Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মিরপুরে সাকিব-ইফতেখার ঝড়

স্পোর্টস করেসপন্ডেন্ট
৩ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:০৯

চট্টগ্রাম ও সিলেট পর্ব শেষে নবম বিপিএল আবারও ফিরেছে ঢাকায়। আজ থেকে শুরু হয়েছে ঢাকায় বিপিএলের তৃতীয় পর্ব। শুক্রবার ছুটির দিনে দর্শকরা দলে দলে এসে গ্যালারি পূর্ণ করেছেন। ভরা গ্যালারির দর্শকদের দারুণ ব্যাটিং বিনোদনই উপহার দিল ফরচুন বরিশাল। খুলনা টাইগার্সের বিপক্ষে আগে ব্যাটিং করতে নেমে ১৯৪ রান তুলেছে সাকিব আল হাসানের দল।

সাদামাটা শুরু পাওয়া ফরচুন বরিশালের রানটা বেড়েছে মূলত ইনিংসের শেষভাগে। শেষ দিকে ব্যাট হাতে রীতিমতো ঝড় তুলেছিলেন সাকিব আল হাসান ও ইফতিখার আহমেদ। ভূমিকা রেখেছেন করিম জানাতও।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাটিং করতে নেমে শুরুতে ঝড়ো ব্যাটিং করতে পারেনি বরিশাল। ওপেনার এনামুল হক বিজয় ৭ বলে ১২ রান করে ফিরেছেন। পরিবর্তিত অপর ওপেনার ফজলে মাহমুদ রাব্বি ৪টি চার ২টি ছয়ে ২৯ বলে করেছেন ৩৯ রান।

তিনে নেমে ইব্রাহিম জাদরান ২৩ বলে করেছেন ২৩ রান। ইব্রাহিম তৃতীয় ব্যাটার হিসেবে ফিরেছেন দলীয় ৯৭ রানের মাথায়। ততোক্ষণে ১২তম ওভারের খেলা শেষ। বরিশালের ইনিংসে এরপর গতি আসে সাকিব আল হাসান ও ইফতেখার আহমেদের জুটিতে। চতুর্থ উইকেট জুটিতে ৩৬ বলে ৫২ রান তোলেন দু’জন।

দলীয় ১৪৭ রানের মাথায় ২১ বলে ৩৬ রান করে ফিরেছেন সাকিব। বাংলাদেশ অধিনায়কের ইনিংসে চার ১টি, আর ছক্কা ৪টি! পরের জুটিতে আরও দ্রুত রান তুলেছে বরিশাল। ইফতেখার ও করিম জানাতের পঞ্চম উইকেট জুটিতে মাত্র ১৪ বলে উঠেছে ৫০ রান। করিম জানাত ৮ বলে ১৬ রান করে ফেরেন। তবে ইফতেখার অপরাজিত ছিলেন শেষ অবদি।

২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৪ রানে থেমেছে বরিশাল। ৩১ বলে ৩টি করে চার-ছয়ে ইফতিখার তখন ৫১ রানে অপরাজিত। মাহমুদউল্লাহ ২ বলে ৪ রানে অপরাজিত ছিলেন।

সারাবাংলা/এসএইচএস

টপ নিউজ নবম বিপিএল সাকিব-ইফতেখার ঝড়


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর