Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বছরের শুরুর ম্যাচে ব্রেন্টফোর্ডের কাছে বিধ্বস্ত লিভারপুল

স্পোর্টস ডেস্ক
৩ জানুয়ারি ২০২৩ ০৮:১৩

২০২২ সালটা মোটামুটি ভালোভাবেই শেষ করেছিল লিভারপুল। ইংলিশ প্রিমিয়ার লিগে টানা চার ম্যাচ জিতে সেরা চারে ফেরার লড়াইয়ে ফিরেছিল অল রেডরা। তবে ২০২৩ সালে নিজেদের প্রথম ম্যাচেই ব্রেন্টফোর্ডের কাছে বিধ্বস্ত হয়েছে ইয়্যুর্গেন ক্লপের দল। আর অল রেডদের বিপক্ষে নিজেদের দুর্দান্ত এই জয়ে সেরা চারে থাকার স্বপ্ন আরও দৃঢ় করল ব্রেন্টফোর্ডও।

লিভারপুলের বিপক্ষে ৩-১ গোলের জয় পেয়েছে ব্রেন্টফোর্ড। ডিফেন্ডার কোনাতের আত্মঘাতী গোলে এগিয়ে যাওয়া দলটি ব্যবধান দ্বিগুণ করে ইয়োয়ানে উইসার গোলে। এরপর দ্বিতীয়ার্ধে অ্যালেক্স অক্সলেড চেম্বালিন গোল করলে ম্যাচে ফেরার ইঙ্গিত দেয় লিভারপুল তবে শেষ দিকে এসে ব্রায়ান এমবিউমোর গোলে ৩-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছড়ে ব্রেন্টফোর্ড।

বিজ্ঞাপন

ম্যাচের মাত্র ৮ মিনিটের সময় দারুণ এক সুযোগ পায় লিভারপুল। মোহাম্মদ সালাহর দারুণ থ্রু বল দেন ডারউইন নুনেজের উদ্দেশ্যে। গোলরক্ষককে কাটিয়ে ফাঁকা জালে দারুণ শট নেন নুনেজ তবে সেই শট দৌড়ে এসে গোললাইন থেকে আটকে দিয়ে ব্রেন্টফোর্ডকে ম্যাচে ধরে রাখেন বেন মি। দশ মিনিট পর নিজেদের প্রথম সুযোগ পায় ব্রেন্টফোর্ড। কিন্তু বিপজ্জনক জায়গা থেকে হেড একটুর জন্য লক্ষ্যে রাখতে পারেননি এমবিউমো।

১৯তম মিনিটে এসে অল রেডদের দুই ডিফেন্ডারের মধ্য দিয়ে উইসা দারুণ এক বল দেন এমবিউমোকে। ভার্জিল ফন ডাইককে পেছনে ফেলে এগিয়ে যান তিনি। তবে কিছুটা এগিয়ে এসে তার শট কর্নারের বিনিময়ে ঠেকান অ্যালিসন বেকার। আর এই কর্নার থেকেই ভেসে আসা বল লিভারপুল ডিফেন্ডার কোনাতের পায়ে লেগে জালে জড়ায়।

মিনিট পাঁচেক পরেই সমতায় ফেরার দারুণ এক সুযোগ আসে কস্তাস সিমিকাসের সামনে। তবে তার শট নেওয়ার আগেই ব্রেন্টফোর্ডের গোলরক্ষক ঝাপিয়ে পড়ে বল দখলে নেন। তিন মিনিট পর কর্নার থেকে জালে বল উইসা। তবে তিনি নিজেই অফসাইডে থাকায় মেলেনি গোল। তবে দ্বিতীয় গোলের জন্য খুব বেশি সময় অপেক্ষা করতে হয়নি লিভারপুলকে। ৩৯তম মিনিটে আরেকটি কর্নার থেকে আবার লিভারপুলের জালে বল পাঠায় ব্রেন্টফোর্ড।

বিজ্ঞাপন

বেশ দূর থেকে শট নিয়েছিলেন উইসা। বল জালে যাওয়ার আগে ছুঁয়ে যায় মি’র শরীর, তিনি ছিলেন অফসাইডে। তাই এবারও গোল মেলেনি।

দুই গোলে পিছিয়ে থাকা লিভারপুল দ্বিতীয়ার্ধের শুরুতেই তিন পরিবর্তন আনে। আর দারুণ আক্রমণাত্মক শুরু করে ৪৮তম মিনিটে ডারউইন নুনেজ জাল খুঁজে পান তবে নিজেই অফসাইডে থাকায় বাতিল হয় গোল। দুই মিনিট পরেই ব্যবধান কমায় লিভারপুল। ট্রেন্ট  আলেক্সান্ডার আর্নল্ডের দুর্দান্ত ক্রসে ফাঁকায় থাকা চেম্বারলিন দারুণ হেডে এক গোল শোধ করেন।

এরপর বেশ কিছু সময় ধরে আক্রমণের সুযোগ তৈরি করতে থাকে লিভারপুল। সুযোগ আসে ৮০তম মিনিটে। কর্নার থেকে তার হেড দূর পোস্ট ঘেঁষে বেরিয়ে যায় ইব্রাহিম কোনাতে। তবে এই সমতায় ফেরার সুযোগ হাতছাড়া করার পরেই আবারও দুই গোলে পিছিয়ে পড়ে অল রেডরা। ৮৪তম মিনিটে এসে মাঝ মাঠ থেকে এমবিউমিকে লক্ষ্য করে বাড়ানো বলের কাছে আগে যান কোনাতে। হেড করে একটু সামনে এগিয়ে নেন তিনি। তবে পেছন থেকে তাকে সজোরে ধাক্কা মারেন এমবিউমো, ডিফেন্ডারের পায়ে পাও লাগে তার। পড়ে যান কোনাতে।

এরপর বল নিয়ে একাই এগিয়ে গিয়ে বল জালে জড়ান এমবিউমো। আর তাতেই লিভারপুলের বিপক্ষে ৩-১ গোলের জয় নিশ্চিত হয় ব্রেন্টফোর্ডের।

প্রিমিয়ার লিগে ১৮ ম্যাচে ব্রেন্টফোর্ডের এটি ৬ষ্ঠ জয়, ৪টি হার আর ৮টি ড্র করে ২৬ পয়েন্ট নিয়ে সাতে উঠে এসে লিভারপুলের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে ব্রেন্টফোর্ড। ১৭ ম্যাচে ৮ জয়, ৪ ড্র আর ৫ হারে ২৮ পয়েন্ট নিয়ে তাদের ঠিক উপরে রয়েছে লিভারপুল। ১৬ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে শীর্ষ রয়েছে আর্সেনাল। সমান ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে শিরোপাধারী ম্যানচেস্টার সিটি।

সারাবাংলা/এসএস

ইংলিশ প্রিমিয়ার লিগ টপ নিউজ ব্রেন্টফোর্ড বনাম লিভারপুল লিভারপুলের হার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর