Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিপিএলে আর খেলবেন না তাসকিন

স্পোর্টস করেসপন্ডেন্ট
৬ ফেব্রুয়ারি ২০২৩ ২০:২২

গত ৩০ জানুয়ারি চলতি নবম বিপিএলে নিজের শেষ ম্যাচ খেলেছেন তাসকিন আহমেদ। বিপিএলের বাকি অংশে আর দেখা যাবে না তারকা পেসারকে। সামনেই ইংল্যান্ড সিরিজ, ফলে ঝুঁকি এড়াতে বিপিএলের বাকি অংশ খেলবেন না তাসকিন।

বিপিএলের সিলেট পর্বে হ্যামস্ট্রিংয়ের চোট পেয়েছিলেন। তখন জানা গিয়েছিল মাঠের বাইরে থাকতে হবে অন্তত দেড় সপ্তাহ। ঢাকা ডমিনেটরসের সর্বশেষ দুই ম্যাচ খেলতে পারেননি তাসকিন। তবে ইনজুরির হিসেব মতে ঢাকার পরবর্তী ম্যাচটা খেলার কথা ছিল ২৭ বছর বয়সী তারকার। ইংল্যান্ড সিরিজের কথা ভেবে সেই ম্যাচ আর খেলবেন না।

অবশ্য দলের অবস্থান  তাসকিনকে এই সিদ্ধান্ত নিতে সাহায্য করেছে। প্লে-অফের দৌড় থেকে আগেই ছিটকে পরেছে ঢাকা। অর্থাৎ বিপিএলে তাদের পরবর্তী ম্যাচটা শুধুই আনুষ্ঠানিকতা। ফলে তাসকিনের জন্য না খেলার সিদ্ধান্ত নেওয়াটা সহজ হয়ে গেছে।

ইংল্যান্ড সিরিজের শুরু থেকে তাসকিনের খেলা নিয়ে শঙ্কা নেই বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী। তিনি বলেন, ‘বিপিএলে আর খেলছে না তাসকিন। ওর আঘাত এক সপ্তাহ হয়ে গেছে। ধীরে ধীরে পুনর্বাসন শুরু হয়ে যাবে। সেটা আসলে ম্যাচ থেকে বিশ্রাম। অনুশীলন শুরু করে দেবে। আশা করছি, কোনো সমস্যা হবে না (ইংল্যান্ড সিরিজে)। এ কারণেই আমরা খেলা থেকে সরিয়ে নিয়েছি, যাতে ইংল্যান্ড সিরিজে তাকে পেতে কোনো সমস্যা না হয়।’

সপ্তাহখানেকের মধ্যেই তাসকিন বোলিং শুরু করতে পারবেন বলেছেন তিনি, ‘আগে অনুশীলন করবে, স্ট্রেংথ বাড়াতে হবে। সপ্তাহখানেকের মধ্যে বোলিং শুরু করতে পারবে বলে আশা করি। আমরা আস্তে আস্তে এগোব।’

পিঠের চোট কাটিয়ে বিপিএল শুরু করেছিলেন তাসকিন। এর আগে ভারত সিরিজের সব ম্যাচ খেলতে পারেননি। বিপিএলে ঢাকা ডমিনেটরসের প্রথম ৯ ম্যাচ টানা খেলেছিলেন তাসকিন। ফর্মে থাকা তাসকিন বোলিং করেছেন দুর্দান্ত।

সারাবাংলা/এসএইচএস

তাসকিন আহমেদ বিপিএল ২০২৩


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর