Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লিডসকে হারিয়ে পয়েন্ট টেবিলের দুইয়ে ম্যানচেস্টার ইউনাইটেড

স্পোর্টস ডেস্ক
১২ ফেব্রুয়ারি ২০২৩ ২২:১০

মার্কোস রাশফোর্ডের দুর্দান্ত ফর্মে উড়ছে ম্যানচেস্টার ইউনাইটেড। প্রিমিয়ার লিগে টানা চার ম্যাচে গোল। যার ভেতর দুটি ম্যাচেই তার গোলে জয় পেয়েছে রেড ডেভিলরা। গত সপ্তাহে লিডসের বিপক্ষে দুই গোলে পিছিয়ে পড়েও তার গোলে ম্যাচে ফেরে ম্যানচেস্টার ইউনাইটেড। এবার লিডসের মাঠে ম্যাচ যখন সমতায় শেষ হওয়ার দিকে গড়াচ্ছিল ঠিক তখনই রেড ডেভিলদের ত্রাতা হয়ে আসলেন রাশফোর্ড। ম্যাচের ৮০ মিনিটে রাশফোর্ডের গোলে লিড নেয় ম্যানচেস্টার ইউনাইটেড। এরপর আলেহান্দ্রো গারাঞ্চো গোল করে রেড ডেভিলদের ২-০ গোলের জয় নিশ্চিত করেন।

বিজ্ঞাপন

এই জয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের দুইয়ে উঠে এসেছে ম্যানচেস্টার ইউনাইটেড। তবে রাতেই মাঠে নামছে নগরপ্রতিদ্বন্দ্বি ম্যানচেস্টার সিটি। নিজেদের ম্যাচে জয় পেলে আবারও টেবিলের দুইয়ে উঠে আসবে সিটিজেনরা। আর রেড ডেভিলরা নেমে যাবে তিনে। ২৩ ম্যাচে ১৪ জয়, ৪ ড্র আর পাঁচ হারে ম্যানচেস্টার ইউনাইটেডের পয়েন্ট ৪৬। দুই ম্যাচ কম খেলা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৪৫। আর শীর্ষে থাকা আর্সেনালের ২১ ম্যাচে পয়েন্ট ৫১। রেড ডেভিলদের কাছে হারা লিডস ২২ ম্যাচে মাত্র ১৯ পয়েন্ট নিয়ে আছে ১৭ নম্বরে।

বিজ্ঞাপন

এলান্ড রোডে লিডস আর ম্যানচেস্টার ইউনাইটেডের লড়াইটা ছিল বেশ জমজমাট। আক্রমণ-পাল্টা আক্রমণে চোখ সরানো দায় ছিল গোটা ম্যাচেই। লিডস সব আক্রমণ একা হাতেই রুখেছেন রেড ডেভিলদের স্প্যানিশ গোলরক্ষক ডেভিড ডি গিয়া। একাই রুখেছেন ৬টি শট। আর তাতেই ম্যাচে পিছিয়ে পড়েনি ম্যানচেস্টারের দলটি। রেড ডেভিলদের সামনে বাধা হয়ে দাঁড়িয়েছিল গোলপোস্টও।

তবে শেষের পাঁচ মিনিটের ঝড়ে লিডসকে পাত্তায় দিল না এরিক টেন হ্যাগের শিষ্যরা। লুক শ’র কাছ থেকে বল পেয়ে দারুণ গোলে প্রথমে রেড ডেভিলদের লিড এনে দিলেন দুর্দান্ত ফর্মে থাকা মার্কোশ রাশফোর্ড। মিনিট পাঁচেক পর মধ্যমাঠ থেকে সামনের দিকে আলেহান্দ্রো গারাঞ্চোকে পাস দেন ভাউট বেহর্স্টের। এরপর বল নিয়ে একাই ছোটেন গারাঞ্চো। ডি বক্সে ঢুকে দারুণ এক বাঁকানো শটে লক্ষ্যভেদ করে ইউনাইটেডকে ২-০ গোলে এগিয়ে নেন। আর নিশ্চিত করেন জয়।

ম্যাচের চার মিনিটের মাথায় দারুণ এক সুযোগ তৈরি করে লিডস। তবে প্যাটট্রিক ব্যামফোর্ডের প্রচেষ্টা পা দিয়ে ফিরিয়ে জাল অক্ষত রাখেন ডি গিয়া। ২০তম মিনিটে সুযোগ আসে সফরকারীদের সামনে। ব্রুনো ফার্নান্দেজের নিচু শট লক্ষ্যে থাকেনি। ৪৪তম মিনিটে আরেকটি দারুণ সেভ করেন ডি গিয়া। সামারভিলের শটে বল ক্রসবারের ওপর দিয়ে পাঠান তিনি। প্রথমার্ধের যোগ করা সময়ে ওয়ান-অন-ওয়ানে ফের্নান্দেসের শট ফিরিয়ে দেন লিডস ইউনাইটেডের গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধেও রেড ডেভিলদের ওপর চাপ ধরে রাখে লিডস। তবে সেখানেও রেড ডেভিলদের ঢাল হয়ে থাকেন ডি গিয়া। তবে ৬৩তম মিনিটে গোল প্রায় পেয়েই যাচ্ছিলেন ডিয়োগো ডালোট। তবে তার শট গোলপোস্টে লেগে ফেরত আসলে আশাহত হয়। ৭৮তম মিনিটে সামারভিলের আরেকটি প্রচেষ্টা ফিরিয়ে দেন ৪০০তম প্রিমিয়ার লিগ ম্যাচ খেলতে নামা ডি গিয়া।

অবশেষে গোলের দেখা মেলে ম্যাচে। ৮০তম মিনিটের মাথায় লুক শ’র ক্রস পেয়ে দারুণ গোল করেন মার্কোস রাশফোর্ড। চলতি লিগে ২৩ ম্যাচে তার গোল হলো ১২টি। আর প্রতিযোগিতা মিলিয়ে ৩৪ ম্যাচে ২১টি। এরপর ভাউট বেহর্স্টের পাস ধরে বাম দিক দিয়ে বক্সে ঢুকে দারুণ এক বাঁকানো শটে লক্ষ্যভেদ করে ইউনাইটেডকে ২-০ গোলে এগিয়ে নেন গারাঞ্চো। শেষ দিকে রাশফোর্ড আবার জালে বল পাঠালেও অফসাইডের কারণে গোল মেলেনি। এতেই ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানচেস্টার ইউনাইটেড।

সারাবাংলা/এসএস

আলেহান্দ্রো গারাঞ্চো ইপিএল ইংলিশ প্রিমিয়ার লিগ মার্কোস রাশফোর্ড লিডস ইউনাইটেড বনাম ম্যানচেস্টার ইউনাইটেড

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর