Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইউনাইটেডের দারুণ জয়ের দিনে ক্যাসেমিরোর লাল কার্ড

স্পোর্টস ডেস্ক
৪ ফেব্রুয়ারি ২০২৩ ২৩:২৬

দুর্দান্ত পারফরম্যান্স ধরে রেখেছে ম্যানচেস্টার ইউনাইটেড। এবার ক্রিস্টাল প্যালেসকে ২-১ গোলের ব্যবধানে হারিয়েছে রেড ডেভিলরা। তবে দারুণ জয়ের ম্যাচেও আক্ষেপ ইউনাইটেডের। ম্যাচের ৭০ মিনিটে মেজাজ হারিয়ে প্রতিপক্ষের খেলোয়াড়ের গলা চেপে ধরে লাল কার্ড দেখলেন ক্যাসেমিরো। এরপর বাড়তি এক খেলোয়াড় নিয়ে ক্রিস্টাল প্যালেস আক্রমণের ধার বাড়িয়েও শেষ পর্যন্ত ম্যাচে ফিরতে পারেনি।

শনিবার (৪ ফেব্রুয়ারি) ওল্ড ট্রাফোর্ডে ব্রুনো ফার্নান্দেজ ম্যাচের ৭ মিনিটের মাথায় স্পটকিক থেকে গোল করে দলকে লিড এনে দেন। এরপর ৬২ মিনিটে দুর্দান্ত ফর্মে থাকা মার্কোস রাশফোর্ডের গোলে ব্যবধান ২-০ করে ইউনাইটেড। এরপর লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ক্যাসেমিরো। আর সেই সুযোগ নিয়ে ৭৬তম মিনিটে ক্রিস্টালের হয়ে জেফরি শ্লাপ গোল করে ব্যবধান ২-১ করেন। ম্যাচে ফেরার ইঙ্গিত দিলেও শেষ পর্যন্ত আর পেরে ওঠেনি ক্রিস্টাল প্যালেস। এতেই ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানচেস্টার ইউনাইটেড।

বিজ্ঞাপন

চলতি মৌসুমে ২১ ম্যাচে এটি ইউনাইটেডের ১৩তম জয়। তিনটি ড্র আর পাঁচ হারে মোট ৪২ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের তিনে অবস্থান করছে রেড ডেভিলরা। এক ম্যাচ কম খেলে ৪৫ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ম্যানচেস্টার সিটি। আর এভারটনের কাছে বিস্ময়করভাবে হেরেও ৫০ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্সেনাল।

ম্যাচের সাত মিনিটের মাথায় ক্রিস্টালের ডি-বক্সে তাদের মিডফিল্ডার উইল হিউজের হাতে বল লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সফল স্পট কিকে ইউনাইটেডকে ১-০ গোলের লিড এনে দেন ব্রুনো ফার্নান্দেজ। চলতি মৌসুমে এটি লিগে তার পঞ্চম গোল। আর নতুন বছরে প্রিমিয়ার লিগে খেলা সবকটি ম্যাচেই রাখলেন গোলে অবদান। যার মধ্যে তিনটি গোলের পাশাপাশি আছে দুটি অ্যাসিস্টও।

বিজ্ঞাপন

প্রথমার্ধে আর কোনো গোল পায়নি কেউই। দ্বিতীয়ার্ধে ফিরেই দারুণ খেলতে থাকে রেড ডেভিলরা। কিছু সময় পরে আসে গোলও। ৬২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রাশফোর্ড। লুক শয়ের কাছ থেকে আসা পাস দারুণ শটে জালে জড়ান রাশফোর্ড। লিগে টানা দ্বিতীয় ম্যাচে জালের দেখা পেলেন এই ইংলিশ ফরোয়ার্ড। এবারের লিগে তার গোল হলো ১০টি এবং মৌসুমে সব মিলিয়ে হলো ১৯টি।

২-০ গোলে এগিয়ে যাওয়ার মাত্র মিনিট চারেক পরেই টাচলাইনের কাছে ফাউলের ঘটনায় তর্কে জড়িয়ে পড়ে দুই দলের খেলোয়াড়রা। সে সময় মেজাজ হারিয়ে ক্রিস্টালের খেলোয়াড় হিউজের গলা চেপে ধরেন ক্যাসেমিরো। এরপর ভিএআর দেখে রেফারি ক্যাসেমিরোকে লাল কার্ড দেখান। ১০ জনের দলে পরিণত হওয়ার কিছুক্ষণ পরই গোল হজম করে ইউনাইটেড। ৭৫তম মিনিটে মার্ক গেয়ির হেড দারুণ নৈপুণ্যে ঠেকিয়ে দেন ইউনাইটেড গোলরক্ষক ডেভিড ডি গিয়া। পরের মিনিটে একটি কর্নার ক্লিয়ার করতে ব্যর্থ হলে বল পেয়ে যান শেখ ওমার। তার পাস পেয়ে হাফ ভলিতে বল জালে পাঠান ঘানার মিডফিল্ডার শ্লাপ।

শেষ দিকে ক্রিস্টাল প্যালেস আরও বেশ কয়েকবার আক্রমণ ওঠে। তবে শেষ পর্যন্ত আর ম্যাচে ফিরতে পারেনি। এতেই ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানচেস্টার ইউনাইটেড।

সারাবাংলা/এসএস

ইপিএল ইংলিশ প্রিমিয়ার লিগ ক্যাসেমিরো ম্যানচেস্টার ইউনাইটেড বনাম পার্টিজেন বেলগ্রেড

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর