Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকা টেস্টে আগে ব্যাটিংয়ে বাংলাদেশ, একাদশে মুমিনুল

স্পোর্টস করেসপন্ডেন্ট
২২ ডিসেম্বর ২০২২ ০৯:২৪

ভারতের বিপক্ষে ঢাকা টেস্টে আগে ব্যাটিং করবে বাংলাদেশ। টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান।

বাংলাদেশ একাদশে আজ দুই পরিবর্তন। ইনজুরির কারণে পেসার ইবাদত হোসেন খেলতে পারছেন না ঢাকা টেস্ট। তার জায়গায় একাদশে ফিরেছেন তাসকিন আহমেদ। অনেকদিন পর একাদশে ফিরেছেন সাবেক অধিনায়ক মুমিনুল হক। ইয়াসির আলি রাব্বির বদলে ডাকা হয়েছে মুমিনুলকে।

চোটের কারণে চট্টগ্রাম টেস্টের খেলতে পারছেন না ভারতের নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা। তার বদলে লোকেশ রাহুলই নেতৃত্ব দিচ্ছেন ঢাকা টেস্টে। পেস আক্রমণে জয়দেব উনাদকাটকে ডেকেছে ভারত।

চট্টগ্রামে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি ১৮৮ রানে হেরেছিল বাংলাদেশ। ঢাকায় শুরু হতে যাচ্ছে সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচটি।

বাংলাদেশ একাদশ: নাজমুল হোসেন শান্ত, জাকির হাসান, মুমিনুল হক, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস, নুরুল হক সোহান (উইকেটরক্ষক), মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ ও তাসকিন আহমেদ।

ভারতীয় একাদশ: লোকেশ রাহুল (অধিনায়ক), শুভমান গিল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, শ্রেয়াস আয়ার, রিশভ পন্ত (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, জয়দেব উনাদকাট, উমেশ যাদব ও মোহাম্মদ সিরাজ।

সারাবাংলা/এসএইচএস

বাংলাদেশ-ভারত সিরিজ ২০২২ মুমিনুল হক সাকিব আল হাসান


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর