Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিপিএলে এক ম্যাচ খেলতে বাংলাদেশে ফিরছেন আমির-ইমাদ

স্পোর্টস করেসপন্ডেন্ট
৬ ফেব্রুয়ারি ২০২৩ ২১:২২

কদিন পরই শুরু হচ্ছে পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। ফলে চলতি নবম বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শেষ না হতেই দেশে ফিরে গেছেন পাকিস্তানি ক্রিকেটাররা। এদিকে, দেশে ফেরা পাকিস্তানি ক্রিকেটারদের মধ্যে ক’জন আবারও ফিরে আসছেন বাংলাদেশে।

বিপিএলে একটি ম্যাচ খেলতে ফরচুন বরিশালের পাকিস্তানি অলরাউন্ডার ইফতিখার আহমেদ পাকিস্তান থেকে আবারও বাংলাদেশে ফিরে আসছেন এমন খবর আগেই জানা গিয়েছে। এবার জানা গেল পাকিস্তানের অপর দুই ক্রিকেটার মোহাম্মদ আমির ও ইসাদ ওয়াসিমও ফিরে আসবেন বাংলাদেশে! সিলেট স্ট্রাইকার্সের এই দুই ক্রিকেটারও একটি ম্যাচ খেলতে ফিরছেন।

পিএসএল শুরু হবে আগামী ১৩ ফেব্রুয়ারি। টুর্নামেন্ট শুরুর আগে প্রদর্শনী ম্যাচ খেলতে ক্রিকেটারদের ডেকে পাঠিয়েছিল পিএসএলের দলগুলো। আমির ও ইমাদ খেলবেন করাচি কিংসের হয়ে। দলটির প্রদর্শনী ম্যাচ আপাতত শেষ। টুর্নামেন্ট শুরু হওয়ার আগে একটা ফাঁকা সময় পেয়েছেন আমির-ইমাদরা। সেই সুযোগেই এক ম্যাচ খেলার জন্য বাংলাদেশ আসছেন দুজন।

এ বিষয়ে সিলেটের ব্যাটিং কোচ তুষার ইমরান বলেন, ‘আমির ও ইমাদ ফিরে আসবে একটা ম্যাচের জন্য। আগামীকাল এসে তারা খেলবে একটা ম্যাচ। ম্যাচটা যেহেতু গুরুত্বপূর্ণ। ওই ম্যাচটা জিততে পারলে হয়তবা শীর্ষে থেকে শেষ করব। এই জন্যই ম্যানেজমেন্ট থেকে সিদ্ধান্ত হয়েছে আমির, ইমাদকে একটা ম্যাচের জন্য ফিরিয়ে আনা যায় কিনা।’

নিয়ম অনুযায়ী বিপিএলের প্রথম পর্ব শেষে পয়েন্ট টেবিলের সেরা দুইয়ে থাকতে পারলে ফাইনালে উঠতে সুযোগ মিলবে দুটি। অর্থাৎ প্লে-অফে এক ম্যাচ হারলেও সুযোগ মিলবে দ্বিতীয় ম্যাচ জিতে ফাইনালে উঠার। পয়েন্ট টেবিলের সমীকরণ বলছে এই সুযোগ রয়েছে এই মুহূর্তে বিপিএলের পয়েন্ট টেবিলের সেরা চার দলেরই। সিলেট তাদের শেষ ম্যাচ জিততে পারলে শীর্ষে থেকেই শেষ করতে পারবে প্রথম পর্ব। সেই কারণেই সেরা ক্রিকেটারদের ফেরাতে সিলেটের এই তোড়জোড়।

দেশে ফেরার আগে সিলেটের হয়ে বিপিএলে দুর্দান্ত পারফর্ম করেছেন ইমাদ, আমির। দেশে ফেরার আগে অমির ১০ ম্যাচে ১৩ উইকেট নিয়েছেন, ওভারপ্রতি রান দিয়েছেন মাত্র ৫.৯৫ করে। ইমাদ সমান ম্যাচে ১০ উইকেট নিয়ে ওভার প্রতি খরচ করেছেন স্রেফ ৫.৩৯ রান।

সারাবাংলা/এসএইচএস

ইমাদ ওয়াসিম বিপিএল ২০২৩ মোহাম্মদ আমির


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর