Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ম্যানচেস্টার ইউনাইটেডের রোমাঞ্চকর প্রত্যাবর্তন

স্পোর্টস ডেস্ক
৯ ফেব্রুয়ারি ২০২৩ ০৪:০৪

ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে ম্যাচের প্রথম মিনিটে গোল হজম করে পিছিয়ে পড়ে ম্যানচেস্টার ইউনাইটেড। এরপর রাফায়েল ভারানের আত্মঘাতি গোলে ২-০ গোলের লিড পেয়ে যায় লিডস ইউনাইটেড। তবে দুই গোলে পিছিয়ে পড়ার পর রোমাঞ্চকর এক প্রত্যাবর্তন দেখল ওল্ড ট্রাফোর্ডবাসি। ৬২ মিনিটে মার্কোস রাশফোর্ড আর ৭০ মিনিটের মাথায় জডান সানচোর গোলে ম্যাচে সমতায় ফেরে রেড ডেভিলরা।

শেষবার ২২ জানুয়ারি আর্সেনালের কাছে ৩-২ গোলের ব্যবধানে হেরেছিল রেড ডেভিলরা। এরপর টানা চার ম্যাচ জয়ে উড়ছিল ইউনাইটেড। আর তাদের যেন টেনে নিচে নামাতে বদ্ধপরিকর ছিল লিডস। যদিও শেষ পর্যন্ত পেরে ওঠেনি লিডস। ওল্ড ট্রাফোর্ডে শেষ পর্যন্ত ২-২ গোলে ড্র হয়েছে হাড্ডাহাড্ডি লড়াইয়ের ম্যাচটি।

চলতি মৌসুমে প্রিমিয়ার লিগে এটি ম্যানচেস্টার ইউনাইটেডের চতুর্থ ড্র। ২১ ম্যাচে ১৩ জয়ের সঙ্গে ৫ হারে ৪৩ পয়েন্ট নিয়ে লিড টেবিলের তিনে অবস্থান করছে এরিক টেন হ্যাগের দল। অন্যদিকে রেলিগেশন জোনে থাকা লিড ইউনাইটেড ২১ ম্যাচে মাত্র ৪ জয়, ৭ ড্র আর ১০ হারে ১৯ পয়েন্ট নিয়ে আছে ১৬ নম্বরে। ২০ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে যথারীতি শীর্ষে আর্সেনাল। এক ম্যাচ বেশি খেলে ৪৫ পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান করছে ম্যানচেস্টার সিটি।

ওল্ড ট্রাফোর্ডে ম্যাচের শুরুতেই কিছু বুঝে ওঠার আগেই রেড ডেভিলদের জালে বল জড়ান উইলফ্রেড নোতো। এরপর বেশ কয়েকটি আক্রমণ করে ইউনাইটেডের রক্ষণের বেশ পরীক্ষা নিচ্ছিল লিডস। লাল কার্ড দেখে তিন ম্যাচ নিষেধাজ্ঞায় থাকা ক্যাসেমিরোর অভাব বেশ ভালোভাবেই বোধ করছিল ইউনাইটেডের মধ্যমাঠ।

তবে সময় গড়ানোর সঙ্গে সঙ্গে নিজেদের গুছিয়ে নিয়ে আক্রমণ সাজাতে শুরু করে স্বাগতিকরা। ম্যাচের ২৭তম মিনিটে লিসান্দ্রো মার্টিনেজের থ্রু বল ধরে আক্রমণে যান গারাঞ্চো। তার শট কোনো রকমে ঠেকায় লিডসের ডিফেন্ডার। মিনিট চারেক পর মিডফিল্ডার স্যাবিটজারের ২৫ গজ দূর থেকে নেওয়া শট ঠেকান লিডস গোলরক্ষক। প্রথমার্ধে একের পর এক আক্রমণ করেও আর ম্যাচে ফিরতে পারেনি ইউনাইটেড।

দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটে কর্নার বিপদমুক্ত করতে পারেননি। সেখান থেকে বল পেয়ে ডি বক্সের ভেতর ক্রস করেন সামারভিল। তার ক্রস রাফায়েল ভারানের গায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়। আর তাতেই লিডস এগিয়ে যায় ২-০ গোলের ব্যবধানে। এরপর মরিয়া হয়ে গোল শোধের নেশায় মাতে ইউনাইটেড। ৬২তম মিনিটে ডিয়োগো ডালোতের ক্রস থেকে আসা বল লাফিয়ে উঠে হেড করে জালে জড়ান দুর্দান্ত ফর্মে থাকা মার্কোস রাশফোর্ড। আর তাতেই এক গোল শোধ করে ম্যাচে ফেরার ইঙ্গিত দেয় স্বাগতিকরা।

৬৫তম মিনিটেই ম্যাচের ইতি টানার সুযোগ এসেছিল লিডসের কাছে। তবে এবার বাধা হয়ে দায় গোলপোস্ট। অ্যারনসনের ২৫ গজ দূর থেকে নেওয়া ফ্রিকিকে পরাস্ত হন ডেভিড ডি গিয়া তবে শেষ পর্যন্ত গোলপোস্টে লেগে বল বাইরে বেরিয়ে যাওয়ায় রক্ষা পায় ইউনাইটেড। এর মাত্র মিনিট পাঁচেক পর জডান সানচো ডি বক্সের ভেতর বল পেয়ে দারুণ শটে লক্ষ্যভেদ করেন। আর তাতেই রেড ডেভিলরা ২-০ গোলে পিছিয়ে থাকা ম্যাচে ২-২ গোলে সমতায় ফেরে।

এরপর একের পর এক আক্রমণ করেও শেষ পর্যন্ত জয়সূচক গোল পায়নি ম্যানচেস্টার ইউনাইটেড। এতেই ২-২ গোলের সমতায় থেকেই শেষ করতে হয়েছে রোমাঞ্চকর লড়াই।

সারাবাংলা/এসএস

ইপিএল ইংলিশ প্রিমিয়ার লিগ জডান সানচো মার্কোস রাশফোর্ড ম্যানচেস্টার ইউনাইটেড বনাম পার্টিজেন বেলগ্রেড


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর