Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দ্বিতীয় টেস্টে অনিশ্চিত সাকিব-ইবাদত

স্পোর্টস করেসপন্ডেন্ট
১৮ ডিসেম্বর ২০২২ ১৪:১৪

চট্টগ্রাম থেকে: চট্টগ্রাম টেস্টে ১৮৮ রানের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। বড় হারের পর সাকিব আল হাসান ও ইবাদত হোসেনকে নিয়ে শঙ্কা। চোটের কারণে ঢাকা টেস্টে নাও খেলতে পারেন সাকিব ও ইবাদত। সাকিব খেলতে পারলেও বোলিং যে করতে পারবেন না তা মোটামুটি নিশ্চিত।

চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে ১২ ওভার বোলিং করেছিলেন সাকিব। তারপর থেকেই আর দেখা যায়নি বোলার সাকিবকে। ফিল্ডিংয়েও তার সমস্যা দেখা গেছে। দূর থেকে থ্রো করতে সমস্যা হচ্ছে। কাঁধের চোটে ভুগছেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক। চোট কাটিয়ে উঠতে না পারলে ঢাকা টেস্টে হয়তো সাকিবকে নিয়ে ঝুঁকি নিতে চাইবে না টিম ম্যানেজমেন্ট।

বিজ্ঞাপন

অবশ্য বোলিং করতে না পারলেও চট্টগ্রামে দুই ইনিংসেই ব্যাটিং করেছেন সাকিব। দ্বিতীয় ইনিংসে ৮৪ রানের ঝড়ো এক ইনিংস খেলেছেন। ফলে শুধু ব্যাটার কোটাতেও সাকিবকে খেলানোর বিষয়ে ভাববে টিম ম্যানেজমেন্ট।

চট্টগ্রাম টেস্ট শেষে তেমনটাই জানালেন হেড কোচ রাসেল ডমিঙ্গো, ‘আমি শতভাগ নিশ্চিত নই সে বোলিং করতে পারবে কিনা। ব‌্যাটসম‌্যান হিসেবে খেলতে সে অ‌্যাভেইলেভেল আছে। তাতে অবশ‌্যই আমাদের জন‌্য বড় ইস্যু হবে। কারণ, সে একজন অলরাউন্ডার। আমাদের একজন অলরাউন্ডারও প্রয়োজন। এই মুহূর্তে এক-দুদিন পর্যবেক্ষণে রাখতে হবে। নয়তো সে ব‌্যাটসম‌্যান হিসেবে খেলতে পারবে।’

চট্টগ্রাম টেস্টে বোলার সাকিবকে যে বাংলাদেশ মিস করেছে সেটা সকলের মতো স্বীকার করলেন ডমিঙ্গোও। বলেছেন, ‘এটা অবশ‌্যই আমাদের জন‌্য হতাশার। তাকে ছাড়া আমাদের চারজন বোলার নিয়ে খেলতে হয়েছে। এরপর ইবাদতকে আমরা হারিয়েছি। তাতে তিনজন বোলার হয়ে যায়।’

বিজ্ঞাপন

পিঠের চোটের কারণে দ্বিতীয় ইনিংসে বোলিং করতে পারেননি ইবাদত হোসেন। প্রথম ইনিংসে শ্রেয়াস আয়ারের উইকেট পাওয়ার পর থেকেই বোলিং করতে পারেননি ইবাদত। সম্প্রতি সময়ে দারুণ বোলিং করা ইবাদত ঢাকা টেস্টে খেলতে পারবেন কিনা সন্দেহ।

২২ ডিসেম্বর মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচটি।

সারাবাংলা/এসএইচএস

ইবাদত হোসেন সাকিব আল হাসান

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর