Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মালিকের ঝড়ো ইনিংসে রংপুরের বড় সংগ্রহ

স্পোর্টস ডেস্ক
২৩ জানুয়ারি ২০২৩ ১৫:২৩

চলতি বিপিএলে খুব ভালো একটা ফর্মে নেই রংপুর রাইডার্স। প্রথম পাঁচ ম্যাচের তিনটিতে হার তাদের। এমন অবস্থায় প্লে অফের পথ খোলা রাখতে চট্টগ্রামের বিপক্ষে জয়টা খুব জরুরি রংপুরের। এমন ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই দুই টপ অর্ডারকে হারিয়ে চাপে পড়া রংপুরের হাল ধরেন শোয়েব মালিক। শেষ পর্যন্ত ৪৫ বলে ৭৫ রান করে অপরাজিত থেকে নির্ধারিত ২০ ওভারে রংপুরকে এনে দেন ১৭৯ রানের বিশাল পুঁজি।

টস হেরে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম ওভারেই ওপেনার মাহেদি হাসানকে হারায় রংপুর। শুভাগত হোমের বলে তার হাতেই ক্যাচ তুলে দিয়ে ফেরেন তিনি। দ্বিতীয় উইকেটে পারভেজ হোসেন ইমনকে সঙ্গী করে মোহাম্মদ নাইম শেখ চাপ সামাল দেওয়ার চেষ্টা করেন। কিন্তু ইমন ১০ বলে ৬ রান করে শুভাগতের দ্বিতীয় শিকার হয়ে ফেরেন। রংপুর ৫ম ওভারে মাত্র ২৬ রানে হারায় দ্বিতীয় উইকেট।

চার নম্বরে ব্যাট হাতে আসেন শোয়েব মালিক। তবে তাকে বেশি সময় সঙ্গ দিতে পারেননি ওপেনার নাইম শেখ। ৯ম ওভারে ব্যক্তিগত ৩৪ রানে ফেরেন নাইমও। তবে এরপর আর ফিরে তাকাতে হয়নি রংপুরকে। চতুর্থ উইকেটে আজমতউল্লাহ ওমরজাইকে সঙ্গে নিয়ে ১০৫ রানের বিশাল জুটি গড়েন শোয়েব। এই জুটিতেই ঘুরে দাঁড়ায় রংপুর। ওমরজাই ২৪ বলে ৪২ রানের ঝড়ো ইনিংস খেলে যখন ফিরছেন তখন ১৭.১ ওভারে রংপুরের স্কোরবোর্ডে রান ১৫২।

শেষ দিকে এসে অন্যরা শোয়েবকে সঙ্গ দিতে পারেননি। যাওয়া আসার মিছিলেই ছিলেন মোহাম্মদ নওয়াজ, শামিম হোসেনরা। তবে নিজের কাজটা ঠিকই করে গেছেন শোয়েব। শেষ পর্যন্ত অপরাজিত থেকেছেন। ৫টি চার আর ৫টি ছয়ে ৪৫ বলে ৭৫ রান করেছেন তিনি। আর তার দল পেয়ছে ৬ উইকেটে ১৭৯ রানের বিশাল পুঁজি। চট্টগ্রামের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নিয়েছেন মেহেদি হাসান রানা। ৪ ওভারে ৩৯ রান দিয়েছেন তিনি। অধিনায়ক শুভাগত হোম ৩ ওভারে ১৩ রানে নিয়েছেন দুটি উইকেট। এছাড়া একটি উইকেট নিয়েছেন ভিয়াস্কান্ত।

সারাবাংলা/এসএস

বিপিএল বিপিএল ২০২৩ রংপুর রাইডার্স বনাম চট্টগ্রাম চ্যালেঞ্জার্স


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর