Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ক্যাচ মিস প্রসঙ্গে তাইজুল— ধৈর্য আপনাদেরও কম

স্পোর্টস করেসপন্ডেন্ট
২৩ ডিসেম্বর ২০২২ ১৯:২২

বাংলাদেশের আবারও ক্যাচ মিসের হাহাকার। সম্প্রতি সময়ে ক্যাচ মিস যেন নিয়মেই পরিনত করে ফেলেছেন বাংলাদেশি ফিল্ডাররা। চট্টগ্রাম টেস্টে ক্যাচ মিসের যন্ত্রণায় পুড়তে হয়েছিল। একই যন্ত্রণা ঢাকাতেও। আজ টেস্টের দ্বিতীয় দিনে গুরুত্বপূর্ণ সময়ে রিশভ পন্ত ও শ্রেয়াস আয়ারের ক্যাচ ছেড়েছে বাংলাদেশ। দিনের খেলা শেষে ক্যাচ মিসের হতাশা ফুটে উঠল তাইজুল ইসলামের কণ্ঠে।

সম্প্রতি বাংলাদেশি ফিল্ডারদের ক্যাচ মিসের রেকর্ড বড্ডই হতাশার। গত ২১ টি-টোয়েন্টিতে বাংলাদেশ ক্যাচ ছেড়েছে ১৮টি। সর্বশেষ ১৫ ওয়ানডেতে বাংলাদেশ ক্যাচ ছেড়েছে ২৪টি। আর ৯ টেস্টে ক্যাচ মিস হয়েছে ১৭টি! ভারতের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে গুরুত্বপূর্ণ সময়ে শ্রেয়াস আয়ার ও চেতেশ্বর পুজারার ক্যাচ মিস করেছিল বাংলাদেশ। পরে এই দুজনই ম্যাচের পার্থক্য গড়ে দিয়েছেন।

ঢাকা টেস্টের প্রথম ইনিংসে বাংলাদেশের ২২৭ রানের জবাবে ৩১৪ রানে থেমেছে ভারত, যাতে ৮৬ রানের লিড পেয়েছেন সফরকারীরা। ভারতের এই স্কোরে বড় অবদান রিশভ পন্ত ও শ্রেয়াস আয়ার। পন্ত করেছেন ৯৩ রান, শ্রেয়াস ৮৭। আজ দ্বিতীয় দিনের খেলায় অল্প সময়ের ব্যবধনে এই দুজনের তিনটি ক্যাচ ছেড়েছেন বাংলাদেশি ফিল্ডাররা। তাইজুল দিন শেষে বললেন, প্রথম সুযোগে তাদের ক্যাচগুলো নিতে পারলে ভারতের বিপক্ষে প্রথম ইনিংসে বাংলাদেশই লিড নিতে পারত।

শুক্রবার (২৩ ডিসেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টেস্টে দ্বিতীয় দিনের খেলা শেষে বাংলাদেশের হয়ে সংবাদ সম্মেলনে এসেছিলেন তাইজুল। মাঠে ক্রিকেটাররা অধৈর্য থাকেন কিনা, সেই কারণেই ক্যাচ মিস হয় কিনা এমন প্রশ্ন ছুটে গেল তাইজুলের দিকে।

অভিজ্ঞ স্পিনার জবাবে বলেছেন, ‘ধৈর্য হয়তো আমাদেরও কম, আপনাদেরও কম!’ সুযোগ তৈরি হলে সেটা কাজে লাগানো গুরুত্বপূর্ণ বলেছেন তাইজুল, ‘সেই সময় দুই-তিনটা সুযোগ এসেছিল। আমরা যদি ওই দুই-তিনটা সুযোগ নিতে পারতাম তাহলে কিন্তু আমাদের রানের আগে, তাদের অলআউট করা সম্ভব ছিল। মূলকথা সুযোগ নেয়াটা খুব গুরুত্বপূর্ণ।’

চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে চার উইকেট নেওয়া তাইজুল ঢাকা টেস্টের প্রথম ইনিংসেও চার উইকেট পেয়েছেন। ২৫ ওভার বোলিং করে ৭৪ রানে চার উইকেট নিয়েছেন তিনি। সাকিব আল হাসানও চার উইকেট নিয়েছেন ১৯.৩ ওভারে ৭৯ রান খরচ করে।

সারাবাংলা/এসএইচএস

তাইজুল ইসলাম বাংলাদেশ-ভারত সিরিজ ২০২২


বিজ্ঞাপন
সর্বশেষ

গণপরিবহনে ভাড়া নিয়ে নৈরাজ্য চলছেই
১১ সেপ্টেম্বর ২০২৪ ২১:০০

সম্পর্কিত খবর