Thursday 26 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সৌম্য আউট, সৌম্য নট আউট! ব্যাখ্যা চাইলেন তামিম

স্পোর্টস করেসপন্ডেন্ট
৭ জানুয়ারি ২০২৩ ১৭:৪২

এবারের নবম বিপিএলের শুরুতে থাকছে না ডিআরএস। তা নিয়ে কদিন ধরেই চলছে আলোচনা। ডিআরএসের অনুপস্থিতিতে এর মধ্যেই ঘটে গেল আলোচিত এক ঘটনা। ঢাকা ডমিনেরস ও খুলনা টাইগার্সের মধ্যকার ম্যাচে সৌম্য সরকারের আউটের আবেদনে আম্পায়ারের সিদ্ধান্তে কিছুক্ষণ খেলা বন্ধও থাকতে দেখা গেল।

শনিবার (৭ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নবম বিপিএলের দ্বিতীয় দিনে মুখোমুখি হয়েছে খুলনা টাইগার্স ও ঢাকা ডমিনেটরস। ঢাকার ইনিংসের ষষ্ঠ ওভারে ঘটেছে সেই আলোচিত ঘটনা।

বিজ্ঞাপন

ওভারের চতুর্থ বলে সৌম্য সরকারের বিপক্ষে এলবিডব্লিউর আবেদন করেছিলেন বোলার নাসুম আহমেদ। আম্পায়ার নাসুমের আবেদনে সাড়া দেন, আউট দিয়ে দেন। কিন্তু বল প্যাডে আঘাত হানার আগে গ্লাভস ছুঁয়েছে বলে রিভিউ নেন সৌম্য। ডিআরএসের বদলে আপাতত যে এডিআরএস পদ্ধতি ব্যবহার করা হচ্ছে তা দেখে সৌম্যর আবেদন নাকচ করে দেন আম্পায়ার। থার্ড আম্পায়ারের সঙ্গে কথা বলে আউটের সিদ্ধান্তে অটুট থাকেন। সৌম্যর চোখেমুখি তখন বিস্ময়!

আম্পায়ারের সঙ্গে অনেকক্ষণ কথা বলতে দেখা গেল ঢাকার ব্যাটারকে। হয়তো বারবার বলছিলেন ‘বল প্যাডে লাগার আগে আমার গ্লাভসে লেগেছে’। সৌম্যর প্রতিবাদে আবারও থার্ড আম্পায়ারের সঙ্গে কথা বলেন ফিল্ড আম্পায়ার। তারপর নট আউট ঘোষণা করেন সৌম্যকে!

হুট করেই সিদ্ধান্ত পাল্টানোতে এদিকে বেঁকে বসেন খুলনার ক্রিকেটাররা। খুলনার সিনিয়র ক্রিকেটার তামিম ইকবালকে লম্বা সময় দেখা যায় আম্পায়ারের সঙ্গে কথা বলতে। অবশ্য শেষ পর্যন্ত তামিম এবং খুলনার ক্রিকেটাররা মেনে নিয়েছেন আম্পায়ারের ‘নট আউট’ সিদ্ধান্ত।

বিজ্ঞাপন

সেই ঘটনার সময় সৌম্য ৫ রানে ব্যাট করছিলেন। শেষ পর্যন্ত ১৬ রান করে আউট হয়েছেন বাঁহাতি টপ অর্ডার ব্যাটার। ওয়াহাব রিয়াজের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন সৌম্য।

সারাবাংলা/এসএইচএস

বিপিএল বিপিএল ২০২৩ সৌম্য সরকার

বিজ্ঞাপন
সর্বশেষ

ইউনিয়ন পরিষদ বাতিলের আহ্বান বিএনপির
২৬ সেপ্টেম্বর ২০২৪ ২২:৪৫

সম্পর্কিত খবর