Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আবারও হৃদয় ঝড়, বিপিএলের প্রথম দুইশ সিলেটের

স্পোর্টস করেসপন্ডেন্ট
১০ জানুয়ারি ২০২৩ ২০:২৯

নবম বিপিএলে নিজেকে যেন নতুন করে চেনাচ্ছেন তরুণ তাওহিদ হৃদয়। তরুণ এই ক্রিকেটার ‘হার্ড হিটার’ হিসেবে পরিচিত ছিলেন না কখনোই। কিন্ত সম্প্রতি নিজেকে যেন অমুল পাল্টে ফেলেছেন বগুড়ার ২২ বছর বয়সী তরুণ। চলতি বিপিএলে এখন পর্যন্ত তিন ম্যাচ ব্যাটিং করার সুযোগ পাওয়া হৃদয় তিন ম্যাচেই ঝড়ো ফিফটি তুলে নিয়েছেন। আজ সেঞ্চুরির সুবাশ পেতে পেতে ফিরেছেন ৪৬ বলে ৮৪ রান করে। হৃদয় ঝড়ে নবম বিপিএলে দেখা মিলল প্রথম দুইশর।

বিজ্ঞাপন

ঢাকা ডমিনেটরসের বিপক্ষে আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২০১ রান তুলেছে সিলেট স্ট্রাইকার্স। আরেক তরুণ নাজমুল হোসেন শান্তও দারুণ এক ফিফটি তুলে নিয়েছেন। সিলেটের প্রথম ম্যাচে ব্যাট করার সুযোগ পাননি হৃদয়। দ্বিতীয় ম্যাচে ফরচুন বরিশালের বিপক্ষে ৩৪ বলে করেছিলেন ৫৫। তৃতীয় ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ৩৭ বলে করেছিলেন ৫৭। ওই দুই ম্যাচেই দল জিতেছে এবং ম্যাচ সেরা হয়েছেন হৃদয়। আজও হয়তো পুরস্কারটা শোভা পাবে তার হাতে! এর মধ্যে চলতি বিপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহক বনে গেছেন হৃদয়।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১০ ডিসেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাটিং করতে নেমে শুরুতেই ওপেনার মোহাম্মদ হারিসকে (৬) হারায় সিলেট। তবে এই ধাক্কাটা বুঝতেই দেননি অপর ওপেনার নাজমুল হোসেন শান্ত ও তাওহিদ হৃদয়।

দ্বিতীয় উইকেটে প্রতিপক্ষের বোলিং আক্রমণের নাভিশ্বাস তুলে ৮৮ রানের জুটি গড়েছেন মাত্র ৫৭ বলে। শান্ত দলীয় ১০৫ রানের মাথায় ৩৭ বল খেলে ৭টি চার ২টি ছয়ে ৫৭ রান করে ফিরেন। এরপর একপ্রান্ত থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে সিলেট। কিন্তু হৃদয়ের এসব দেখতে বয়েই গেছে! ব্যাট হাতে অপরপ্রান্তে ঝড় অব্যাহত করেছিলেন তরুণ ক্রিকেটার।

শেষ ওভারে আউট হওয়ার আগে ৪৬ বলে ৫টি করে চার-ছয় মেরে ৮৪ রান করেন হৃদয়। থিসারা পেরেরার ব্যাাট থেকে তৃতীয় সর্বোচ্চ ১১ রান এসেছে।

ঢাকার হয়ে ৪ ওভারে ৪৫ রান খরচায় তিন উইকেট নিয়েছেন আল-আমিন। ৩৬ রান খরচায় দুটি উইকেট পেয়েছেন তাসকিন আহমেদ।

সারাবাংলা/এসএইচএস

টপ নিউজ তাওহিদ হৃদয় বিপিএল ২০২৩

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর