Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কেবল মেসির দিকেই নজর দিতে চায় না ফ্রান্স

স্পোর্টস ডেস্ক
১৭ ডিসেম্বর ২০২২ ২৩:২৫

কাতার বিশ্বকাপের আগে টপ ফেভারিটের তকমা নিয়েই অংশগ্রহণ করতে আসে আর্জেন্টিনা। আর দলের এমন ফেভারিট হওয়ার পেছনে লিওনেল মেসির অবিশ্বাস্য ফর্ম বড় ভূমিকা রেখেছে। ক্লাব ফুটবলের দুর্দান্ত ফর্ম ধরে রেখে তা বিশ্বকাপে দেখাচ্ছেন লিওনেল মেসি। ৫ গোল আর ৩ অ্যাসিস্ট নামের পাশে। আর তাই তো ফ্রান্সের সবচেয়ে বড় ভয়ের নামও লিওনেল মেসি। তবে কেবল মেসির দিকেই নজর থাকবেন না ফ্রান্সের, দলের বাকিদেরও আটকে রাখতে চান ফ্রান্সের অধিনায়ক হুগো লরিস।

ফাইনালে ওঠার পথে কেবল লিওনেল মেসির ওপরেই ভরসা করে নেই আর্জেন্টিনা। এবারের বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করেছেন হুলিয়ান আলভারেজ, গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ, মিডফিল্ডার ম্যাক অ্যালিস্টার, রদ্রিগো ডি পল এবং এনজো ফার্নান্দেজও।

তার তাই তো ফাইনালের আগে কেবল মেসিকে নিয়েই ভাবছে না ফ্রান্স। গোটা আর্জেন্টিনা দল নিয়েই ভাবতে হচ্ছে। এমনটাই জানালেন ফ্রেঞ্চ অধিনায়ক হুগো লরিস।

তিনি বলেন, ‘আমার মনে হয় কেবল একজন খেলোয়াড়ের দিকে মনোযোগ দেওয়াটা ভুল। কারণ, ফাইনাল হবে দুটি বড় দেশের মধ্যে। প্রতিপক্ষ দলে মেসির মতো কেউ থাকলে বিশেষ নজর দিতেই হয়। তবে শুধু ওর দিকে তাকালেই হবে না। কারণ, আর্জেন্টিনা দলে বেশ কয়েকজন প্রতিভাবান খেলোয়াড় আছে, তরুণ খেলোয়াড় আছে। ওরা সবাই জেতার জন্য এসেছে।’

চার বছর আগে ২০১৮ রাশিয়া বিশ্বকাপে ফ্রান্সের কাছে হেরেই বিদায় নিতে হয়েছিল আর্জেন্টিনাকে। সেবারও ফ্রান্সের অধিনায়ক ছিলেন হুগো লরিস। আর ডাগ আউটের দায়িত্বে ছিলেন দিদিয়ের দেশাম্প। তবে এবার পাল্টেছে আর্জেন্টিনা দলের চিত্র। ডাগ আউটে এসেছেন লিওনেল স্কালোনি। যার ছোঁয়ায় বদলে গেছে গোটা দল।

আর এই আর্জেন্টিনা দলই বিশ্বকাপ জয়ের অন্যতম দাবীদার। আর গোটা বিশ্বজুড়ে মেসির সমর্থন। শেষ বিশ্বকাপে যেন মেসির হাতেই ওঠে বিশ্বকাপ। তবে হুগো লরিস মনে করেন ফ্রান্সের মানুষ তাদের পাশেই আছে। আর নিজেদের দলকেই সমর্থন করবেন।

লরিস বলেন, ‘ফ্রান্সের মানুষ আমাদের সঙ্গেই আছেন। তারা আমাদের সমর্থন দিচ্ছেন। এখানে অন্য কোনো ব্যাপার নেই। হ্যাঁ, এটা সত্যি যে ফুটবল ইতিহাসে মেসি একটা বড় ব্যাপার। তবে ফাইনাল হবে ফ্রান্স আর আর্জেন্টিনার মধ্যে। দুই দলেই বেশ কিছু প্রতিভাবান খেলোয়াড় আছে।’

রোববার (১৮ ডিসেম্বর) লুসাইল আইকনিক স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৯টায় মাঠে গড়াবে এবারের বিশ্বকাপের ফাইনাল ম্যাচ।

সারাবাংলা/এসএস

আর্জেন্টিনা বনাম ফ্রান্স কাতার বিশ্বকাপ ফাইনাল ফুটবল বিশ্বকাপ ২০২২ লিওনেল মেসি হুগো লরিস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর