Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সৌদিতে খেলেও চ্যাম্পিয়নস লিগে ফেরার সম্ভাবনা রোনালদোর

স্পোর্টস ডেস্ক
৩ জানুয়ারি ২০২৩ ০৯:০৯

উয়েফা চ্যাম্পিয়নস লিগের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা এবং সর্বোচ্চ পাঁচবার শিরোপাজয়ী ক্রিস্টিয়ানো রোনালদো ইউরোপ ছেড়েছেন। এখন সৌদি আরবের আল নাসের ক্লাবের ৭ নম্বর জার্সি গায়ে চড়িয়েছেন রোনালদো। তবে কি এখানেই শেষ রোনালদোর ইউরোপিয়ান ফুটবলের রাজত্ব? শুরুতে সেটা মনে হলেও এখনো বেঁচে আছে রোনালদোর ইউরোপিয়ান চ্যাম্পিয়নস লিগে খেলার স্বপ্ন। তবে তার জন্য সৌদির অধীনস্ত নিউক্যাসল ইউনাইটেডকে চ্যাম্পিয়নস লিগের জন্য কোয়ালিফাই করতে হবে। তবেই রোনালদো সৌদি থেকে আবারও ইংল্যান্ডে ফিরবেন আর খেলবেন নিউক্যাসলের হয়ে।

বিজ্ঞাপন

স্প্যানিশ দৈনিক মার্কা রোনালদোর চুক্তির এমন শর্তের কথা জানিয়েছে। মার্কা বলছে, নিউক্যাসল ইউনাইটেড যদি চ্যাম্পিয়নস লিগের জন্য কোয়ালিফাই করতে পারে। তবে আল নাসর থেকে ধারে নিউক্যাসলে খেলতে আসবেন রোনালদো।

ইংলিশ প্রিমিয়ার লিগে চলতি মৌসুমে দারুণ ফর্মে আছে নিউক্যাসল। এখন পর্যন্ত প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে তিন নম্বরে অবস্থান করছে নিউক্যাসল। আর মৌসুম শেষে শীর্ষ চারে থাকতে পারলেই নিশ্চিত চ্যাম্পিয়নস লিগে খেলা। ইংল্যান্ডের ক্লাবটির বর্তমান মালিকানা সৌদি আরবের একটি ইনভেস্টমেন্ট গ্রুপের। রোনালদোর বর্তমান দল আল নাসেরও সৌদি আরবের। কেউ কেউ এভাবেও হিসাব মেলাচ্ছেন।

গেল সপ্তাহে সৌদির ক্লাবের সঙ্গে চুক্তি সেরেছেন রোনালদো। এই চুক্তিতে বছরে রোনালদো ২১০ মিলিয়ন ইউরো উপার্জন করবেন। আর তাতেই ফুটবল ইতিহাসের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া খেলোয়াড় হয়েছেন রোনালদো।

নিউক্যাসল যদি চ্যাম্পিয়ন্স লিগে খেলার টিকেট পায়, তাহলে এই মহাদেশীয় প্রতিযোগিতায় সর্বোচ্চ গোলের রেকর্ড ধরে রাখা হয়তো সহজ হবে রোনালদোর জন্য। ১৪০ গোল নিয়ে এ তালিকায় শীর্ষে রয়েছেন তিনি। এই রেকর্ডে রোনালদোর ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন লিওনেল মেসি। বিশ্বকাপ জয়ী আর্জেন্টাইন তারকার গোল ১২৯টি। প্রতিদ্বন্দ্বী রোনালদোর চেয়ে ১১ গোল পিছিয়ে থাকলেও মেসি পিএসজিতে খেলার কারণে তার সামনে এই রেকর্ড নিজের করে নেওয়ার সুযোগ বেশি।

সারাবাংলা/এসএস

আল নাসের উয়েফা চ্যাম্পিয়নস লিগ ক্রিস্টিয়ানো রোনালদো টপ নিউজ নিউক্যাসল ইউনাইটেড

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর