Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকা টেস্টের আগে পুরো ফিট সাকিব-তাসকিন

স্পোর্টস করেসপন্ডেন্ট
২১ ডিসেম্বর ২০২২ ১৪:২১

কাঁধের ইনজুরি থেকে সেড়ে উঠলেও বেশি ওয়ার্কলোডের কথা চিন্তা করে সাবধানতার কারণে চট্টগ্রাম টেস্ট খেলেননি তারকা পেসার তাসকিন আহমেদ। অধিনায়ক সাকিব আল হাসান খেললেও পুরো ম্যাচে বোলিং করতে পেরেছেন মাত্র ১২ ওভার। ঢাকায় দ্বিতীয় টেস্টে সাকিব খেলবেন কিনা বা খেললেও বোলিং করতে পারবেন কিনা সেই প্রশ্ন উঠছিল। সেই শঙ্কা কেটে গেছে।

বাংলাদেশের পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড জানিয়ছেন চট্টগ্রাম টেস্টের আগে সাকিব-তাসকিন দুজনেই পুরোপুটি ফিট আছেন।

ভারতের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয়টিতে উমরান মালিকের বাউন্সার আঘাত হেনেছিল সাকিবের কাঁধে। তারপর থেকেই অস্বস্তিতে ভুগছেন বাংলাদেশ অধিনায়ক। চট্টগ্রাম টেস্টে দ্বিতীয় দিনের পর বোলিং করতে পারেননি। পরে শুধু ব্যাটার হিসেবে খেলেছেন।

ঢাকা টেস্টেও সাকিব শুধু ব্যাটার হিসেবে খেলবেন নাকি খেলবেনই না সেটা নিয়ে আলোচনা চলছিল। অ্যালন ডোনাল্ড জানালেন, ঢাকা টেস্টে বোলিংয়ের জন্য ফিট সাকিব।

আগামীকাল মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াামে ভারতের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্ট খেলতে নামবে বাংলাদেশ। আজ বুধবার (২১ ডিসেম্বর) ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে এসেছিলেন অ্যালন ডোনাল্ড। সাকিব প্রশ্নে দক্ষিণ আফ্রিকান কোচ বলেন, ‘সাকিব ঠিক আছে, সে বল করবে। সে ব্যথা পেয়েছিল ওয়ানডে ম্যাচে। সেটা থেকে সে সেরে উঠেছে। সে খেলার জন্য প্রস্তুত এবং বোলিং করার জন্যও প্রস্তুত।’

তাসকিন আহমেদ কাঁধের চোটের কারণে খেলতে পারেননি তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচ। তৃতীয় ওয়ানডে অবশ্য খেলেছেন। বেশি ওয়ার্কলোড হয়ে যায় সেই চিন্তাতেই চট্টগ্রামের প্রথম টেস্ট খেলেননি তিনি।

ডোনাল্ড জানালেন কদিনের বিশ্রামে তাসকিন এখন লোড নিতে প্রস্তুত, ‘তাসকিন আগের ম্যাচেও খেলতে চেয়েছিল। তবে এই টেস্ট খেলার জন্য সে প্রস্তুত।’ বোলিং ডিপার্টমেন্টে কে কে থাকছেন তার একটা ধারণাও দিতে চাইলেন পেস বোলিং কোচ।

ডোনাল্ড বলেন, ‘চট্টগ্রাম টেস্টে খেলা তিন স্পিনার খেলবে, আর দুই পেসার তাসকিন ও খালেদ। এটাই সম্ভবত হতে যাচ্ছে।’

সারাবাংলা/এসএইচএস

তাসকিন আহমেদ সাকিব আল হাসান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর