Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৬ মাস পর টেস্ট একাদশে মুমিনুল

স্পোর্টস করেসপন্ডেন্ট
২২ ডিসেম্বর ২০২২ ১০:১৪

চলতি বছরের মে মাসে টেস্ট দলের অধিনায়কত্ব ছেড়েছিলেন মুমিনুল হক। অফ ফর্মে থাকা মুমিনুল দল থেকেও বাদ পরেন জুনে। তারপর এক সময়কার বাংলাদেশের সেরা টেস্ট ব্যাটারের দলের বাইরে থাকার সময় শুধু বাড়ছিলই। প্রায় ছয় মাস পর অবশেষে একাদশে ফিরলেন মুমিনুল।

ভারতের বিপক্ষে ঢাকা টেস্টের একাদশে ডাকা হয়েছে মুমিনুলকে। অবশ্য মুমিনুল ভালো পারফর্ম করে দলে ফিরেছেন বিষয়টি এমন নয়। দল থেকে বাদ পরার পর গত বিসিএলে সেভাবে ব্যাট হাসেনি মুমিনুলের। বাংলাদেশ ‘এ’ দলের হয়ে খেলেও রান পাননি।

বিজ্ঞাপন

সদ্য শেষ হওয়া সিলেট ও কক্সবাজারে ভারত ‘এ’ দলের বিপক্ষে দুটি চার দিনের ম্যাচে মুমিনুলের চারটি ইনিংস ছিল যথাক্রমে- ৪, ১৭, ১৫ ও ৬। তারপরও অভিজ্ঞতা বিচারেই হয়তো একাদশে ডাকা হলো মুমিনুলকে।

তরুণ ইয়াসির আলি রাব্বি সুযোগ পেয়ে চট্টগ্রাম টেস্টের দুই ইনিংসের একটিতেও ভালো করতে পারেননি। ইয়াসিরকে বসিয়ে তার জায়গায় ঢাকা টেস্টে সুযোগ দেওয়া হয়েছে মুনিনুলকে। নিশ্চয় সুযোগটা কাজে লাগাতে চাইবেন মুমিনুল।

ঢাকা টেস্টে বাংলাদেশ একাদশ: নাজমুল হোসেন শান্ত, জাকির হাসান, মুমিনুল হক, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস, নুরুল হক সোহান (উইকেটরক্ষক), মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ ও তাসকিন আহমেদ।

সারাবাংলা/এসএইচএস

বাংলাদেশ-ভারত সিরিজ ২০২২ মুমিনুল হক

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর