নের জন্য আমি কঠোর লড়াই করেছি। ১৬ বছরেরও বেশি সময় ধরে পাঁচ বিশ্বকাপে আমি গোল করেছি। সবসময় মহান খেলোয়াড়দের পাশে থেকে এবং লক্ষ লক্ষ পর্তুগিজদের সমর্থনে আমি আমার সমস্ত কিছু দিয়েছি। আমি কখনোই লড়াই থেকে মুখ ফেরাইনি এবং আমি কখনো সেই স্বপ্ন ছেড়ে দেইনি।

তবে বিশ্বকাপ জয়ের স্বপ্নের পেছনে আর ছোটা সম্ভব নয় ৩৮ বছর বয়সী রোনালদোর। সে কথাই স্মরণ করিয়ে দিলেন তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে করা ওই পোস্টে রোনালদো বলেন, দুঃখজনকভাবে গতকাল স্বপ্নটি শেষ হয়ে গেছে, তা নিয়ে এখনই প্রতিক্রিয়া জানানো ঠিক নয়। আমি শুধু আপনাদের সকলকে জানতে চাই যে, অনেক কিছু বলা হয়েছে, অনেক কিছু লেখা হয়েছে, অনেক অনুমান করা হয়েছে, কিন্তু পর্তুগালের প্রতি আমার নিবেদন এক মুহূর্তের জন্যও বদলায়নি।

বিজ্ঞাপন

পোস্টে সর্বশেষ রোনালদো লিখে, আপাতত, আর বেশি কিছু বলার নেই। ধন্যবাদ পর্তুগাল। ধন্যবাদ কাতার। স্বপ্নটি সুন্দর ছিল যখন এটি স্থায়ী ছিল।

সারাবাংলা/আইই

ক্রিস্টিয়ানো রোনালদো ফুটবল বিশ্বকাপ ২০২২

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর