Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাকেরের ব্যাটে কুমিল্লার ১৪৯

স্পোর্টস করেসপন্ডেন্ট
৯ জানুয়ারি ২০২৩ ১৫:২৪

দলীয় শক্তির বিবেচনায় এবারের বিপিএলে কুমিল্লা ভিক্টোরয়ান্স হট ফেভারিট। তবে বিপিএলের শুরুটা ভালো হয়নি ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের। টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে রংপুর রাইডার্সের বিপক্ষে ৩৪ রানে হেরেছে কুমিল্লা। আজ দ্বিতীয় ম্যাচেও খুব বড় স্কোর গড়তে পারেনি কুমিল্লা। সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে আগে ব্যাটিং করে ১৪৯ রান তুলেছে দলটি। কুমিল্লার মাঝাড়ি সংগ্রহে বড় অবদান উইকেটরক্ষক ব্যাটার জাকের আলীর।

সোমবার (৯ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাটিং করতে নেমে শুরুতেই লিটন দাসকে হারায় কুমিল্লা। পরে সৌকত আলী (১২ বলে ২০) ও অধিনায়ক ইমরুল কায়েস (৩ বলে ২) ৯ রানের ব্যবধানে ফিরলে বিপদে পরে ফেভারিট কুমিল্লা। সেখান থেকেই হাল ধরেছিলেন জাকের।

ইংলিশ ওপেনার ডেভিড মালানের দারুণ সঙ্গ পেয়েছেন তরুণ উইকেটরক্ষক। চতুর্থ উইকেটে ৫৩ রানের জুটি গড়েন দুজন। থিসারা পেরেরাকে হাঁকাতে গিয়ে দলীয় ৯৯ রানের মাথায় ৩৯ বলে ৩৭ রান করে ফেরেন মালান। তার পর কুমিল্লাকে অনেকটা একাই টেনেছেন জাকের।

অপরপ্রান্তে মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ নবীরা সেভাবে সঙ্গ দিতে পারেননি। তবে একপ্রান্ত আগলে রেখে বলের সঙ্গে পাল্লা দিয়ে রান তুলেছেন জাকের। ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৯ রানে থেমেছে কুমিল্লা। জাকের তখন ৪৩ বল খেলে ৫৭ রানে অপরাজিত। তার ইনিংসে চারের মার ২টি, ছক্কা ৩টি।

সিলেটের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন থিসারা পেরেরা ও মোহাম্মদ আমির। আমির চার ওভারে ২২ রান দিয়ে ও থিসারা ২৪ রান দিয়ে দুটি করে উইকেট নিয়েছেন। একটি করে উইকেট পেয়েছেন ইমাদ ওয়াসিম ও মাশরাফি বিন মুর্তজা।

সারাবাংলা/এসএইচএস

টপ নিউজ বিপিএল ২০২৩


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর