Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আফগানিস্তানের নেতৃত্বে ফিরলেন রশিদ

স্পোর্টস ডেস্ক
২৯ ডিসেম্বর ২০২২ ২৩:২৪

আবারও আফগানিস্তান জাতীয় ক্রিকেট দলের অধিনায়কত্বে ফিরলেন রশিদ খান। তৃতীয় মেয়াদে আফগানিস্তানের টি-টোয়েন্টি দলের নেতৃত্ব উঠেছে তারকা স্পিনারের কাঁধে।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এই সংস্করণে আফগানদের নেতৃত্ব ছেড়েছিলেন অভিজ্ঞ মোহাম্মদ নবী। তার শূন্যস্থান পূরণ করলেন রশিদ।

এর আগেও আফগানিস্তানকে নেতৃত্ব দিয়েছেন রশিদ। তিন সংস্করণেই অধিনায়ক করা হয়েছিল তাকে। ২০১৯ সালে প্রথম নেতৃত্ব পেয়েছিলেন। এরপর ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের আবার অধিনায়কত্ব পান। কিন্তু কোনো ম্যাচ নেতৃত্ব না দিয়েই সেবার নেতৃত্ব ছেড়েছিলেন। রশিদ অভিযোগ তুলেছিলেন, আফগানিস্তান ক্রিকেট বোর্ড দল নির্বাচনে তার পরামর্শ আমলে নেননি।

এবার পূণরায় নেতৃত্ব পেয়ে রশিদ খান বলেছেন, ‘অধিনায়কত্ব বিশাল এক দায়িত্ব। দেশকে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা আমার আছে। ছেলেরা দারুণ, তাদের সঙ্গে আমার বোঝাপড়া ভালো, আমি স্বচ্ছন্দও। আমরা একসঙ্গে থাকার চেষ্টা করব, সবকিছু ঠিকঠাক রাখতে কঠোর পরিশ্রম করব। যাতে করে আমাদের দেশ ও জাতির জন্য গর্ব আর আনন্দ বয়ে আনতে পারি।’

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান মিরওয়াইস আশরাফ বলেন, ‘রশিদ খান আফগানিস্তান ক্রিকেটে বড় একটি নাম। বিশ্বজুড়ে এ সংস্করণে খেলার অনেক অভিজ্ঞতা তার। এ সংস্করণে দলকে নতুন উচ্চতায় নিয়ে যেতে সহায়তা করবে সে।’

আগামী ফেব্রুয়ারিতে সংযুক্ত আরব আমিরাতে তিনটি টি-টোয়েন্টি খেলবে আফগানিস্তান। সেটাই হবে ফের নেতৃত্ব পাওয়া রশিদের প্রথম  দায়িত্ব। সব মিলিয়ে এর আগে আফগানিস্তানকে ১৬ ম্যাচ নেতৃত্ব দিয়েছেন রশিদ। তার মধ্যে জয় ৭টিতে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

আফগানিস্তান রশিদ খান

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর