Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিটিকে হারিয়ে ম্যানচেস্টার লাল রঙে রাঙাল ইউনাইটেড

স্পোর্টস ডেস্ক
১৪ জানুয়ারি ২০২৩ ২০:৩৭

এরিক টেন হ্যাগের হাত ধরেই হাওয়া বদলের আভাস। দীর্ঘদিন ধরে প্রিমিয়ার লিগের জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড ভুগছে। তবে এবার সেই ভোগান্তির শেষ হতে যাচ্ছে বলেই মনে হচ্ছে। মৌসুমের প্রথম ম্যানচেস্টার ডার্বিতে সিটিকে ২-১ গোলে হারিয়ে দিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।

ম্যাচের ৬০ মিনিটে কেভিন ডি ব্রুইনের অ্যাসিস্ট থেকে জ্যাক গ্রিলিশ গোল করে সিটিজেনদের এগিয়ে দেন। তবে এরপরেই পাল্টে যায় পাশার দান। শেষ ১০ মিনিটে রেড ডেভিল ঝড়ে আর দাঁড়াতে পারেনি সিটি। ৭৮তম মিনিটে ক্যাসেমিরোর পাস থেকে ব্রুনো ফার্নান্দেজ গোল করলে সমতায় ফেরে ইউনাইটেড। আর এর দুই মিনিট পর গ্যারাঞ্চোর অ্যাসিস্ট থেকে ইউনাইটেডকে লিড এনে দেন দুর্দান্ত ফর্মে থাকা মার্কোস রাশফোর্ড। আর তাতেই ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ইউনাইটেড আর ম্যানচেস্টার শহর আবারও লাল রঙে রাঙায় রেড ডেভিলরা।

বিজ্ঞাপন

এই জয়ে পয়েন্ট টেবিলের তিনে উঠে এসেছে ইউনাইটেড। ১৮ ম্যাচে ১২ জয় দুই ড্র আর চার হারে ৩৮ পয়েন্ট রেড ডেভিলদের। সমান ম্যাচে সমান জয় আর তিনটি করে হার ও ড্র’তে এক পয়েন্ট বেশি নিয়ে দুইয়ে অবস্থান করছে ম্যানচেস্টার সিটি। তবে ইউনাইটেডের এই জয়ে সবচেয়ে বেশি লাভবান হলো শিরোপা দৌড়ে সবার ওপরে থাকা আর্সেনাল। ২০২২/২৩ মৌসুমে প্রিমিয়ার লিগে এখন পর্যন্ত ১৭ ম্যাচে ১৪ জয় দুই ড্র আর মাত্র এক হারে ৪৪ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে আর্সেনাল।

খাতা কলমে ম্যানচেস্টার ইউনাইটেডের চেয়ে ঢের এগিয়ে ম্যানচেস্টার সিটি। আর ডাগ আউটে চিরচেনা পেপ গার্দিওলা তো আছেনই। তবুও ম্যানচেস্টার ডার্বিতেই দীর্ঘদিন পর দুই দলই সমানে সমানে ছিল ম্যাচ শুরুর আগেই। কিন্তু মাঠের লড়াইয়ে সিটিজেনরা বল দখলে রাখলেও আক্রমণের দিক দিয়ে কিছুটা এগিয়ে ছিল ইউনাইটেডই।

বিজ্ঞাপন

১১তম মিনিটে বার্নার্দো সিলভার বাজে এক পাস থেকে বল কেড়ে নিয়ে আক্রমণে ওঠে ইউনাইটেড। আর ইউনাইটেডকে এই আক্রমণে নেতৃত্ব দেন ক্রিশ্চিয়ান এরিকসেন। তবে বল এগিয়ে নিয়ে ব্রুনো ফার্নান্দেজকে পাস দেন এরিকসেন। বল পেয়ে ফার্নান্দেজ শট নিলেও তা বেশ বাইরে দিয়ে বেরিয়ে যায়। ২৩তম মিনিটে এসে সিলভার কাছ থেকে বল শট নেন হালান্ড তবে তার শট রুখে দেন ক্যাসেমিরো।

ইউনাইটেড সবচেয়ে বড় সুযোগ পায় ৩৪তম মিনিটে এসে। ডি ব্রুইনের কাছ থেকে বল কেড়ে নিয়ে তা সামনের দিকে বাড়ান ফার্নান্দেজ। বল পেয়ে তা ধরে আক্রমণে ওঠেন রাশফোর্ড। ডি বক্স ছেড়ে বেরিয়ে বল বিপদমুক্ত করতে গিয়ে ব্যর্থ হন এডারসন। আর তাতেই খালি গোলে শট নেন রাশফোর্ড কিন্তু গোললাইন থেকে বল ফেরত পাঠান অ্যাকঞ্জি। আর তাতেই বেঁচে যায় সিটি।

মিনিট তিনেক পরে আবারও রাশফোর্ডকে কেন্দ্র করেই আক্রমণে ওঠে ইউনাইটড। এবার রাশফোর্ডের শট বুক দিয়ে রুখে সিটিকে ম্যাচে ধরে রাখেন এডারসন। প্রথমার্ধের শেষ মুহূর্তে এসে কাইল ওয়াকার একাই আক্রমণে উঠে ৩৫ গজ দূর থেকে শট নেন। দারুণ শটে ইউনাইটেড গোলরক্ষক ডেভিড ডি গিয়া পরাস্ত হলেও গোলপোস্টের সামান্য বাইরে দিয়ে বল বেরিয়ে গেলে প্রথমার্ধ গোলশূন্যতে শেষ হয়।

দ্বিতীয়ার্ধে ফিরেই মাঠের দখল নেয় সিটি। একের পর এক আক্রমণ করতে থাকে। ফল আসে ৬০তম মিনিটে এসে। রিয়াদ মাহারেজ দারুণ ডি বক্সের ভেতর কেভিন ডি ব্রুইনের উদ্দেশ্যে দারুণ এক পাস দেন। এরপর নিজের কাছে থাকা ইউনাইটেড খেলোয়াড়কে বোকা বানিয়ে গোলমুখে দুর্দান্ত এক ক্রস করেন ডি ব্রুইন আর গোলমুখে এমন বল পেয়ে হালকা টোকায় গোল করেন জ্যাক গ্রিলিশ। সিটি এগিয়ে যায় ১-০ গোলের ব্যবধানে।

এরপরেই তেঁতে ওঠে রেড ডেভিলরা। ৭৮তম মিনিটে ক্যাসেমিরোর দুর্দান্ত এক থ্রু পাস থেকে বল ধরে দারুণ শটে বল জালে জড়িয়ে উল্লাসে মাতেন ব্রুনো ফার্নান্দেজ। তবে লাইন্সম্যান প্রথমে গোলটি অফসাইডের কারণে বাতিল করেন। কিন্তু পরবর্তীতে ভিএআর দেখে রেফারি গোলের সিদ্ধান্ত দিলে ১-১ গোলে সমতায় ফেরে ইউনাইটেড।

এর মিনিট চারেক পরে আলেহান্দ্রো গ্যারাঞ্চো বাঁ দিক থেকে আক্রমণে উঠে ডি বক্সের ভেতর দুর্দান্ত এক ক্রস করেন। আর তার ক্রস থেকে বল পেয়ে তা জালে জড়ান দুর্দান্ত ফর্মে থাকা মার্কোস রাশফোর্ড। আর তাতেই ম্যানচেস্টার ইউনাইটডের দুর্দান্ত প্রত্যাবর্তন সম্পন্ন হয়। ১-০ গোলে পিছিয়ে থাকা ইউনাইটেড মাত্র চার মিনিটের ভেতর ২-১ গোলে এগিয়ে যায়।

শেষ পর্যন্ত লিড ধরে রেখে ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানচেস্টার ইউনাইটেড। আর সেই সঙ্গে মৌসুমের প্রথম ম্যানচেস্টার ডার্বি জিতে ম্যানচেস্টার শহর লাল রঙে রাঙায় রেড ডেভিলরা।

সারাবাংলা/এসএস

ইংলিশ প্রিমিয়ার লিগ ম্যানচেস্টার ইউনাইটেড বনাম পার্টিজেন বেলগ্রেড ম্যানচেস্টার ইউনাইটেডের হার ম্যানচেস্টার ডার্বি

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর