Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কুমিল্লার বিপক্ষে বরিশালের দারুণ জয়

স্পোর্টস ডেস্ক
১৪ জানুয়ারি ২০২৩ ১৭:২১

সাকিব আল হাসানের ঝড়ো এক ইনিংসে কুমিল্লার সামনে ১৭৮ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় ফরচুন বরিশাল। জবাবে ব্যাট করতে নেমে ১৬৫ রানে থামে কুমিল্লার ইনিংস। এতেই ১২ রানের দারুণ এক জয় পায় বরিশাল। চলতি বিপিএলে কুমিল্লার এটি টানা তৃতীয় হার।

১৭৮ রানের বড় লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই হয়েছিল কুমিল্লার। লিটন দাস এবং মোহাম্মদ রিজওয়ান উদ্বোধনী জুটিতে তোলেন ৪২ রান। ষষ্ঠ ওভারে কামরুল ইসলাম রাব্বির শিকার হয়ে ফিরে যান রিজওয়ান। পাকিস্তানের এই উইকেটরক্ষকের ব্যাটে আসে ১১ বলে ১৮ রানের ইনিংস। এরপর থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে কুমিল্লা। একশ রানের মধ্যে লিটন (৩২), ইমরুল কায়েস (২৮), চ্যাডউইক ওয়ালটন (১৪) ও জাকের আলীর (০) উইকেট হারায় তারা।

বিজ্ঞাপন

এরপর অবশ্য খুশদিল শাহ এবং মোসাদ্দেক হোসেন সৈকত মিলে ৫৪ রানের দারুণ এক জুটি গড়েন। তবে শেষ দিকে এসে রানের গতি ধরে রাখতে পারেনি কুমিল্লা। এতেই নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৬৫ রানে বর্তমান চ্যাম্পিয়নরা। আর বরিশাল পেয়ে যায় ১২ রানের জয়।

বরিশালের বোলারদের মধ্যে একটি করে উইকেট নেন সাকিব, চাতুরাঙ্গা ডি সিলভা, রাব্বি, ইফতিখার আহমেদ এবং করিম জানাত।

এর আগে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি বরিশালের। চতুর্থ ওভারেই ওপেনার মেহেদী হাসান মিরাজের উইকেট হারায় তারা। ৯ বলে ৬ রান করে তানভির ইসলামের বলে লিটন দাসকে ক্যাচ দিয়ে ফিরেছেন তিনি।

এরপর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলতি আসরে ব্যাট হাতে দারুণ ছন্দে আছেন সাকিব আল হাসান। তার রানের ফোয়ারা ছুটেই চলেছে। এবার কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে খেললেন টর্নেডো এক ইনিংস। তার ইনিংসেই ভর করে কুমিল্লাকে ১৭৮ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় ফরচুন বরিশাল। সাকিব আল হাসান শেষ পর্যন্ত ৪৫ বলে ৮১ রানে অপরাজিত থাকেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

টপ নিউজ ফরচুন বরিশাল বনাম কুমিল্লা ভিক্টোরিয়ান্স বিপিএল ২০২৩ সাকিব আল হাসান

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর