Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গুরু গার্দিওলার সঙ্গে পারলেন না শীষ্য আর্তেতা

স্পোর্টস ডেস্ক
২৮ জানুয়ারি ২০২৩ ১৫:০৫

আর্সেনালের ডাগ আউটের দায়িত্ব গ্রহণের আগে ম্যানচেস্টার সিটিতে পেপ গার্দিওলার সহকারী কোচের দায়িত্ব পালন করেছেন মিকেল আর্তেতা। এরপর আর্সেনালের ডাগ আউটে দুর্দান্ত করছেন তিনি। ২০২২/২৩ মৌসুমে প্রিমিয়ার লিগের শীর্ষস্থান ধরে রেখেছে আর্তেতার আর্সেনাল। তবে এবারের লড়াইটা ছিল এফএ কাপের চতুর্থ রাউন্ডের। এফএ কাপের অন্যতম গুরুত্বপূর্ণ ম্যাচে আর্সেনালকে ১-০ গোলের ব্যবধানে হারিয়ে পঞ্চম রাউন্ডে পৌঁছেছে ম্যানচেস্টার সিটি।

বিজ্ঞাপন

ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা দুই দল শুক্রবার মুখোমুখি এফএ কাপের লড়াইয়ে। প্রথমার্ধে কোনো দলই খুব ভালো কিছু করতে পারেনি। খেলাও তাই খুব আকর্ষণীয় হয়নি। সিটির আর্লিং হলান্ড দুই দফায় অবশ্য গোলের সম্ভাবনা জাগিয়ে তোলেন। দুই দফায় গোলের কাছাকাছি যেতে পারে আর্সেনালও। কিন্তু কোনো গোল হয়নি। ম্যাচের ৬৪তম মিনিটে আকে গোল করে এগিয়ে নেন সিটিকে। সেটিই হয়ে থাকে জয়সূচক গোল হিসেবে। গোল হজমের পর আর্সেনালের আক্রমণের ধার বাড়ে একটু। কিন্তু সিটির আঁটসাঁট রক্ষণে তারা চিড় ধরাতে পারেনি।

বিজ্ঞাপন

এর্লিং হালান্ড, কেভিন ডি ব্রুইন, রিয়াদ মাহারেজ এবং জ্যাক গ্রিলিশের মতো তারকা খেলোয়াড়রা থাকতেও সিটির হয়ে জয়সূচক গোলটি এসেছে ডিফেন্ডার নাথান আকের কাছ থেকে। আর তার দুর্দান্ত পারফরম্যান্সে খুবই খুশি কোচ গার্দিওলা। তিনি বললেন, ড্রেসিং রুমের সবাই আকের জন্য খুশি।

‘খুবই হাড্ডাহাড্ডি খেলা হয়েছে। দ্বিতীয়ার্ধে খেলা তুলনামূলক ভালো হয়েছে। প্রতিপক্ষ অনেক কঠিন ছিল, এটা বুঝতে হবে। লকার রুমে একজনও এমন নেই যে আকের জন্য খুশি হয়নি। সবাই তার গোলে খুশি। আমরা তার গোল নিয়ে যেমন খুশি, তেমনি এই মুহূর্তে প্রিমিয়ার লিগের সবচেয়ে বিপজ্জনক ফুটবলার সাকাকে যেভাবে নিয়ন্ত্রণে রাখতে পেরেছে, এতেও আমরা খুবই খুশি। কোচ হিসেবে নাথানের (আকে) মতো ফুটবলারকেই সবাই দলে চায়। জীবনের সবটুকু ভালো তার প্রাপ্য।’

প্রিমিয়ার লিগে গেল সপ্তাহেই ম্যানচেস্টার ইউনাইটেডকে ৩-২ গোলের ব্যবধানে হারিয়ে শীর্ষস্থান আরও পোক্ত করেছে আর্সেনাল। সেই দল থেকে ছয়টি পরিবর্তন এনে সিটির বিপক্ষে একাদশ সাজিয়েছিলেন তিনি। তবুও দুর্দান্ত ম্যাচ খেলেও শেষ পর্যন্ত আর গুরু পেপ গার্দিওলার দলের সঙ্গে পেরে ওঠেননি। আর ম্যাচ শেষ তাই তো হতাশা ঝরেছে তার কণ্ঠে।

আর্তেতা বলেন, ‘আমার মনে হয়, এই ম্যাচ থেকে আরও অনেক কিছু আমরা পেতে পারতাম। একটি মুহূর্তই সবকিছু বদলে দিল (গোল)। এই দলের সঙ্গে জয় পাওয়া খুব কঠিন। তবে আমরা প্রায় সমানে সমান লড়াই করেছি। বড় ম্যাচে, বড় মুহূর্তেই পার্থক্য গড়তে হয়। এই ধরনের ম্যাচ ওভাবেই জিততে হয়।’

সারাবাংলা/এসএস

আর্সেনাল বনাম ম্যানচেস্টার ইউনাইটেড এফএ কাপ পেপ গার্দিওলা মিকেল আর্তেতা

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর