Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আল নাসেরে রোনালদোকে বরণ করেছে ৩০ হাজার দর্শক

স্পোর্টস ডেস্ক
৪ জানুয়ারি ২০২৩ ১০:৪৩

ইউরোপিয়ান ফুটবলে দীর্ঘ দেড় দশকেরও বেশি সময় রাজত্ব করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। এবার ইউরোপিয়ান ফুটবলে ইতি টেনে নাম লিখিয়েছেন সৌদি আরবের ক্লাব আল নাসেরে। রোনালদো এই ক্লাবে নাম লেখানোর পরেই ক্লাবটির সামাজিক যোগাযোগ মাধ্যমে বেড়েছে অনুসারীর সংখ্যা। আর মঙ্গলবার রোনালদোকে নিজেদের ক্লাবে বরণ করে নিয়েছে আল নাসেরের সমর্থকরা। অফিসিয়াল প্রেজেন্টেশনে উপস্থিত ছিল প্রায় ৩০ হাজার সমর্থক। আর রোনালদোকে পেয়ে আত্মহারা হয়ে পড়েছে আল নাসেরের ভক্তরা।

রোনালদোকে দলে ভিড়িয়ে তার নাম লেখা জার্সি বাজারে ছাড়ে আল নাসের। আর সেই জার্সি বাজারে আসার মাত্র দুই ঘণ্টার ভেতরেই শেষ হয়ে যায়। বিক্রি হয়েছে রোনালদোর ২০ লাখ জার্সি।

তারা যখন অধীর আগ্রহ নিয়ে উন্মুখ হয়ে অপেক্ষায় ছিলেন তখন ক্লাব প্রেসিডেন্ট ও কোচকে পাশে নিয়ে মঙ্গলবার প্রথমবার গণমাধ্যমের মুখোমুখি হন রোনালদো। সেখানে সাংবাদিকদের ভীড় দেখে বিস্ময় প্রকাশ করেন কোচ রুদি গার্সিয়া। এমনিতে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে যে তিনি পান মোটে জনা চারেক সাংবাদিক!

আল নাসেরে নাম লিখিয়ে রোনালদো বলেন, ‘আমার জীবনের এই বড় সিদ্ধান্ত নিতে পেরে আমি গর্বিত। ইউরোপে আমার কাজ শেষ হয়েছে। আমি সবকিছু জিতেছি, ইউরোপের সবচেয়ে গুরুত্বপূর্ণ ক্লাবগুলিতে খেলেছি। এখন এশিয়াতে এটি আমার জন্য নতুন চ্যালেঞ্জ। আমাকে তরুণ প্রজন্মের জন্য, নারীদের জন্য ফুটবলের উন্নতির সুযোগ দেওয়ায় আল নাসেরের কাছে আমি কৃতজ্ঞ। আমার জন্য এটি একটি চ্যালেঞ্জ, তবে আমি খুব খুশি এবং গর্বিতও বোধ করছি। আমি এখানকার তরুণদের মানসিকতায় বদল আনার জন্য কাজ করব।’

রোনালদো আরও বলেন, ‘আমি এখন বলতে পারি, ইউরোপ, ব্রাজিল, অস্ট্রেলিয়া ও মার্কিন যুক্তরাষ্ট্রে খেলার অনেক সুযোগ আমার ছিল। এমনকি পর্তুগালে অনেক ক্লাব আমাকে দলে টানার চেষ্টা করেছিল, কিন্তু আমি এই ক্লাবকে কথা দিয়েছিলাম। আর সেটা শুধু ফুটবলের জন্যই নয়, এই দেশের অন্যান্য অংশের উন্নয়নের জন্যও।’

স্টেডিয়ামে রোনালদোকে বরণ করতে আসা সমর্থকদের কাছে যান তিনি। ছোট্ট একটি মেয়েকে নিজে গিয়ে বল দিয়ে আসার সঙ্গে বেশ কিছু বলে লাথি মেরে গ্যালারিতে পাঠিয়ে দেন তিনি। সেই সঙ্গে সমর্থকদের দেন স্বাক্ষরও।

সবার ছোট্ট সন্তান ছাড়া রোনালদোর পরিবারের সবাই আসেন মাঠের মাঝের মঞ্চে। জবাব দেন দর্শকদের অভিবাদনের। যেভাবে সবাই বরণ করে নিয়েছে এর জন্য পরিবারের পক্ষ থেকে আবার ধন্যবাদ জানিয়ে বিদায় নেন রোনালদো।

কাতার বিশ্বকাপের মধ্যেই ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে চুক্তি বাতিল করেন রোনালদো। এরপর ক্লাবহীন থাকার পর নতুন ঠিকানা বেছে নেন সৌদি আরবের আল নাসেরলে। এখানে আড়াই বছরের চুক্তিতে যোগ দেন আল নাসেরে। সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, চুক্তির অঙ্কটা ২০ কোটি ইউরোর বেশি।

সারাবাংলা/এসএস

আল নাসের ক্রিস্টিয়ানো রোনালদো টপ নিউজ বরণ


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর