Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মায়োর্কার কাছে হেরে আরও পিছিয়ে পড়ল রিয়াল

স্পোর্টস ডেস্ক
৫ ফেব্রুয়ারি ২০২৩ ২০:৫৮

লিগ টেবিলের তলানির দল মায়োর্কার কাছে ১-০ গোলের ব্যবধানে হেরেছে রিয়াল মাদ্রিদ। চোট জর্জরিত রিয়াল মাদ্রিদ ম্যাচে ফেরার সুযোগ পেলেও মার্কো অ্যাসেন্সিওর পেনাল্টি মিসে সমতায় ফেরা হয়নি রিয়ালের। আর তাতেই লা লিগার পয়েন্ট টেবিলে বার্সেলোনার চেয়ে আরও পিছিয়ে পড়ল বর্তমান চ্যাম্পিয়নরা। চলতি লা লিগায় ২০ ম্যাচে রিয়ালের তৃতীয় হার এটি। তিনটিই সবশেষ আট ম্যাচের মধ্যে।

চোট জর্জরিত রিয়াল মাদ্রিদ ম্যাচের শুরুর ঠিক আগ মুহূর্তে আরও এক বড় ধাক্কা খায়। অনুশীলনের সময় গোলরক্ষক থিবো কোর্তোয়া চোটে পড়ে ছিটকে যান। আর এর আগে এডার মিলিতাও এবং করিম বেনজেমা সঙ্গে চোটে পড়ে বাদ পড়েন এডেন হ্যাজার্ডও। আর এমন রিয়াল মাদ্রিদের বিপক্ষে ম্যাচের ১৩তম মিনিটেই এগিয়ে যায় মায়োর্কা। নাচো ফার্নান্দেজের আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে রিয়াল মাদ্রিদ। এরপর দ্বিতীয়ার্ধের ৬০ মিনিটের মাথায় পেনাল্টি পেলেও স্পটকিক থেকে গোল করতে ব্যর্থ হন মার্কো অ্যাসেন্সিও। আর তাতেই শেষ পর্যন্ত আর ম্যাচে ফেরা হয়নি রিয়ালের।

ম্যাচের মাত্র ১৩ মিনিট গড়াতে না গড়াতেই গোল হজম করে রিয়াল। বাঁ দিক থেকে দানি রদ্রিগেজের ক্রসে বক্সে একসঙ্গে লাফিয়ে ওঠেন মুরিহি ও নাচো। বল প্রথমে মায়োর্কা ফরোয়ার্ডের মাথা ছুঁয়ে রিয়াল ডিফেন্ডারের মাথায় লেগে জালে জড়ায়। আর এরপর বলের দখল রেখে আক্রমণ সাজালেও প্রথমার্ধে তেমন ভীতি সৃষ্টি করতে পারেননি ভিনিসিয়াস, রদ্রিগো এবং অ্যাসেন্সিওরা। আর এতেই প্রথমার্ধ শেষ হয় মায়োর্কার ১-০ গোলে এগিয়ে থাকার মধ্য দিয়ে।

দ্বিতীয়ার্ধে ফিরে গোল শোধে মরিয়া হয়ে ওঠে রিয়াল। তবে কিছুতেই মায়োর্কার রক্ষণ দেওয়াল ভেঙে ঢুকতে পারছিল না। অবশেষে সুবর্ণ সুযোগ আসে রিয়ালের সামনে। বল নিয়ে মায়োর্কার ডি বক্সে ঢুকে পড়া ভিনিসিয়াস জুনিয়রকে ফাউল করে মায়োর্কা গোলরক্ষক। আর তাতেই পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পটকিক থেকে দলকে সমতায় ফেরাতে ব্যর্থ হন মার্কো অ্যাসেন্সিও।

এরপর একের পর এক গোলের সুযোগ তৈরি করতে শুরু করে রিয়াল। তবে কিছুতে ভাঙতে পারছিল না মায়োর্কার রক্ষণ দূর্গ। ৬৮তম মিনিটে কাছ থেকে ভিনিসিয়াসের প্রচেষ্টা ঠেকিয়ে দেন গোলরক্ষক। লক্ষ্যে রিয়ালের প্রথম শট এটিই। নির্ধারিত সময়ের তিন মিনিট বাকি থাকতে মারিয়ানো দিয়াজের ভলি উড়ে যায় ক্রসবারের ওপর দিয়ে। যোগ করা আট মিনিটে স্বাগতিকদের ওপর প্রচণ্ড চাপ বাড়ায় রিয়াল। একেবারে শেষ মুহূর্তে টনি ক্রুসের ক্রসে আন্টোনিও রুডিগারের হেড বাইরে দিয়ে গেলে চ্যাম্পিয়নদের পয়েন্ট পাওয়ার আশা শেষ হয়ে যায়।

মায়োর্কার কাছে হারে বার্সেলোনার সঙ্গে পয়েন্ট ব্যবধান কমানোর সুযোগ হারাল রিয়াল। ২০ ম্যাচে রিয়ালের ১৪ জয় আর তিনটি করে ড্র এবং হারে ৪৫ পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান করছে রিয়াল। ১৯ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা। রিয়ালের সমান ২০ ম্যাচে আট জয় ও ৪ ড্রয়ে ২৮ পয়েন্ট নিয়ে দশম স্থানে আছে মায়োর্কা।

সারাবাংলা/এসএস

মায়োর্কা বনাম রিয়াল মাদ্রিদ রিয়ালের হার স্প্যানিশ লা লিগা


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর