Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আফিফের অপরাজিত ইনিংসে ঢাকাকে হারাল চট্টগ্রাম

স্পোর্টস ডেস্ক
১৪ জানুয়ারি ২০২৩ ২২:৩৪

ইনিংসের তৃতীয় বলেই নামতে হলো মাঠে। আর শেষ পর্যন্ত দলকে জয় এনে দিয়ে অপরাজিত থেকে মাঠ ছাড়লেন আফিফ হোসেন ধ্রুব। ঢাকা ডমিনেটর্সের দেওয়া ১৫৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৮ উইকেটের দুর্দান্ত জয় তুলে নিয়েহে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। আফিফের সঙ্গে অর্ধশতক হাকান রাসুলিও।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে জয়ের জন্য ১৫৯ রান তাড়া করতে নেমে ইনিংসের দ্বিতীয় বলেই উইকেট হারায় স্বাগতিকরা। তাসকিন আহমেদের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন আল আমিন জুনিয়র। এরপর অবশ্য দারুণ জুটি গড়ে তোলেন আফিফ ও উসমান। তারা দুজনে মিলে ৫৬ রান।

বিজ্ঞাপন

তবে উসমান ইনিংস বড় করতে পারেননি। ৮ম ওভারে আরাফাত হোসেন সানির বল উড়িয়ে মারতে গিয়ে সীমানার কাছে আমির হামজার হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন উসমান। দলীয় ৫৭ রানে আর ব্যক্তিগত ২২ রান করে ফেরেন তিনি। এরপর আর পেছেন ফিরে তাকাতে হয়নি চট্টগ্রামকে।

দারউইশ রাসুলিকে সঙ্গী করে বাকি কাজটা সেরে মাঠ ছাড়েন আফিফ হোসেন। তৃতীয় উইকেটে ১০৩ রানের জুটি গড়ে দলকে জয় এনে দিয়েই মাঠ ছাড়েন এই দুই ব্যাটার। আফিফ হোসেন ৫২ বলে ৭টি চার আর একটি ছয়ে ৬৯ রানে আর ৩৩ বলে ৫৬ রানে অপরাজিত থাকেন দারউইশ রাসুলি। এতেই ১৪ বল হাতে রেখে ৮ উইকেটের জয় তুলে নেয় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

এর আগে টস জিতে ব্যাটিং করতে নেমে ধীরগতির শুরু করেন ঢাকার দুই ওপেনার মিজানুর রহমান ও উসমান গনি। পাওয়ার প্লের সুবিধা ঠিকঠাক নিতে না পারলেও কোনো উইকেট হারায়নি তারা। যেখানে ঢাকার রান তোলে মাত্র ৩৬। মিজানুর ও উসমানের জুটি ভাঙেন নিহাদ উজ জামান। বাঁহাতি এই স্পিনারের বলে মেহেদি হাসানকে ক্যাচ দিয়ে ২৮ রানে ফেরেন মিজানুর। এরপর নাসির হোসেনের ২২ বলে ৩০ আর শেষ দিকে আরিফুল হক ১৮ বলে ২৯ রানের ইনিংস খেলে ঢাকাকে ১৫৮ রানের পুঁজি এনে দেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

আফিফ হোসেন টপ নিউজ ঢাকা ডমিনেটর্স বনাম চট্টগ্রাম চ্যালেঞ্জার্স বিপিএল ২০২৩

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর